IPL-এর মাঝেই এলো দুঃসংবাদ, হঠাৎ অবসর নিলেন এই অভিজ্ঞ ক্রিকেটার !! 1

আইপিএল 2022 (IPL 2022) এর জ্বর সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের মধ্যে, এরই মধ্যে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় জানালেন বিশ্ব ক্রিকেটের এক অভিজ্ঞ খেলোয়াড়। হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার খবর ভক্তদের মন ভেঙে দিয়েছে এই অভিজ্ঞ ক্রিকেটার।

আন্তর্জাতিক ক্রিকেটকে চিরদিনের জন্য বিদায় জানিয়েছেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেলর, যার কারণে তার ভক্তরা খুবই হতাশ। ক্যারিয়ারের শেষ ম্যাচে রস টেলরকেও কাঁদতে দেখা গেছে। সোমবার হ্যামিল্টনে নিউজিল্যান্ডের হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন রস টেলর নেদারল্যান্ডসের বিপক্ষে তৃতীয় ওডিআইতে, যেখানে তিনি ১৪ রান করেন। দর্শকরা উঠে দাঁড়িয়ে রস টেলরকে অভ্যর্থনা জানান।IPL-এর মাঝেই এলো দুঃসংবাদ, হঠাৎ অবসর নিলেন এই অভিজ্ঞ ক্রিকেটার !! 2

নিউজিল্যান্ড ক্রিকেটের প্রাণ বলা রস টেলরকে ক্যারিয়ারের শেষ ম্যাচের আগে কাঁদতে দেখা গেছে। হ্যামিল্টনে নেদারল্যান্ডসের বিপক্ষে তৃতীয় ওডিআইয়ের আগে জাতীয় সঙ্গীত চলাকালীন কান্নায় ভেঙে পড়েন রস টেলর। এরপর তাকে তার সঙ্গীরা সামলাতেন। এ সময় টেলরের সঙ্গে তার স্ত্রী ও সন্তানরাও উপস্থিত ছিলেন। নেদারল্যান্ডসের বিপক্ষে রস টেলরের ম্যাচটি ছিল নিউজিল্যান্ডের জন্য ৪৫০তম এবং শেষ ম্যাচ, যা তার ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তিও চিহ্নিত করেছিল। ৩৮ বছর বয়সী এই ব্যাটসম্যান এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন, কিন্তু তিনি তার হোম মাঠ হ্যামিল্টনে শেষ ম্যাচটি খেলে ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছিলেন।

জাতীয় সঙ্গীতের সময় রস টেলরের সন্তান ম্যাকেঞ্জি, জন্টি এবং অ্যাডিলেড তার সাথে দাঁড়িয়েছিলেন। রস টেলর মাঠে এসে ফিরে গেলে নেদারল্যান্ডসের খেলোয়াড়েরা তার দুপাশে দাঁড়িয়ে তাকে শ্রদ্ধা জানান। রস টেলর ২০০৬ সালে নিউজিল্যান্ডের হয়ে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেন। পরের বছর তিনি তার প্রথম টেস্ট খেলেন। রস টেলর ১১২ টেস্ট ম্যাচে ১৯টি সেঞ্চুরির সাহায্যে ৭৬৮৩ রান করেছেন। টেলর ২৩৬টি একদিনের আন্তর্জাতিকে ৮৫৯৩ রান এবং ১০২ টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১৯০৯ রান করেছেন। টেলর বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি তিনটি ফরম্যাটেই ১০০ টিরও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

শেষ ম্যাচে ক্রিজে উঠতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে রস টেলরকে। দ্বিতীয় উইকেটে মার্টিন গাপটিল ও উইল ইয়ংয়ের ২০৩ রানের জুটি তাকে ৩৯তম ওভারে ক্রিজে পৌঁছাতে সাহায্য করেছিল। রস টেলর মাঠে আসার সঙ্গে সঙ্গে দর্শকরা দাঁড়িয়ে তাকে অভ্যর্থনা জানান। ১৪ রানে আউট হয়ে যখন প্যাভিলিয়নে ফিরছিলেন, তখন তার মুখে ছিল মৃদু হাসি। নেদারল্যান্ডসের খেলোয়াড়দের মধ্যে থেকে মাঠের বাইরে চলে যান তিনি। এসময় দর্শকরা দাঁড়িয়ে তাকে অভ্যর্থনা জানান। রস টেলর পরে রেডিও নিউজিল্যান্ডকে বলেন, “আমি সবসময় পরিস্থিতি অনুযায়ী এবং মুখে হাসি নিয়ে খেলেছি। আমি সম্পূর্ণ গর্বের সাথে আমার দেশের প্রতিনিধিত্ব করেছি। শুরু থেকেই দেশের হয়ে খেলতে চেয়েছিলাম।”

Read More: IPL 2022: এই খেলোয়াড়কে নিয়ে মুশকিলে CSK, প্রতিটি ম্যাচে ফ্লপ পারফরম্যান্সে হারছে টিম !!

Leave a comment

Your email address will not be published.