রোহিত শর্মা একটি ছক্কা মারলেই গড়বেন এই কৃতিত্ব, কোনো ভারতীয় করতে পারেননি এমনটা

ভারতীয় দলের আক্রামণাত্মক ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ চলাকালীন এমন একটি রেকর্ড গড়তে পারেন যেখানে কোনো ভারতীয়ই পৌঁছতে পারেননি। তিনি এই সিরিজ চলাকালীন আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৪০০ ছক্কা পূর্ণ করতে পারেন। রোহিত এই উপলব্ধি থেকে মাত্র এক পা দূরে রয়েছেন।

এই বিষয়ে রোহিত শর্মার থেকে কয়েক মাইল দূরে বিরাট কোহলি

রোহিত শর্মা একটি ছক্কা মারলেই গড়বেন এই কৃতিত্ব, কোনো ভারতীয় করতে পারেননি এমনটা 1

বিরাট কোহলি বেশিরভাগ ব্যাপারেই হয় রোহিত শর্মার চেয়ে এগিয়ে রয়েছেন নয়ত তাকে কড়া টক্কর দিতে দেখা যায়। কিন্তু ছক্কা মারার ব্যাপারে ভারতীয় অধিনায়ক নিজের সহঅধিনায়কের চেয়ে কয়েক মাইল পেছিয়ে রয়েছেন। বিরাট এখনো পর্যন্ত রোহিতের অর্ধেক ছক্কাও মারতে পারেননি। বিরাট কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে ১৮০টি ছক্কা রয়েছে। অন্যদিকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ১টি ছক্কা মারলেই রোহিত নিজের ৪০০ ছক্কা পূর্ণ করে ফেলবেন।

ক্রিস গেইল হলেন সকলের বস

রোহিত শর্মা একটি ছক্কা মারলেই গড়বেন এই কৃতিত্ব, কোনো ভারতীয় করতে পারেননি এমনটা 2

টিম ইন্ডিয়া বহু বছর ধরেই নিজেদের ব্যাটিংয়ের জন্য জনপ্রিয়। কিন্তু যখন ছক্কার কথা আসে তো বিশ্বের অন্য ক্রিকেটাররা বাজি মেরে যান। বিশ্বে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড ক্রিস গেইলের নামে রয়েছে। তিনি ক্রিকেটের তিন ফর্ম্যাট মিলিয়ে মোট ৫৩৪টি ছক্কা মেরেছেন। পাকিস্তানের শাহিদ আফ্রিদি ৪৭৬টি ছক্কার সঙ্গে দ্বিতীয় স্থানে রয়েছেন।

ভারতের হয়ে এক নম্বর ব্যাটসম্যান রোহিত শর্মা

রোহিত শর্মা একটি ছক্কা মারলেই গড়বেন এই কৃতিত্ব, কোনো ভারতীয় করতে পারেননি এমনটা 3

ভারতীয় ক্রিকেটারদের কথা বলা হলে রোহিত শর্মা তিন ফর্ম্যাট মিলিয়ে মোট ৩৯৯টি ছক্কা মেরেছেন। এমএস ধোনি ৩৫৯টি ছক্কা মেরে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। ভারতের মাত্র এই দুই ব্যাটসম্যানই রয়েছেন যারা ৩০০র বেশি ছক্কা মেরেছেন। রোহিত শর্মা এখন প্রথম এমন ভারতীয় হওয়ার কাছে রয়েছেন যার খাতায় ৪০০ ছক্কা নথিভুক্ত হবে। ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে শুক্রবার টি-২০ সিরিজের প্রথম ম্যাচ খেলা হবে। রোহিত শর্মার নামে টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি ২৫৩৯ রান করার বিশ্বরেকর্ডও রয়েছে।

টি-২০তে প্রথম ওয়ানডেতে চতুর্থ নম্বরে রয়েছেন রোহিত শর্মা

রোহিত শর্মা একটি ছক্কা মারলেই গড়বেন এই কৃতিত্ব, কোনো ভারতীয় করতে পারেননি এমনটা 4

রোহিত শর্মার নামে টি-২০তে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড হয়েছে। রোহিত টি-২০ ক্রিকেতে ১১৫টি ছক্কা মেরেছেন। ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার বিষয়ে রোহিত শর্মা (২৩২) চতুর্থ নম্বরে রয়েছেন। শাহিদ আফ্রিদি (৩৫১) এই বিষয়ে প্রথম স্থানে রয়েছেন। ক্রিস গেইল (৩৩১) দ্বিতীয় আর সনৎ জয়সূর্য (২৭০) তৃতীয় নম্বরে রয়েছেন। টেস্ট ক্রিকেটে রোহিত শর্মা ৩২টি ম্যাচে ৫২টি ছক্কা মেরেছেন। তিনি সেই হাতে গোনা ক্রিকেটারদের মধ্যে একজন যিনি টেস্ট ক্রিকেট ম্যাচে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *