সুরেশ রায়না এখনো করতে পারেন ভাররীয় দলে প্রত্যাবর্তন : আরপি সিং 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন জোরে বোলার আরপি সিং সুরেশ রায়নার অবসর নিয়ে নিজের মত প্রকাশ করেছেন। মহেন্দ্র সিং ধোনি ১৫ আগষ্ট সন্ধ্যায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আর এর কিছু মিনিট পরেই রায়নাও অবসর ঘোষণা করে দিয়েছিলেন। রায়নার অবসরের সিদ্ধান্তে বেশকিছু মানুষ অবাক হয়েছিলেন। কারণ রায়না মাত্র ৩৩ বছর বয়সে অবসর নিয়েছেন। রায়নার সঙ্গে অনুর্ধ্ব ১৯ এর দিন থেকে খেলা আরপি সিং যদিও এই সিদ্ধান্তে বেশি অবাক নন। আর তার ধারণা যে রায়না এখনো জাতীয় দলে প্রত্যাবর্তন করতে পারেন।

আরপি সিং সুরেশ রায়নাকে নিয়ে বললেন বড়ো কথা

সুরেশ রায়না এখনো করতে পারেন ভাররীয় দলে প্রত্যাবর্তন : আরপি সিং 2

আসলে আরপি সিং ক্রিকেট ডট কমকে দেওয়া একটি ইন্টারভিউতে এমন কথা বলেছেন। তার অনুযায়ী রায়নার যা ফিটনেস তা দেখে রায়না এখনো দলে প্রত্যাবর্তন করতে পারেন। এই বিষয়ে আলোচনা করতে গিয়ে তিনি বলেন,

“সিনিয়র দলের আগেও আমি রায়নার সঙ্গে যথেষ্ট ক্রিকেট খেলেছি। যতদূর রায়নার অবসরের কথা, মানুষ বলছেন হয়ত যে ও একটি দ্রুতই সিদ্ধান্ত নিয়ে ফেলেছে, কিন্তু আমার মনে হয় এই সিদ্ধান্ত প্রত্যেক ব্যক্তি নিজের ব্যক্তিগতভাবে নিজের ফিটনেস দেখে নেন। ও জানে যে ও টিম ইন্ডিয়ায় ফিরে আসতে পারেন কি না। আমার মনে হয় রায়নার অবসরের সিদ্ধান্তে এই কথার ভূমিকা থেকে থাকবে। যদি আমার কথা হয় তো আমি এখনো মনে করি যে রায়না দলে প্রত্যাবর্তন করতে পারে”।

আইপিএলে দুর্দান্ত প্রদর্শনের পর করতে পারেন দলে প্রত্যাবর্তন

সুরেশ রায়না এখনো করতে পারেন ভাররীয় দলে প্রত্যাবর্তন : আরপি সিং 3

রায়না নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ ২০১৮য় খেলেছিলেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল ব্যাটসম্যানদের মধ্যে একজন রায়না। ১৯৩টি আইপিএল ম্যাচে রায়না ৫৩৬৮ রান করেছেন। আরপি সিং রায়নার আইপিএল ফর্ম নিয়ে বলেন,

“কে জানে যে যদি ও আপিএলে ১০০০ রান করে আর আবারো আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের ব্যাপারে ভাবে, কিন্তু যখন আপনি অবসরের সিদ্ধান্ত নেন তো যথেষ্ট বুঝেই শুনেই নেন। রায়না অবশ্য এই বিষয়ে গভীরতার সঙ্গে ভেবে থাকবে। হতে পারে রায়না দেশের বাইরে টি-২০ লীগ খেলার কথা ভাবছে, যেমনটা যুবরাজ সিং করেছে। এতে ভুল কিছু নেই। আমি শুধু ওর হঠাত নেওয়া সিদ্ধান্তে অবাক হয়েছি, কিছুদিন আগে ও আমাকে টেস্ট ক্রিকেটে প্রতাবর্তনের কথা বলেছিল”।

দ্রুতই আইপিএলে দেখা যাবে রায়নাকে

সুরেশ রায়না এখনো করতে পারেন ভাররীয় দলে প্রত্যাবর্তন : আরপি সিং 4

যেমনটা আপনারা সকলে জানেন যে আইপিএল ২০২০র শুরু ১৯ সেপ্টেম্বর থেকে ইউএইতে হবে, যার জন্য সকলেই সেখানে পৌঁছে গিয়েছেন। রায়নার দল চেন্নাই সুপার কিংসও টিম নিয়ে ইউএই-তে পৌঁছে গিয়েছে। এই অবস্থায় এখন দ্রুতই রায়নার সমর্থকরা তাদের পছন্দের খেলোয়াড়কে এক বছর পর মাঠে দেখতে পাবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *