জঘন্য পারফর্মেন্স রাজস্থানের, হাসতে হাসতে ম্যাচ জিতে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর 1

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১-এর ৪৩ তম ম্যাচে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু রাজস্থান রয়্যালসকে সাত উইকেটে পরাজিত করে। এই নিয়ে, ব্যাঙ্গালোর প্লে-অফের দিকে আরও একধাপ এগিয়ে গেল। চলতি মরসুমে এটি তাদের সপ্তম জয়। ব্যাঙ্গালোরের এখন ১১ ম্যাচে ১৪ পয়েন্ট। প্রথমে খেলে রাজস্থান রয়্যালস ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান করে। জবাবে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু সহজেই মাত্র ১৭.১ ওভারে ম্যাচ জিতে নেয়। এই পরাজয়ের সঙ্গে রাজস্থানের প্লে-অফে পৌঁছানোর আশাও প্রায় শেষ। ব্যাঙ্গালোরের হয়ে গ্লেন ম্যাক্সওয়েল সর্বোচ্চ ৫০ রান করেন। এই সময়ে, তার ব্যাট ছয়টি চার এবং একটি ছক্কা এসেছিল। একই সঙ্গে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান কেএস ভরত ৪৪ রানের ইনিংস খেলেন।

রাজস্থান থেকে দেড়শ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে রাজস্থানের শুরুটা ভালোই হয়েছিল। দেবদত্ত পাডিকাল এবং বিরাট কোহলি ৫.২ ওভারে প্রথম উইকেটে ৪৮ রানের জুটি গড়েন। পাদিকাল ১৭ বলে চার চারের সাহায্যে ২২ রানে আউট হন। তাকে বোল্ড করেন মুস্তাফিজুর রহমান। এর পর বিরাট কোহলি রান আউট হন। তিনি ২০ বলে চারটি চারের সাহায্যে ২৫ রান করেন।

যশস্বী জয়সওয়াল এবং এভিন লুইস রাজস্থান রয়্যালসকে দুর্দান্ত সূচনা দেন। দুজনেই প্রথম উইকেটে ওভারে ৭৭ রান যোগ করেন। জয়সওয়াল ২২ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৩১ রানে আউট হন। এরপর তিন নম্বরে ব্যাট করতে আসা অধিনায়ক সঞ্জু স্যামসন এবং লুইস দ্বিতীয় উইকেটে ২৩ রানের জুটি গড়েন।এভিন লুইস ১০০ রানে প্যাভিলিয়নে ফেরেন। তিনি ৩৭ বলে ৫৮ রান করেন। এ সময় তার ব্যাট থেকে পাঁচটি চার ও তিনটি ছক্কা আসে। একটা সময় মনে হচ্ছিল রাজস্থান দল সহজেই ২০০ রানের ছুঁয়ে যাবে, কিন্তু তারা ১৫০ রানও করতে পারেনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *