রোহিত শর্মা ইয়ো ইয়ো টেস্টে ব্যর্থ হলে এই ব্যাটসম্যান পাবেন রোহিতের জায়গা, বিসিসিআই করল নাম ঘোষণা

ভারতীয় দল আর কিছুদিনের মধ্যেই আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সফরে যাবে, যার জন্য ভারতীয় দলের ব্যাটসম্যান রোহিত শর্মার এখনও ইয়ো ইয়ো টেস্ট ক্লিয়ার করা বাকি রয়েছে। এই কারণেই তার জায়গায় ভারতীয় টেস্ট দলের সহঅধিনায়ক অজিঙ্ক রাহানেকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। কারণ যদি রোহিত এই অনিবার্য ইয়ো ইয়ো টেস্টে পাশ করতে ব্যর্থ হন তাহলে তাকে ওয়ানডে এবং টি২০ দলে জায়গা দেওয়া হবে না। প্রসঙ্গত ইয়ো ইয়ো টেস্ট একটি ফিটনেস টেস্ট যা পাশ করা ক্রিকেটারদের ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য অনিবার্য করে দেওয়া হয়েছে। ক্রিকেট খেলার বিকাশশীল তীব্রতা এবং ড্রেসিংরুমের ফিটনেস সংস্কৃতিকে মনে রেখে ভারতীয় দলের হেড কোচ এবং টিম ম্যানেজমেন্ট ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য ইয়ো ইয়ো টেস্ট পাশ করা অনিবার্য করেছেন এবং পাশের প্যারামিটার রাখা হয়েছে ১৬.১।
রোহিত শর্মা ইয়ো ইয়ো টেস্টে ব্যর্থ হলে এই ব্যাটসম্যান পাবেন রোহিতের জায়গা, বিসিসিআই করল নাম ঘোষণা 1
এই মুহুর্তে ভারতীয় খেলোয়াড়রা দীর্ঘ ইংল্যান্ড সফরের জন্য ইয়ো ইয়ো টেস্টের মধ্যে দিয়ে যাচ্ছেন। হিটম্যান রোহিত শর্মাও নিজের ফিটনেসের প্রস্তুতি নিচ্ছেন, এবং ব্যাঙ্গালুরুর ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমিতে টেস্ট দেওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন। সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী রোহিত গত মাসেই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ চলাকালীন ইয়ো ইয়ো টেস্টে দু বার ব্যর্থ হয়েছেন, এই কারণেই রোহিত যদি ইয়ো ইয়ো টেস্ট ক্লিয়ার করতে না পারেন তাহলে রাহানেকে তৈরি থাকতে বলা হয়েছে।
রোহিত শর্মা ইয়ো ইয়ো টেস্টে ব্যর্থ হলে এই ব্যাটসম্যান পাবেন রোহিতের জায়গা, বিসিসিআই করল নাম ঘোষণা 2
সম্প্রতিই সুরেশ রায়নাকে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য আম্বাতি রায়ডুর বদলে দলে জায়গা দেওয়া হয়েছে যিনি এই টেস্টকে ক্লিয়ার করতে ব্যর্থ হয়েছেন। যদিও আইপিএলে রায়ডু চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত প্রদর্শন করে দেখিয়েছিলেন। এবং সম্পুর্ণ আইপিএলে তিনি ৬০২ রান করেছেন।

রোহিত শর্মা ইয়ো ইয়ো টেস্টে ব্যর্থ হলে এই ব্যাটসম্যান পাবেন রোহিতের জায়গা, বিসিসিআই করল নাম ঘোষণা 3
Cricket – India v Australia – Third One Day International Match – Indore, India – September 24, 2017 – India’s Ajinkya Rahane plays a shot. REUTERS/Adnan Abidi – RC1765DCDD70

এই কারণেই ভারতীয় দলে তার প্রত্যাবর্তন হয়েছিল কিন্তু ইয়ো ইয়ো টেস্টে ব্যর্থ হওয়ায় তাকে দল থেকে ছিটকে যেতে হয়। এখন দেখার বিষয় এটাই যে সঞ্জু স্যামসন, মহম্মদ শামী, আম্বাতি রায়ডুর মত রোহিতও এই টেস্ট পাশ করতে ব্যর্থ হন নাকি সসম্মানে উত্তীর্ণ হন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *