প্রাক্তন ভারতীয় বোলার আরপি সিং বাছলেন নিজের ফেবারিট আইপিএল দল, দেখলে অবাক হবেন কাদের দিয়েছেন জায়গা

করোনা ভাইরাস ক্রিকেটকে গুরুতরভাবে আঘাত করেছে। সমস্ত আন্তর্জাতিক ম্যাচ রদ হয়ে গিয়েছে। শুধু তাই নয় আইপিএল ২০২০কেও ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। কিন্তু ভারতে বেড়ে চলা সংক্রমণকে দেখে আইপিএল ২০২০র শুরু হওয়া মুশকিল দেখাচ্ছে। এর মধ্যে খেলোয়াড়দের এবং সাধারণ মানুষকে সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট অ্যাক্টিভ দেখাচ্ছে। ভারতীয় প্রাক্তন তারকা আরপি সিং আইপিএলে নিজের প্রথম একাদশ বেছেছে।

আরপি সিং বাছলেন আইপিএল একাদশ

টিম ইন্ডিয়ার প্রাক্তন খেলোয়াড় এবং বিশ্বকাপ জয়ী দলের সদস্য থাকা আরপি সিংও কোয়ারিন্টাইনের দিনগুলিতে নিজের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। এর মধ্যে আরপি সিংকে সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট অ্যাক্টিভ থাকতে দেখা যাচ্ছে। মহেন্দ্র সিং ধোনির বিশেষ বন্ধু আরপি সিং এখন আইপিএলের প্রথম একাদশ বেছেছেন। এই দলে তিনি ১১জন খেলোয়াড় ছাড়াও রবীন্দ্র জাদেজাকে দ্বাদশ ব্যক্তি হিসেবে বেছেছেন। আরপি সিং এগারো জন খেলোয়াড়ের মধ্যে – ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, এভি ডেভিলিয়র্স, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, অ্যান্দ্রে রাসেল, রবিচন্দ্রন অশ্বিন, অমিত মিশ্রা, ভুবনেশ্বর কুমার, লাসিথ মালিঙ্গা আর জসপ্রীত বুমরাহকে জায়গা দিয়েছেন।

আরপি সিংয়ের দলে রয়েছেন ৬জন ব্যাটসম্যান

প্রাক্তন ভারতীয় বোলার আরপি সিং বাছলেন নিজের ফেবারিট আইপিএল দল, দেখলে অবাক হবেন কাদের দিয়েছেন জায়গা 1

প্রাক্তন জোরে বোলার আরপি সিংয়ের আইপিএল দলে ৬জন ব্যাটসম্যান রয়েছেন। এর মধ্যে তিনি সানরাইজার্স হায়দ্রবাদ আর মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার-রোহিত শর্মাকে ওপেনিংয়ের দায়িত্ব দিয়েছেন। এরপর ৩ নম্বরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি, আর চার নম্বরে আরসিবিরই এবি ডেভিলিয়র্সকে রেখেছেন। পাঁচ নম্বরে আরপি সিং সিএসকের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আর তারপর কলকাতা নাইট রাইডার্সের বিস্ফোরক ব্যাটসম্যান অ্যান্দ্রে রাসেলকে ৬ নম্বর ব্যাটসম্যান হিসেবে রেখেছেন। আরপি সিং নিজের দলে এক একজন বড়ো খেলোয়াড়কে রেখেছেন। তবে তিনি এই দলের অধিনায়ক নির্বাচন করেননি।

৫জন বোলার মজুত দলে

প্রাক্তন ভারতীয় বোলার আরপি সিং বাছলেন নিজের ফেবারিট আইপিএল দল, দেখলে অবাক হবেন কাদের দিয়েছেন জায়গা 2

৮২টি আইপিএল ম্যাচ খেলা আরপি সিং নিজের দলে ৫জন বোলারকে শামিল করেছেন। এর মধ্যে ৩জন জোরে বোলার আর ২জন স্পিনার রয়েছেন। জোরে বোলার হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের লাসিথ মালিঙ্গা এবং জসপ্রীত বুমরাহ, সানরাইজার্স হায়দ্রাবাদের ভুবনেশ্বর কুমারকে জায়গা দিয়েছেন। অন্যদিকে স্পিনারদের মধ্যে দিল্লি ক্যাপিটালসের রবিচন্দ্রন অশ্বিন আর সিএসকে দলের অমিত মিশ্রাকে দলে রেখেছেন। এছাড়াও আরপি সিং প্রথম একাদশের পাশাপাশি দলের দ্বাদশ ব্যক্তি হিসেবে রবিন্দ্র জাদেজাকে রেখেছেন। জাদেজা আইপিএলে ধোনি নেতৃত্বাধীন ফ্রেঞ্চাইজি সিএসকের হয়ে খেলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *