রোহিত শর্মা করলেন খোলসা, প্রথম ডবল সেঞ্চুরির সময় মহেন্দ্র সিং ধোনি দিয়েছিলেন এই পরামর্শ

ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান আর সহঅধিনায়ক রোহিত শর্মা বর্তমান সময়ে ভারতীয় দলের সবচেয়ে সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন। রোহিত শর্মার এখনো পর্যন্ত কেরিয়ার ভীষণই ভালো থেকেছে, যেখানে তিনি বেশকিছু কৃতিত্ব গড়েছেন। ওয়ানডে ক্রিকেটে রোহিত শর্মার ব্যাট থেকে এক বা দুটি নয় বরং তিনটি ডবল সেঞ্চুরি বেরিয়েছে।

রোহিত শর্মা নিজের প্রথম ডবল সেঞ্চুরিকে মনে করেন স্পেশাল

রোহিত শর্মা করলেন খোলসা, প্রথম ডবল সেঞ্চুরির সময় মহেন্দ্র সিং ধোনি দিয়েছিলেন এই পরামর্শ 1

২০০৭এ ভারতীয় দলের হয়ে নিজের কেরিয়ার শুরু করা রোহিত শর্মা ২০১৩ থেকে একটা আলাদাই ফ্লোতে রয়েছেন। তিনি এর আগে দলের যাওয়া আসা করেছেন, কিন্তু ২০১৩র পর থেকে তার কেরিয়ার বদলে গিয়েছে। রোহিত শর্মার ব্যাট থেকে এই বছর অর্থাৎ ২০১৩তেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাঙ্গালুরু ওয়ানডেতে প্রথম ডবল সেঞ্চুরি করেছিলেন। তার স্মৃতি আজপর্যন্ত রোহিত শর্মাকে প্রসন্ন করে আর তার স্মৃতি তার মনে সবসময়ই স্পেশাল থেকেছে।

রোহিত শর্মা স্মরণ করলেন নিজের প্রথম ডবল সেঞ্চুরিকে, ভাবিনি কখনো করব ডবল সেঞ্চুরি

রোহিত শর্মা করলেন খোলসা, প্রথম ডবল সেঞ্চুরির সময় মহেন্দ্র সিং ধোনি দিয়েছিলেন এই পরামর্শ 2

রোহিত শর্মা মঙ্গলবার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ইনস্টাগ্রামে লাইভ চ্যাট করেছেন, যেখানে তিনি এটা নিয়ে বলেন যে,

“আমি কখনো ভাবিনি যে আমি ডবল সেঞ্চুরি করব। আমি স্রেফ ব্যাটিং করতে চেয়েছিলাম। সেদিন সামান্য বৃষ্টি হয়েছিল আর শিখর সেই সঙ্গে ব্রেক পর্যন্ত আউট হয়ে যান আর বিরাট কোহলিও রান আউট হয়ে যান। এই কারণে আমি দায়িত্ব নিই। সুরেশ আর আমি একটি ভালো পার্টনারশিপ করি কিন্তু যুবিকে তাড়াতাড়ি হারিয়ে ফেলি”।

মহেন্দ্র সিং ধোনি আমাকে করতে থাকেন বড়ো ইনিংসের জন্য উৎসাহিত

রোহিত শর্মা করলেন খোলসা, প্রথম ডবল সেঞ্চুরির সময় মহেন্দ্র সিং ধোনি দিয়েছিলেন এই পরামর্শ 3

এরপর রোহিত শর্মা মহেন্দ্র সিং ধোনিকে নিজের ইনিংসের একটা বড়ো শ্রেয় দিয়েছেন যার সঙ্গে রোহিত ৬২ রানের পার্টনারশিপ করেছিলেন আর তিনি সেইসময় ধোনির দ্বারা উৎসাহিত হয়েছিলেন বলেও জানান। রোহিত বলেন যে,

“আমি ৪৮তম ওভার পর্যন্ত এমএস ধোনির সঙ্গে ব্যাটিং করি। পার্টনারশিপ চলাকালীন উনি আমার সঙ্গে কথাবার্তা বলতে থাকেন আর আলোচনা করতে থাকেন। ধোনি আমাকে বলেন যে তুমি সেট ব্যাটসম্যান আর ৫০ ওভার পর্যন্ত ব্যাটিং করো আর আমি চান্স নেব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *