রোহিত শর্মার এই তিন টেস্ট রেকর্ড, সম্ভবতই ভাঙতে পারবে কোনো ভারতীয় ব্যাটসম্যান

ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা বিশাখাপট্টনম টেস্ট ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে দুই ইনিংসে সেঞ্চুরি করেছিলেন। তিনি নিজের এই দুর্দান্ত ইনিংসে যেখানে ভারতীয় দলকে ২০৩ রানের বড়ো ব্যবধানে জয় এনে নিয়েছিলেন অন্যদিকে এই ম্যাচে তিনি বেশ কিছু দুর্দান্ত রেকর্ড গড়েওছিলেন আর ভেঙেও ছিলেন। আজ আমরা আপনাদের রোহিতের টেস্ট কেরিয়ারের এমন তিনটি রেকর্ডসের ব্যাপারে জানাতে চলেছি যে ভাঙা এখন যে কোনো ভারতীয়র পক্ষে ভাঙা যথেষ্ট মুশকিল হবে।

এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কা

রোহিত শর্মার এই তিন টেস্ট রেকর্ড, সম্ভবতই ভাঙতে পারবে কোনো ভারতীয় ব্যাটসম্যান 1

রোহিত শর্মা এমন ভারতীয় খেলোয়াড় যিনি একটি টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন। জানিয়ে দিই যে বিশাখাপট্টনমের টেস্টে তিনি মোট ১৩টি ছক্কা মেরেছিলেন। তার চেয়ে বেশি ছক্কা আজ পর্যন্ত কোনো ভারতীয় খেলোয়াড় একটি টেস্ট ম্যাচে মারেননি। বিশাখাপট্টনমের টেস্টের প্রথম ইনিংসে তিনি ২৪৪ বলের মুখোমুখী হয়ে ১৭৬ রান করেছিলেন। যেখানে তিনি ৬টি ছক্কা মারেন। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে রোহিত ১৪৯ বলে ১২৭ রান করেছিলেন আর ওই ইনিংসে তিনি ৭টি ছক্কা মেরেছিলেন। রোহিত শর্মার একটি টেস্ট ম্যাচে ১৩টি ছক্কার এই রেকর্ড ভাঙা যে কোনো ভারতীয় জন্য যথেষ্ট মুশকিল হবে।

ঘরের মাঠে সবচেয়ে ভাল গড়

রোহিত শর্মার এই তিন টেস্ট রেকর্ড, সম্ভবতই ভাঙতে পারবে কোনো ভারতীয় ব্যাটসম্যান 2

১০ বা তার চেয়ে বেশি টেস্ট ইনিংস খেলা খেলোয়াড়দের মধ্যে রোহিত শর্মা ভারতের প্রথম এমন খেলোয়াড় যার নিজের ঘরের মাঠে সবচেয়ে ভাল টেস্ট গড়। রোহিত শর্মা ভারতে এখনো পর্যন্ত ১১টি টেস্ট ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ১৭টি ইনিংসে ৯০.৫০ গড়ে ১০৮৬ রান করেছেন। ভারতের মাটিতে তিনি ৫টি সেঞ্চুরি আর ৫টি হাফসেঞ্চুরি করেছেন। এর মধ্যে তার সর্বোচ্চ স্কোর ১৭৭ রান। নিজেদের ঘরের মাঠে ৯০ এর বেশি গড়ে খেলা কোনো সাধারণ ব্যাপার নয় এই কারণে এই দুর্দান্ত রেকর্ড ভাঙাও কোনো ভারতীয় খেলোয়াড়ের জন্য যথেষ্ট মুশকিলের হবে।

ওপেনার হিসেবে প্রথম ম্যাচের দুই ইনিংসে সেঞ্চুরি

রোহিত শর্মার এই তিন টেস্ট রেকর্ড, সম্ভবতই ভাঙতে পারবে কোনো ভারতীয় ব্যাটসম্যান 3

ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মার টেস্ট কেরিয়ার বিশাখাপট্টনমের টেস্টের আগে খুব একটা ভাল চলছিল না। বেশ কয়েকবার তিনি টেস্ট দলে আসা যাওয়া করছিলেন। সাদা বলের ক্রিএক্টের সঙ্গে তিনি ভারতীয় দলের সহঅধিনায়ক আর তিনি নিজের দুর্দান্ত প্রদর্শনে ভারতীয় দলকে বেশ কিছু ম্যাচ জিতিয়েছেন। কিন্তু তিনি এখনো পর্যন্ত টেস্ট ক্রিকেটে নিজেকে প্রমান করতে পারেননি। কেএল রাহুলের লাগাতার ফ্লপ প্রদর্শনের পর রোহিত শর্মাকে টিম ম্যানেজমেন্ট বিশাখাপট্টনমের টেস্টে প্রথমবার ওপেনার হিসেবে নামানো হয়েছিল আর এই ম্যাচে তিনি ওপেনার হিসেবে নিজের প্রথম ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করে ফেলেন। তার এই কৃতিত্বকে পুনরাবৃত্তি করা অন্য কোনো ভারতীয় খেলোয়াড়ের জন্য মুশকিলই হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *