রস ট্রেলর মহেন্দ্র সিং ধোনির ঐতিহাসিক রেকর্ডের উপর জমালেন কব্জা, দ্রুত ভাঙতে পারেন হিট ম্যানের রেকর্ড 1

রস টেলর, নিউজিল্যান্ডের এই ধুরন্ধর ব্যাটসম্যান টি২০র ইতিহাসে বর্তমানে ক্যারিবিয়ান লীগে ছয় মারার ব্যাপারে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন। এই খেলোয়াড় এই দুর্দান্ত রেকর্ড ওয়েস্ট ইন্ডিজে চলা সিপিএলের ২০১৮ মরশুমের একটি ম্যাচ চলাকালীন নিজের নামে করেছেন। বর্তমান সময়ে এই খেলোয়াড় ক্যারিবিয়ান প্রীমিয়ার লীগে তলাওয়াহস দলের তরফে খেলছেন। বুধবার দিন এই প্লেয়ার জামাইকার এই দলের হয়ে খেলতে নেমে সেন্ট কীটস এবং নেভিস প্যাট্রিয়টসের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করে ৩৫ বলে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলেন। নিজের এই হাফ সেঞ্চুরি ইনিংস খেলার পথে টেলর দুটি চার এবং চারটি গগনচুম্বি ছক্কা মারেন।
রস ট্রেলর মহেন্দ্র সিং ধোনির ঐতিহাসিক রেকর্ডের উপর জমালেন কব্জা, দ্রুত ভাঙতে পারেন হিট ম্যানের রেকর্ড 2
এই কিউয়ি প্লেয়ার টি২০তে আরও একটি রেকর্ড নিজের নামে করেছেন। এখন পর্যন্ত টেলর ২৪৮টি টি২০ ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ২৭১টি ছক্কা মেরেছেন আর প্রাক্তণ ভারত অধিনায়ক ধোনি ২৯৭টি টি২০ ম্যাচ খেলে ২৬৭টি ছয় মেরেছেন। এর আগে ধোনি এবং টেলর এই রেকর্ডের ক্ষেত্রে সমান সমান জায়গায় ছিলেন।

দ্বাদশ খেলোয়াড় হলেন টেলর
রস ট্রেলর মহেন্দ্র সিং ধোনির ঐতিহাসিক রেকর্ডের উপর জমালেন কব্জা, দ্রুত ভাঙতে পারেন হিট ম্যানের রেকর্ড 3
যদি কথা বলা হয় সবচেয়ে বেশি ছক্কা মারার তাহলে এ ব্যাপারে এখন পর্যন্ত এই প্লেয়ার তালিকায় টেলর দ্বাদশ স্থানে রয়েছেন। এই লিস্টে প্রথম স্থানে এমন একজন প্লেয়ার রয়েছেন যিনি দুনিয়া জুড়ে ছয় মারার জন্য জনপ্রিয়। তিনি আর কেউ নন বরং ক্যারিবিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। তিনি মোট ৮৫৭টি ছয় মেরেছেন।

রোহিত শর্মাও রয়েছেন তালিকায়
রস ট্রেলর মহেন্দ্র সিং ধোনির ঐতিহাসিক রেকর্ডের উপর জমালেন কব্জা, দ্রুত ভাঙতে পারেন হিট ম্যানের রেকর্ড 4
এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কায়রণ পোলার্ড, যার নামে ৪২৫টি টি২০ ম্যাচে ৫৩০টি ছয় মারার রেকর্ড রয়েছে। তারপর এই তালিকায় রয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তণ অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামের নাম। তিনি মোট ৩৩৮টি টি২০ ম্যাচ খেলে ৪৫০টি ছয় মেরেছেন। আর অস্ট্রেলিয়ার প্রাক্তণ অলরাউন্ডার শেন ওয়াটসনের নামও রয়েছে এই তালিকায় যিনি ২৭৩টি ম্যাচ খেলে ৩৭১টি ছয় মেরেছেন। এরপর ভারতীয় বিস্ফোরক ওপেনার রোহিত শর্মার নাম আসে। রোহিত এই তালিকায় সপ্তম স্থানে রয়েছেন। রোহিত ২৮৯টি টি২০ ম্যাচ খেলে এখনও পর্যন্ত ৩১৩টি ছয় মেরেছেন। এই তালিকায় একাদশ স্থানে রয়েছেন আরেক ভারতীয় ব্যাটসম্যান সুরেশ রায়না, যিনি ২৯৬টি টি২০ ম্যাচে খেলে ২৯৯টি ছয় মেরেছেন। ছক্কা মারার এই তালিকায় এমএস ধোনি বর্তমানে ১৩ তম স্থানে পৌঁছে গিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *