নিজের উপর বাড়তি নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য আবেদন করল রাসেল 1
আন্দ্রে রাসেল

পাকিস্তান সুপার লিগ ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মত দুটি বিলাসবহুল লিগ তাঁর হাতছাড়া হয়েছে এবছর। এদিকে ডোপ আইনে তাঁর শাস্তিও বেড়েছে আরও একছর। এবার চুপ করে বসে না থেকে ঘুরে দাঁড়ালেন ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। নিজের উপর আরোপিত অতিরিক্ত একবছরের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করলেন তিনি।

ক্রিকেট থেকে রাসেলের নির্বাসনের মেয়াদ বাড়ল আরও এক বছর

গত বছরের মার্চ মাসে রাসেল জামাইকান অ্যান্টি ডোপিং কমিশনের গতিবিধি সংক্রান্ত আইন ভাঙার জন্য দোষী সাব্যস্ত হন। কমিশনের অভিযোগ ছিল যে, ২০১৫ সালে তিন দিনের গতিবিধি সম্বন্ধে রিপোর্ট চাওয়া হয়েছিল রাসেলের কাছে; কিন্তু ঠিক সময়ে সেই রিপোর্ট জমা না দেওয়ায়, আইন অমান্য করার দায়ে তাঁর ওপর অতিরিক্ত একবছরের নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

কিন্তু রাসেলের বক্তব্য যে, তিনি জানেনই না কীভাবে এই রিপোর্ট জমা দিতে হয়। তাই তিনি নিজের এজেন্ট ও ট্রাভেল এজেন্টকে এই দায়িত্ব দিয়েছিলেন। তাঁরাই বিষয়টা গুরুত্ব দেয়নি। আগেই রাসেল আন্তর্জাতিক ডোপ পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় ক্রিকেট থেকে একবছরের জন্য নির্বাসন কাটাচ্ছিলেন। রয়টার্সের এক খবর অনুযায়ী ২০শে মার্চ রাসেল জামাইকান অ্যান্টি ডোপিং ট্রাইবুনালে তাঁর ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে আপিল করেছেন। আপাতত একটি স্বাধীন অ্যান্টি ডোপিং ডিসিপ্লিনারি কমিটি রাসেলের বিষয়টা বিশ্লেষণ করে দেখছে।

রাসেলের ওপর নিষেধাজ্ঞা থাকলেও আইপিএলে রাসেলের ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স রাসেলের পাশে দাঁড়িয়েছে অনেক আগেই। দল থেকে তাঁকে ছেড়ে দেয়নি কেকেআর। বরং কেকেআর মনে করে রাসেলের কোনও দোষ নেই এই ঘটনায়। রাসেল কোনওভাবে চক্রান্তের শিকার।

রাসেল থাকছে কেকেআরেই

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *