কলকাতার বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলে একাধিক বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ এর ৩৪ তম ম্যাচে রোহিত শর্মাকে দারুণ গতি অর্জন করতে দেখা গেছে। কলকাতা নাইট রাইডার্স টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। কুইন্টন ডি কক রোহিতের সাথে শুরু করতে আসেন। তারা প্রথম উইকেটে ৭৮ রান যোগ করেন। রোহিত ৩৩ রানের ইনিংস খেলেন। দশম ওভারে সুনীল নারাইন তাকে আউট করেন, কিন্তু এরই মধ্যে রোহিত একটি রেকর্ড তৈরি করেন যা অন্য কোন ব্যাটসম্যান এখন পর্যন্ত করতে পারেননি।

কলকাতার বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলে একাধিক বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা 2

প্রকৃতপক্ষে, রোহিত শর্মা প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএল ফ্র্যাঞ্চাইজির বিপক্ষে ১০০০ রান করেছেন। KKR- এর বিরুদ্ধে রোহিত এক হাজারের বেশি রান করেছেন। KKR- এর বিপক্ষে ১৮ রান করার সাথে সাথেই রোহিত এই বিশেষ অর্জন করেন। এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে অন্য কোন ব্যাটসম্যান কোন ফ্র্যাঞ্চাইজির বিপক্ষে ১০০০ রান করতে পারেনি। এক্ষেত্রে ডেভিড ওয়ার্নার আছেন দুই নম্বরে, যিনি কোন একটি ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে ৯৪৩ রান করেছেন।

কলকাতার বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস খেলে একাধিক বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা 3

এটি ছাড়াও, একটি বিশেষ ক্ষেত্রে, রোহিত চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান সুরেশ রায়নাকে পেছনে ফেলেছেন। এখানে পৌঁছানোর জন্য তার ২০ রানের প্রয়োজন ছিল। বিরাট কোহলির পর তিনি তৃতীয় ব্যাটসম্যান যিনি এই অঙ্কে পৌঁছলেন। তিনি সুরেশ রায়নাকে পেছনে ফেলেছিলেন, যিনি বর্তমানে ১৯৬ ইনিংসে ৫৪৯৫ রান করেছেন। একই সময়ে, রোহিত ২০৩ ইনিংসে ৫৫০০ এর পরিসংখ্যান অর্জন করেছেন, যার মধ্যে ১ সেঞ্চুরি এবং ৪০ টি অর্ধশতক রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *