আইপিএল নিলাম: অনিল কুম্বলের কথায় রেকর্ড দামে শেল্ডন কাটরেলকে কিনল কিংস XI পাঞ্জাব

কলকাতায় আজ বৃহস্পতিবার আইপিএল ২০২০র নিলাম চলছে। সমস্ত ক্রীড়াপ্রেমীদের নজর নিলামের দিকে রয়েছে। নিলামে এবার দুনিয়া জুড়ে ৩৩৮জন খেলোয়াড়কে শর্টলিস্টেড করা হয়েছে। এই ৩৩৮জন খেলোয়াড়ের মধ্যে একটা নাম ওয়েস্টইন্ডিজের জোরে বোলার শেল্ডন কাটরেলেরও রয়েছ। শেল্ডন কাটরেল আইপিএল ২০২০র নিলামে নিজের নাম ৫০ লাখ টাকার বেসপ্রাইসের খেলোয়াড়দের তালিকায় রেখেছিলেন। নিলামের আগে ক্রিকেটের অলিতে গলিতে এই বিষয়ে আলোচনা জোরদার হচ্ছিল যে শেল্ডন কাটরেল অবশ্যই নিলামে একটা মোটা দাম পেরে সফল হবেন এবং হয়েওছে তেমনটাই।

আইপিএল ২০২০তে এই দলের হলেন কাটরেল

আইপিএল নিলাম: অনিল কুম্বলের কথায় রেকর্ড দামে শেল্ডন কাটরেলকে কিনল কিংস XI পাঞ্জাব 1

৩০ বছর বয়েসী শেল্ডন কাটরেলকে আইপিএলের এই নিলামে কিংস ইলেভেন পাঞ্জাবের দল ৮.৫০ কোটি টাকা দিয়ে নিজেদের দলে শামিল করেছে। সকলের জ্ঞাতার্থে জানাই যে নিলাম চলাকালীন কাটরেলের উপর রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস আর কিংস ইলেভেন পাঞ্জাব বুলি হেঁকেছিল। শেল্ডন কাটরেল আইপিএল ২০১৮ আর ২০১৯এর নিলামেও নিজের নাম দিয়েছিলেন আর দুটি নিলামেই তার বেস প্রাইস ৫০ লাখ টাকাই ছিল। কিন্তু কোনো দল তাকে কেনার আগ্রহ প্রকাশ করেনি।

টি-২০তে ভালো রয়েছে কাটরেলের রেকর্ড

আইপিএল নিলাম: অনিল কুম্বলের কথায় রেকর্ড দামে শেল্ডন কাটরেলকে কিনল কিংস XI পাঞ্জাব 2

শেল্ডন কাটরেলের টি-২০ ক্রিকেটে ভীষণই ভালো ট্র্যাক রেকর্ড রয়েছে। এখনো পর্যন্ত তিনি ৮৩টি টি-২০ ম্যাচ খেলেছেন আর তাতে ৭.৪৬ এর ইকোনমি রেট আর ১৯.০৮ এর গড়ে মোট ১১৭টি উইকেট নিতে সফল হয়েছে। এই ফর্ম্যাটে তার শ্রেষ্ঠ প্রদর্শন ৪/২০। ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ ২০১৯এ শেল্ডন কাটরেল সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় অষ্টম স্থান ছিলেন। তিনি সেন্ট কিটসের হয়ে খেলে আটটি ম্যাচে ১২টি উইকেট নিয়েছিলেন।

বেস প্রাইস: ৫০ লাখ

বিক্রি হলেন: ৮.৫০ কোটি

দল: কিংস ইলেভেন পাঞ্জাব

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *