RRvsSRH: স্টিভ স্মিথের এই ভুলের কারণে রাজস্থান রয়্যালস্কে ৮ উইকেটে হারাল হায়দ্রাবাদ

আইপিএল ২০২০-র ৪০তম ম্যাচ রাজস্থান রয়্যালস আর সানরাইজার্সের মধ্যে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচের টস জিতে হায়দ্রাবাদ প্রথম বলা করার সিদ্ধান্ত নিয়ে রাজস্থানকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায়। যেখানে রাজস্থানের দেওয়া ১৫৫ রানের লক্ষ্যকে হায়দ্রাবাদ ৮ উইকেটে হাসিল করে একটি বড় জয় তুলে নিয়েছে।

সানরাইজার্স হায়দ্রাবাদ জিতল টস

RRvsSRH: স্টিভ স্মিথের এই ভুলের কারণে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল হায়দ্রাবাদ 1

রাজস্থান রয়্যালস আর সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে দুবাইয়ের শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে একটি দুর্দান্ত ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের টস জিতে হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়ে রাজস্থানকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানান। রাজস্থান রয়্যালস দলে কোনো পরিবর্তন না করে মাঠে নামে। অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদের দল জিমি নীশমকে বাসিল থাম্পিকে প্রথমে একাদশে শামিল করা হয়েছে। অন্যদিএ আহত হওয়ার কারণে কেন উইলিয়ামসনের জায়গায় জেসন হোল্ডারকে শামিল করা হয়।

রাজস্থান রয়্যালস করে ১৫৪ রান

RRvsSRH: স্টিভ স্মিথের এই ভুলের কারণে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল হায়দ্রাবাদ 2

রাজস্থান রয়্যালস টস হেরে প্রথমে ব্যাট করতে মাঠে নামে। যেখানে ওপেনিংয়ের জন্য মাঠে নামা বেন স্টোকস আর রবিন উথাপ্পা দলকে ভালো শুরু দিচ্ছিলেন, তখনই জেসন হোল্ডারের সরাসরি থ্রোয়ে রবিন উথাপ্পা ১৯ রান করে আউট হয়ে যনা। সঞ্জু স্যামসনকে ভালো ছন্দে দেখা যাচ্ছিল, যেখানে তিনি ২৬ বলে ৩৬ রানের ইনিংস খেলছিলেন, তখনই জেসন হোল্ডার তাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন। তারপর ৩০ রানে খেলা বেন স্টোকস রশিদ খানের শিকার হন। গত ম্যাচে বিস্ফোরক ইনিংস খেলা স্টোকস এই ম্যাচে মাত্র ৯ রানই করে বিজয় শঙ্করের বলে আউট হন। স্টিভ স্মিথ ১৯ রান, রিয়ান পরাগ ২০ রানে আউট হন। এরপর রাহুল তেওটিয়া ২, জোফ্রা আর্চার ১৬ রানের ইনিংস খেলেন আর দলকে ৬ উইকেটে ১৫৪ রানে পৌঁছে দেব। হায়দ্রাবাদের জোরে বোলার জেসন হোল্ডার রাজস্থানের হয়ে ৩ উইকেট নেন আর বিজয় শঙ্কর এবং রশিদ খান ১টি করে উইকেট নেন।

সানরাইজার্স ম্যাচ জেতে ৮ উইকেটে

RRvsSRH: স্টিভ স্মিথের এই ভুলের কারণে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল হায়দ্রাবাদ 3

রাজস্থান রয়্যালসের দেওয়া ১৫৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নামা হায়দ্রাবাদের শুরুটা নিরাশাজনক থাকে, কারণ দলের ওপেনার ডেভিড ওয়ার্নার ৪ এবং জনি ব্যারেস্টো ১০ রান করে আউট হয়ে যান। কিন্তু এরপর সানরাইজার্স হায়দ্রাবাদের মণীষ পান্ডে এবং বিজয় শঙ্কর দলের জয়ের দায়িত্ব কাঁধে তুলে নেন আর ক্রমশ ৪৭ বলে ৮৩ এবং ৫১ বলে ৫৩ রান করে দলকে জিতিয়ে দেন। সানরাইজারস হায়দ্রাবাদ এই ম্যাচ ৮ উইকেটে জেতে। এই ম্যাচে রাজস্থান রয়্যালসে অধিনায়ক নিজের ইনফর্ম ব্যাটসম্যান জোস বাটলারকে ওপেনিংয়ের জন্য পাঠাননি আর বেন স্টোকসকে দিয়ে ওপেন করা, যা কোথাও না কোথাও দলের হারের কারণ হয়।

এখানে দেখুন ম্যাচের সম্পূর্ণ স্কোরকার্ড

RRvsSRH: স্টিভ স্মিথের এই ভুলের কারণে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল হায়দ্রাবাদ 4

RRvsSRH: স্টিভ স্মিথের এই ভুলের কারণে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারাল হায়দ্রাবাদ 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *