বিসিসিআই অস্ট্রেলিয়া সফরের আগে নিল বড় সিদ্ধান্ত, এই তারকা খেলোয়াড়কে দিল বিশ্রাম

ভারতের তারকা ওপেনিং ব্যাটসম্যান আর সীমিত ওভারের ক্রিকেটের সহঅধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে বিসিসিআই একটি বড় পদক্ষেপ নিল। রোহিত শর্মাকে নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে হতে চলা চার দিনের টেস্ট ম্যাচ থেকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপনাদের জানিয়ে দিই যে ভারত এ দলকে অস্ট্রেলিয়া সফরের আগে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে চার দিনের টেস্ট ম্যাচ খেলতে হবে। এই দলে অস্ট্রেলিয়া সফরের আগে রোহিত শর্মাকে ভারতীয় এ দলে শামিল করা হয়েছিল যাতে তিনি সেখানকার পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারেন।

এই কারণে নেওয়া হয়েছিল

বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার পর থেকেই রোহিত শর্মা লাগাতার ক্রিকেট খেলে চলেছেন। এছাড়াও তার উপর দলের দায়িত্বও ছিল। এই অবস্থায় বিসিসিআই মেডিক্যাল টিম তাকে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যার উপর অলিন্ডীয়া সিনিয়র সিলেকশন কমিটি মঞ্জুরি দিয়ে দিয়েছে।এই সিদ্ধান্ত সম্প্রতিই তার ওয়ার্কলোডকে দেখে নেওয়া হয়েছে। ভারত এ আর নিউজিল্যাণ্ড এ দলের মধ্যে ১৬ তারিখ থেকে ম্যাচ শুরু হবে, অন্যদিকে এখন রোহিত শর্মাকে ২১ তারখে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলতে দেখা যাবে।

আপনাদের জানিয়ে দিই যে কাঁধের চোট থেকে ফিরে আসার পর বিরাট কোহলিকে খালি ওয়েস্টইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হয়েছিল, যার পর থেকে তিনি লাগাতার ক্রিকেট খেলছিলেন। এই অবস্থায় আগামি সফর এবং বিশ্বকাপকে মাথায় রেখে তাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেই সঙ্গে এখন রোহিত শর্মাকে ভারতীয় দলের সঙ্গে সোজাসুজি অস্ট্রেলিয়া যেতে দেখা যাবে। যেখানে ভারতকে ওয়ানডে, টি-২০ আর টেস্ট সিরিজ খেলতে হবে। অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজে রোহিত শর্মাকেও দলে ফেরত আনা হয়েছে। এই অবস্থায় রোহিত এবার পাওয়া সুযোগের সম্পূর্ণ ফায়দা তুলতে চাইবেন আর টেস্ট দলে নিজের জায়গা পাকা করতে চাইবেন।

নিউজিল্যান্ড এ’র বিরুদ্ধে টিম ইন্ডিয়া:

অজিঙ্ক রাহানে (অধিনায়ক), এম বিজয়, পৃথ্বী শ, ময়ঙ্ক আগরওয়াল, হনুমা বিহারী, পার্থিব প্যাটেল (উইকেটকিপার), কে গৌতম, শাহবাজ নদীম, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি, দীপক চহের, রজনীশ গুরবানী, বিজয় শঙ্কর, কেএস ভারত (উইকেটকিপার)

আরও পড়ুন

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার
ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হতে চলেছে।৩০ মে বিশ্বকাপের সবার প্রথম ম্যাচ...

২০১৯ এর বিশ্বকাপের “সেরা নবাগত একাদশ ” , তালিকায় আছে একাধিক ভারতীয় ক্রিকেটার

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।দশ দেশের সেরার সেরা...

সাংসদ হওয়া পর গম্ভীর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা নিয়ে করলেন এই মন্তব্য

সাংসদ হওয়া পর গম্ভীর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা নিয়ে করলেন এই মন্তব্য
ভারতীয় দলের বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলার উপর লাগাতার সওয়াল জবাব চলছে। বেশ কিছু খেলোয়াড় আর বিশেষজ্ঞ বিশ্বকাপে...

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির
বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গেছে। ইতিমধ্যেই বিশ্বকাপে অংশ নেওয়া ১০টি দলই ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে এবং প্রস্তুতিতে নেমে...

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল
ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে। ২২মে সকালে দল ইংল্যান্ডে রওনা হয়ে গিয়েছে।...