নো বল মামলায় কোহলির সঙ্গে পাঙ্গা নেওয়ায় মুশকিলে অ্যাম্পায়ার এস রবি, আইসিসির শাস্তি

ইংল্যাণ্ড আর ওয়েলস্ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় শুরু হতে চলা বিশ্বকাপ ২০১৯এর জন্য এই মুহূর্তে জোরদার প্রস্তুতি চলছে। একদিকে যেখানে এই প্রতিযোগীতায় শামিল হওয়া সমস্ত দলগুলি নিজেদের প্রস্তুতিকে অন্তিমরূপ দিতে শুরু করেছে তো অন্যদিকে আয়োজনের জন্য আইসিসিও প্রত্যেকটা প্রয়োজনীয় কাজ শেষ করে চলেছে।

অ্যাম্পায়ারদের এলিট প্যানেলে ভারতের এস রবিকে দেওয়া হয়েছিল সুযোগ

নো বল মামলায় কোহলির সঙ্গে পাঙ্গা নেওয়ায় মুশকিলে অ্যাম্পায়ার এস রবি, আইসিসির শাস্তি 1

আইসিসি ২৪ এপ্রিল অ্যাম্পায়ারদের এলিট প্যানেলের যে ঘোষণা করেছিল তাতে ১৬জন অ্যাম্পায়ারকে শামিল করা হয়েছিল। এর মধ্যে আইসিসি ভারত থেকে এস রবিকে সুযোদ দিয়েছিল।

এস রবিকে অ্যাম্পায়ারদের এলিট প্যানেলে পাওয়া গেল সবচেয়ে নীচে

কিন্তু আইসিসি এস রবিকে অ্যাম্পায়ারদের এলিট প্যানেলে শামিল করার পর হঠাত করেই বিশ্বকাপের সূচি থেকে তাকে বাদ দেওয়ার প্রস্তুতি নিয়ে ফেলেছে। গত বছরও আইসিসি শামসউদ্দিনকে অ্যাম্পায়ারদের ইমার্জিং এলিট প্যানেল লিস্টে শামিল করার পর বাদ দিয়ে দিয়েছিল।

নো বল মামলায় কোহলির সঙ্গে পাঙ্গা নেওয়ায় মুশকিলে অ্যাম্পায়ার এস রবি, আইসিসির শাস্তি 2

হিন্দুস্তা টাইমসের রিপোর্টের মোতাবেক এক আধিকারিক এই বিষয়টি নিয়ে বলেন যে, “এলিট প্যানেলে এত প্রতিযোগীতা আর হাই প্রেসার, টপ লেভেলের ম্যাচগুলিকে বাঁচিয়ে রাখার জন্য একটা মুশকিল জায়গা। এস রবিকে গত কিছু বছরে প্রস্তুত করা রিপোর্ট কার্ডে ১২জন অ্যাম্পায়ারের মধ্যে সবচেয়ে নীচের স্তরে রাখা হয়েছে”।

বিরাট কোহলিও আইপিএলে করেছেন এই ভারতীয় অ্যাম্পায়ারের সমালোচনা

এই অবস্থায় এটা পরিস্কার যে এস রবিকে আইসিসি প্রথমে তো ইমার্জিং অ্যাম্পায়ার এলিট প্যানেলে জায়গা দিয়েছিল এখন তাকে এই তালিকা থেকে সরানোর প্রস্তুতি সম্পূর্ণ করে ফেলেছে। এমনিতেও আইপিএলেও এইঅ্যাম্পায়ারের প্রদর্শন ভীষণই খারাপ থেকেছে।

নো বল মামলায় কোহলির সঙ্গে পাঙ্গা নেওয়ায় মুশকিলে অ্যাম্পায়ার এস রবি, আইসিসির শাস্তি 3

আইপিএলে একটি ম্যাচের পর তো ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি অ্যাম্পায়ার এস রবির জোরদার সমালোচনাও করেছিলেন। যেখানে কোহলি বলেছিলে যে, “আমরা ক্লাব ক্রিকেট নয় বরং আইপিএলের স্তরে খেলছি। এটা শেষ বলে হাস্যাস্পদ কল ছিল, অ্যাম্পায়ারদের চোখ খোলা রাখা উচিৎ, এটা এক ইঞ্চি পর্যন্ত নো বল ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *