ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা বললেন ক্রিজে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কি কথা চলছিল

ভারতীয় ওপেনার রোহিত শর্মার (১১৯) দুর্দান্ত সেঞ্চুরি তথা অধিনায়ক বিরাট কোহলির (৮৯) দুর্দান্ত হাফসেঞ্চুরি সেই সঙ্গে মহম্মদ শামির ৪ উইকেট আর রবীন্দ্র জাদেজার এক ওভারে ২ উইকেট নেওয়ার সৌজন্যে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে তৃতীয় ওয়ানডে ম্যাচে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচের এই সিরিজ ২-১ ফলাফলে জিতে নিয়েছে।

অস্ট্রেলিয়ার বোলারদের খেলা চ্যালেঞ্জিং হয়

ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা বললেন ক্রিজে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কি কথা চলছিল 1

এই ম্যাচে ১১৯ রানের দুর্দান্ত ইনিংস খেলা ভারতীয় সহঅধিনায়ক রোহিত শর্মাকে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত করা হয়েছে। ম্যাচ জেতার পর রোহিত শর্মা বলেন যে,

“এটা একটা নির্ণায়ক ম্যাচ ছিল। আমরা এই ম্যাচটাকে উপভোগ করতে চেয়েছিলাম। অস্ট্রেলিয়ার মতো ব্যাটিং লাইনআপকে ৩০০র কম স্কোরে আটকানো ভীষণই বড়ো ব্যাপার ছিল। এর জন্য আমি আমাদের বোলারদের শ্রেয় দেব। ব্যাটিং চলাকালীন যখন কেএল রাহুল আউট হয় তখন একটা নতুন পার্টনারশিপের প্রয়োজন ছিল আর অধিনায়কের চেয়ে ভালো সঙ্গী আমি আর কোথায় পেতাম। যখন আমি সেঞ্চুরি পূর্ণ করে ফেলি তো বিরাট কোহলিকে বলি যে আমি বড়ো শট খেলব তুমি সামলে খেলো। অস্ট্রেলিয়ার মতো দুর্দান্ত বোলিং আক্রমণের সামনে ব্যাটিং করা সবসময়ই চ্যালেঞ্জিং হয়। আমি খালি পিচে যত বেশি সম্ভব সময় কাটাতে চেয়েছিলাম”।

ভারতীয় দল ২-১ ফলাফলে সিরিজ জেতে

ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা বললেন ক্রিজে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কি কথা চলছিল 2

প্রসঙ্গত অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৬র সম্মানজনক স্কোর করে যার জবাবে ভারতীয় দল রোহিত শর্মার ১১৯ রানের সৌজন্যে ৪৯.১ ওভারে ৫ বল বাকি থাকতেই নির্ণায়ক ম্যাচ ৭ উইকেটে জিতে নেয়। মুম্বাইতে প্রথম ম্যাচ ১০ উইকেটে হারা ভারতীয় দল রাজকোট তথা ব্যাঙ্গালুরু ম্যাচে দুর্দান্তভাবে ফিরে এসে সিরিজ ২-১ ফলাফলে জিতে নেয়।

রোহিত শর্মা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করলেন অষ্টম সেঞ্চুরি

ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা বললেন ক্রিজে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কি কথা চলছিল 3

ভারতীয় দলের সীমিত ওভারের সহঅধিনায়ক রোহিত শর্মা নিজের কেরিয়ারের ২৯তম ওয়ানডে আন্তর্জাতিক সেঞ্চুরি ১১০ বলে পূর্ণ করেন, যার মধ্যে ৮টি চার আর ৫টি ছক্কা শামিল ছিল। রোহিত শর্মা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজের ওয়ানডে কেরিয়ারের অষ্টম সেঞ্চুরি করলেন। এই বিষয়ে রোহিত শর্মা অধিনায়ক বিরাট কোহলিকে ছুঁয়ে ফেলেছেন। বিরাট কোহলিও এই ফর্ম্যাটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮টিই সেঞ্চুরি করেছেন। অন্যদিকে শচীন তেন্ডুলকর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি সেঞ্চুরি করেছেন।

সনৎ জয়সূর্যর চেয়ে এগিয়ে গেলেন রোহিত শর্মা

ম্যান অফ দ্যা ম্যাচ রোহিত শর্মা বললেন ক্রিজে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কি কথা চলছিল 4

রোহিত শর্মা ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার বিষয়ে বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। হিটম্যান রোহিত শর্মা শ্রীলঙ্কা দলের প্রাক্তন ওপেনার সনৎ জয়সূর্যকে পেছনে ফেলে দিয়েছেন। জয়সূর্য নিজের ওয়ানডে কেরিয়ারে ২৮টি সেঞ্চুরি করেছিলেন। যদিও রোহিত শর্মার আগে এখন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (৩০) আর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (৪৩) আর ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকর (৪৯) উপস্থিত রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *