রোহিত শর্মা

দীর্ঘ পাঁচ মাস বাদে চোট সারিয়ে মাঠে ফেরার পর এক অন্য মেজাজে দেখা গেল ভারতের জাতীয় ক্রিকেট দলের ওপেনার রোহিত শর্মাকে। আইপিএলের এই মরশুমে পুরনো সমস্ত সংগ্রামের কথা ভুলে নিজের সেরাটা দিতেই প্রত্যয়ী এই মুম্বইকর।

দুবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স আইপিএলের এক অন্যতম জনপ্রিয় দল। আর এই দলেরই অধিনায়ক হলেন রোহিত শর্মা। আইপিএল ইতিহাসে প্রথম দু’মরসুম বাদ দিলে মুম্বই বরাবরই লিগ টেবিলের প্রথম চারের মধ্যে শেষ করেছে। তবে শেষ মরশুমে মুম্বই নক আউট পর্যায়ে পৌছতে পারেনি। সেই সবকিছু ভুলে নতুন করে শুরু করতে চাইছেন অধিনায়ক রোহিত। মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “এটা অনেক সময় মনে হয়েছিল আমার। আসলে প্রায় পাঁচ মাসেরও বেশি সময়ে আমি মাঠের বাইরে ছিলাম। তবে এবার পুরনো সব কথা ভুলে আমি শুধু খেলার দিকেই নজর দিতে চাই। অনেকটা খেলা আমি হারিয়েছি। কিন্তু প্রতিটা খেলোয়ারের জীবনেই এরকম সময় আসে। জোরদার ভাবে আইপিএলের যাত্রা শুরু করে আমি পুরনো সব কথা ভুলতে চাই।”

নতুন ধরনের পিচে খেলতে কীভাবে প্রস্তুত হচ্ছে কেকেআর, জানা গেল অধিনায়কের কাছেই

শেষ অক্টোবরে নিউজিল্যান্ডের সঙ্গে খেলায় চোট পেয়ে তিনি মাঠের বাইরে যান। একটি রান নিতে গিয়ে তিনি সমস্যা অনুভব করেন। কোনওক্রমে সেই রান পূর্ণ করার পর তাঁর হাঁটুতে প্রবল ব্যথা শুরু হয়। সেই সময়টা যথেষ্ট কঠিন সময় ছিল বলেই জানালেন রোহিত। তিনি বলেন, “আমি খুবই ভয় পেয়ে গিয়েছিলাম সেই সময়। রান নিতে গিয়ে একটা শব্দ আমি শুনতে পাই। তারপর এমআরআই করে সমস্ত চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করি। ভারতীয় দলের ফিজিওর সঙ্গেও যোগাযোগ করি। সবাই বলেছিল এটা তেমন কিছু নয় খুব সাধারণ চোট। ওরা সবাই আমাকে অনেকটা মানসিক জোর দিয়েছিল এই চোট সারিয়ে ওঠার জন্য।’

নিউজিল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের টেস্ট সিরিজে তিনি ভালই খেলেছিলেন। তিনটি অর্ধশতরান সহযোগে মোট ২৩৮ রান করেছিলেন তিনি। ফেলে আসা এই জায়গা থেকেই আবার নিজের যাত্রা শুরু করতে চান তিনি। নেতিবাচক মেজাজে এই মুম্বইকর বলেন, “আমার এখন মাত্র ২৯ বছর বয়স। পাঁচ মাস ক্রিকেটের বাইরে থাকাটা আমার ক্রিকেটীয় জীবনে এমন কিছু প্রভাব ফেলতে পারবে না। এমন ঘটনা ভবিষ্যতে আবারও হবে। কিন্তু আমার কাছে খেলার উপর মনোযোগ দেওয়াটাই বেশি গুরুত্বপূর্ণ। এখনও আমার জীবনে অনেক ক্রিকেট বাকি এবং আমি শুধুমাত্র সেই দিকেই তাকিয়ে আছি।”

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...