অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতকে ফেভারিট ধরলেন আর পি সিং, এই বিভাগে ভারতকে সেরা বললেন 1

আর কয়েক ঘন্টার অপেক্ষা, তার পর শুরু হবে অস্ট্রেলিয়া ও ভারতের দুর্ধর্ষ লড়াই। তিনটি ওয়ানডে, তিনটি টি২০ এবং চারটি টেস্ট ম্যাচের সিরিজে আমনা সামনা হবে ক্রিকেট বিশ্বের এই দুই হেভিওয়েট দেশ। আর এই নিয়ে মুখিয়ে রয়েছে সকলেই। অনেকেই ভারত, আবার অনেকে অস্ট্রেলিয়াকে ফেভারিট হিসেবে ধরেছেন। মূলত সীমিত ওভারের সিরিজে রোহিত শর্মার অনুপস্থিতি এবং টেস্ট সিরিজের শেষ তিন টেস্টে বিরাট কোহলির অনুপস্থিতির জেরে অস্ট্রেলিয়াকে ফেভারিট ধরছেন অধিকাংশই। পাশাপাশি হোম অ্যাডভান্টেজ রয়েছে অস্ট্রেলিয়ার।

India tour of Australia 2020-21: How to watch IND vs AUS series for free |  Business Standard News

তবে সকলের থেকে একেবারে আলাদা মতামত দিলেন ভারতের প্রাক্তন বাঁ হাতি পেসার রুদ্র প্রতাপ সিং। শুধু ফেভারিটই নয়, আর পি সিং মনে করেন, ওডিআই এবং টি২০ সিরিজে অনায়াসে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়াকে মাত করে দেবে বিরাট কোহলির ভারতীয় দল। তার মতে, অস্ট্রেলিয়ার থেকে সম্প্রতি সাদা বলের ক্রিকেটে অসাধারণ পারফর্ম করেছে ভারতীয় দল। পাশাপাশি টেস্ট সিরিজেও ভারতই জিতবে, এমন দাবি করলেন ২০০৭ টি২০ বিশ্বকাপ জয়ী পেসার। যদিও এখানে আর পি সিং জানিয়েছেন, টেস্ট সিরিজে এই দুই দেশের মধ্যে অত্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই হবে।

As Player, Always Tried My Best And My Motto As CAC Member Will be Same: RP  Singh | Cricket News

জনপ্রিয় সংবাদ সংস্থা আইএএনএস কে দেওয়া সাক্ষাতকারে আর পি সিং বলেছেন, “আন্তর্জাতিক টি২০ এবং ওডিআই এর ক্ষেত্রে, আমার মনে হয় না যে অস্ট্রেলিয়ার খুব বেশি সুযোগ রয়েছে। আমাদের টিম অসাধারণ খেলছে, এবং এই দুই ফর্ম্যাটে আমরা অস্ট্রেলিয়ার থেকে অনেক অনেক এগিয়ে। কিন্তু ভারত টেস্ট সিরিজে বেশ কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়বে। এটি সম্পূর্ণ ভিন্ন ধারার ফর্ম্যাট এবং আমাদের খুব পরিশ্রম করে অন্যভাবে কাজ করতে হবে।”

India vs Australia: KL Rahul stars as Team India level three-match series  1-1 - cricket - Hindustan Times

এরপর আর পি সিং জানিয়েছেন যে টেস্ট সিরিজে দুই দলের বোলিং বিভাগের মান প্রায় একই। তবে অস্ট্রেলিয়ার ব্যাটিংকে মাত দিয়ে দিতে পারে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপ। বিরাট কোহলি, কে এল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা সমৃদ্ধ ব্যাটিং লাইন আপ অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশানে সমৃদ্ধ ব্যাটিং লাইন আপের থেকে অনেক ভালো, তা দাবি করলেন আর পি সিং। তিনি বলেছেন, “অস্ট্রেলিয়ার থেকে ভারতের জেতার সুযোগ অনেক বেশি, কিন্তু লড়াইটা সমানে সমানে হবে। আমার মনে হয় দুই দলের বোলিং বিভাগের মান প্রায় একই। অস্ট্রেলিয়ার কাছে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সের মত পেসার রয়েছে। কিন্তু আমার মনে হয় ভারত ব্যাটিংয়ের দিক থেকে এগিয়ে থাকবে।” 

India vs Australia Highlights, 4th Test Day 5: Match called off in Sydney,  India win series 2-1 - India Today

শেষে আর পি সিং জানিয়েছেন, ভারতের মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহ চমক দেবে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের। পাশাপাশি রিজার্ভ বেঞ্চে থাকা দুই তরুণ পেসার নভদীপ সাইনি এবং মহম্মদ সিরাজের উপস্থিতিতে শক্তিশালী হয়ে ভারতের বোলিং, তাও মানলেন আর পি সিং।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *