আন্দ্রে রাসেল

পাকিস্তান সুপার লিগ ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মত দুটি বিলাসবহুল লিগ তাঁর হাতছাড়া হয়েছে এবছর। এদিকে ডোপ আইনে তাঁর শাস্তিও বেড়েছে আরও একছর। এবার চুপ করে বসে না থেকে ঘুরে দাঁড়ালেন ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। নিজের উপর আরোপিত অতিরিক্ত একবছরের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করলেন তিনি।

ক্রিকেট থেকে রাসেলের নির্বাসনের মেয়াদ বাড়ল আরও এক বছর

গত বছরের মার্চ মাসে রাসেল জামাইকান অ্যান্টি ডোপিং কমিশনের গতিবিধি সংক্রান্ত আইন ভাঙার জন্য দোষী সাব্যস্ত হন। কমিশনের অভিযোগ ছিল যে, ২০১৫ সালে তিন দিনের গতিবিধি সম্বন্ধে রিপোর্ট চাওয়া হয়েছিল রাসেলের কাছে; কিন্তু ঠিক সময়ে সেই রিপোর্ট জমা না দেওয়ায়, আইন অমান্য করার দায়ে তাঁর ওপর অতিরিক্ত একবছরের নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

কিন্তু রাসেলের বক্তব্য যে, তিনি জানেনই না কীভাবে এই রিপোর্ট জমা দিতে হয়। তাই তিনি নিজের এজেন্ট ও ট্রাভেল এজেন্টকে এই দায়িত্ব দিয়েছিলেন। তাঁরাই বিষয়টা গুরুত্ব দেয়নি। আগেই রাসেল আন্তর্জাতিক ডোপ পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় ক্রিকেট থেকে একবছরের জন্য নির্বাসন কাটাচ্ছিলেন। রয়টার্সের এক খবর অনুযায়ী ২০শে মার্চ রাসেল জামাইকান অ্যান্টি ডোপিং ট্রাইবুনালে তাঁর ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে আপিল করেছেন। আপাতত একটি স্বাধীন অ্যান্টি ডোপিং ডিসিপ্লিনারি কমিটি রাসেলের বিষয়টা বিশ্লেষণ করে দেখছে।

রাসেলের ওপর নিষেধাজ্ঞা থাকলেও আইপিএলে রাসেলের ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স রাসেলের পাশে দাঁড়িয়েছে অনেক আগেই। দল থেকে তাঁকে ছেড়ে দেয়নি কেকেআর। বরং কেকেআর মনে করে রাসেলের কোনও দোষ নেই এই ঘটনায়। রাসেল কোনওভাবে চক্রান্তের শিকার।

রাসেল থাকছে কেকেআরেই

  • SHARE

    আরও পড়ুন

    রশিদ খানকে বিশ্বের সেরা স্পিনারের তকমা দিলেন ডিন জোন্স

    বিশ্বকে চমকে দিয়েছেন আগেই তার স্পিনের জাদুতে। এবার চলতি আইপিএলেও তার সেই স্পিন জাদু অব্যাহত। তার স্পিনের...

    ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের অধিকার আইনের আনার পরিকল্পনা

    ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের অধিকার আইনের আনার পরিকল্পনা
    শেষ পর্যন্ত এত দিন যা হয় নি ভারতীয় ক্রিকেটের এবার তাই হতে চলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডকে তথ্যের...

    আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা

    আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সম্মান ফিরে পেতে অস্ট্রেলিয়ার কোচ হলেন এই নামী তারকা
    অবশেষে ডারেন লেম্যানের ছেড়ে যাওয়া জায়গা ভরাট করে ফেলল ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন...

    পাঞ্জাবের অনুশীলণে নিজের প্রবীণতম ভক্তের সঙ্গে দেখা করে আপ্লুত সেহবাগ

    আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন বেশ অনেকদিনই হল। চলতি আইপিএলেও তিনি পাঞ্জাবের মেন্টর। তাই ক্রিকেট ছাড়লেও ক্রিকেট...

    মুম্বাইয়ের রাস্তায় ক্রিকেট খেললেন শচীন তেন্ডুলকর, দেখে নিন

    মুম্বাইয়ের রাস্তায় ক্রিকেট খেললেন শচীন তেন্ডুলকর, দেখে নিন
    আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও ক্রিকেটকে ছাড়তে পারেন নি শচীন রমেশ তেন্ডুলকর। ক্রিকেট তার হৃদয়ে রয়েছে, ফলে...