রোহিত শর্মা ডবল সেঞ্চুরি করে স্টিভ স্মিথকে ফেলে দিলেন পেছনে, কীভাবে দেখে নিন 1

গত কিছু দিন থেকে ভারত বনাম দক্ষিণ ম্যাচ দেখে এমন মনে হচ্ছে যেন টেস্ট ক্রিকেট মানুষের রোমাঞ্চ বেড়ে চলেছে, যারপর এখন রোহিত শর্মা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে গড়ের বিষয়ে স্টিভ স্মিথকে পেছনে ফেলে দিয়েছেন। এরপর এখন ভারতীয় দলের সদস্য আর ভারতীয় দলের সমর্থকদের মধ্যে যথেষ্ট খুশি দেখতে পাওয়া গেছে।

রোহিত শর্মা স্টিভ স্মিথকে ফেললেন পেছনে

রোহিত শর্মা ডবল সেঞ্চুরি করে স্টিভ স্মিথকে ফেলে দিলেন পেছনে, কীভাবে দেখে নিন 2

রোহিত শর্মাকে দক্ষিণ আফ্রিকার সিরিজের জন্য ওপেনিং করার সুযোগ দেওয়া হয়েছে। এর শুরু ভাইজাগে দুটি সেঞ্চুরি দিয়ে হয়েছে। অন্যদিকে তিনি পুণে টেস্টে লম্বা ইনিংস খেলতে ব্যর্থ হয়েছিলেন, কিন্তু নিজের তৃতীয় টেস্টে ডবল সেঞ্চুরি করে তিনি অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড় স্টিভ স্মিথকে পেছনে ফেলে দিয়েছেন। হিটম্যান চলতি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে স্টিভ স্মিথএর সর্বশ্রেষ্ঠ গড়ের রেকর্ড ছিনিয়ে নিয়েছেন আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রাঁচি টেস্টে ডবল সেঞ্চুরির পাশপাশি তিনি চারটি ইনিংসে ১৩২.২৫ গড় নথিভুক্ত করেছেন। রহিত তিনটি টেস্ট ম্যাচে ৫২৯ রান করেছেন আর তিনটি সেঞ্চুরি করেছেন। অন্যদিকে স্টিভ স্মিথ সাতটি ইনিংসে ১১০.৫৭ গড়ে ৭৭৪ রান করেছেন। তিনি রান করার বিষয়ে শীর্ষে রয়েছেন কিন্তু গড়ের ব্যাপারে রোহিত প্রাক্তন অস্ট্রেলিয়ার অধিনায়কের চেয়ে এগিয়ে রয়েছেন।

ভারতীয় দল আরো একবার করেছেন কামাল

রোহিত শর্মা ডবল সেঞ্চুরি করে স্টিভ স্মিথকে ফেলে দিলেন পেছনে, কীভাবে দেখে নিন 3

চলতি ভারত দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে কথা বললে ভারত এই সিরিজে ২-০ ফলাফলে এগিয়ে রয়েছে আর তৃতীয় টেস্টেও ভারত দক্ষিণ আফ্রিকার উপর যথেষ্ট চাপ তৈরি করে রেখেছে। রোহিতের ডবল সেঞ্চুরির সৌজন্যে ভারত মোট ৪৯৭/৯ রান করেছে। রোহিতকে অজিঙ্ক রাহানে ভাল সমর্থন দিয়েছেন, যিনি তিন বছর পর নিজের প্রথম ঘরোয়া সেঞ্চুরি করেছেন। জবাবে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ১৬২ রানে অলআউট হয়ে গিয়েছে এবং ফলোঅন করে দ্বিতীয় ইনিংসেও তারা সংঘর্ষ করে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *