আম্পায়ারের বিরুদ্ধে আপত্তিকর আচরনের জন্য মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটারকে সতর্ক করল ম্যাচ রেফারি 1
মুম্বই ইন্ডিয়ন্স

আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে ভিন্ন মত পোষণ করা ও খারাপ ব্যবহার করার জন্য মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে সতর্ক করে দিল ম্যাচ রেফারি।

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্স তাঁদের প্রথম হোম ম্যাচ খেলছিলো কেকেআরের বিরুদ্ধে। প্রথমে ব্যাট করতে নেমে কলকাতার এই দল ১৭৯ রানের লক্ষ্যমাত্রা স্থির করে মুম্বইয়ের সামনে। ব্যাট করতে নেমে শুরুটা ভাল করলেও, ক্রমশ রান রেট কমে যাওয়ার ফলে খেই হারিয়ে ফেলে মুম্বই। সেই রান রেট ঠিক করতে গিয়ে দুটি উইকেট হারিয়ে ফেলে এই দল। তবুও মুম্বইয়ের আশা ছিল। কারণ অধিনায়ক রোহিত শর্মা এদিন চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। রোহিত মাঠে নামার পর সুনীল নারিনের একটি বল কোনওভাবে তাঁর ব্যাট ছুঁয়ে প্যাডে লাগে। কেকেআরের তরফ থেকে লেগ বিফোরের আবেদন করা হলে আম্পায়ার সিকে নন্দন আউট দিয়ে দেন।

মাত্র দু’রান করে ভুল সিদ্ধান্তের জন্য আউট হয়ে যাওয়ায় প্রচন্ড হতাশ হন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। নিজের রাগ চেপে রাখতে না পেরে মাঠ ছেড়ে বেরোনোর সময় তিনি আম্পায়ারের উদ্দেশ্যে ব্যাট তুলে দেখান ও নিজের রাগ পোষণ করেন। এই ঘটনার ফলেই আইপিএলের নিয়ম বিধির এক নম্বর ধারা লঙ্ঘণ করায় রোহিতকে শতর্ক করে দেন ম্যাচ রেফারি সুনীল চর্তুবেদী। ম্যাচ শেষে কড়া ভাষায় রোহিতকে সংযত হওয়ার জন্য সাবধান করে দেন রেফারি। মুম্বই ইন্ডিয়ান্সের তরফে সরকারি ভাবে জানানো হয়, “আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে হতাশা ও রাগ পোষণ করার জন্য মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ম্যাচ রেফারি সতর্ক করে দিয়েছেন এমন ঘটনা আর না ঘটানোর জন্য।”

যদিও রোহিত শর্মার এই দুর্ভাগ্যজনক আউটের জন্য মুম্বইয়ের জয়ে কোনও প্রভাব পড়েনি। দারুণ ব্যাটিং করে নীতিশ রানা ও হার্দিক পাণ্ড্যিয়া অধিনায়কের কাজটি করে দেন ও চার উইকেটে মুম্বইকে জয় এনে দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *