রিপোর্টস: নিউজিল্যান্ডের সিরিজের পর এখন এই বড়ো সিরিজ থেকেও ছিটকে যেতে পারেন রোহিত শর্মা

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে আহত হয়ে গিয়েছিলেন। রান নেওয়ার জন্য দৌড়নোর সময় তার কাফ মাসলে টান ধরে। যারপর দ্রুত ফিজিয়োকে মাঠে আসতে হয়েছিল। রোহিত ব্যাথা সত্ত্বেও পরের তিনটি বল খেলেন কিন্তু অসহনীয় ব্যথার কারণে তাকে মাঠ ছাড়ার সিদ্ধান্ত নিতে হয়। এখন তিনি ওয়ানডে আর টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। তার ছিটকে যাওয়া ভারতীয় দলের জন্য বড়ো ধাক্কা মনে করা হচ্ছে।

দক্ষিণ আফ্রিকা সিরিজেও খেলবেন না!

রিপোর্টস: নিউজিল্যান্ডের সিরিজের পর এখন এই বড়ো সিরিজ থেকেও ছিটকে যেতে পারেন রোহিত শর্মা 1

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে আর টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়ার পর রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সিরিজে খেলবেন না। টাইমস অফ ইন্ডিয়ার একটি রিপোর্টের কথা ধরা হলে তাকে মার্চে হতে চলা এই সিরিজ থেকেও বিশ্রাম নিতে বলা হয়েছে। তিনি আইপিএলে মাঠে ফিরতে পারেন। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধেও টি-২০ সিরিজ থেকে বিশ্রাম নিয়েছিলেন। যদিও তিনি ২০১৮ এশিয়াকাপে আফগানিস্থানের বিরুদ্ধে বিশ্রাম নেওয়ার পর ভারতের হয়ে নিয়মিত ওয়ানডে খেলছেন। ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ১২ থেকে ১৮ মার্চ পর্যন্ত খেলা হবে।

তরুণরা পাবেন সুযোগ

রিপোর্টস: নিউজিল্যান্ডের সিরিজের পর এখন এই বড়ো সিরিজ থেকেও ছিটকে যেতে পারেন রোহিত শর্মা 2

রোহিত শর্মার ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়ার পর তরুণ ব্যাটসম্যানদের জন্য বড়ো সুযোগ রয়েছে। শিখর ধবন আগেই কাঁধের চোটের কারণে দলের বাইরে রয়েছেন। তার জায়গায় পৃথ্বী শকে প্রথমবার ওয়ানডে দলে শামিল করা হয়েছে। পৃথ্বী ব্যান থেকে ফিরে আসার পর নিয়মিত ভালো ব্যাটিং করেছেন। রোহিতের ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়ার পর টেস্টে তার সতীর্থ ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল সুযোগ পেয়েছেন। ময়ঙ্ক বিশ্বকাপে আহত বিজয় শঙ্করের পরিবর্ত হিসেবে গিয়েছিলেন। তাকে ডেবিউ করার সুযোগ দেওয়া হয়নি। টেস্ট দুর্দান্ত ব্যাটিং করা ময়ঙ্ককে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ডেবিউ করার সুযোগ দেওয়া হয়েছে।

২০১৬র পর প্রথমবার আহত

রিপোর্টস: নিউজিল্যান্ডের সিরিজের পর এখন এই বড়ো সিরিজ থেকেও ছিটকে যেতে পারেন রোহিত শর্মা 3

রোহিত শর্মা ২০১৬র পর প্রথমবার আহত হয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে অক্টোবর-নভেম্বর ২০১৬য় হওয়া সিরিজের শেষ ম্যাচে রান নেওয়ার সময়ই তার কুঁচকিতে চোট লেগেছিল। যে কারণে তাকে ৪ মাস পর্যন্ত মাঠের বাইরে থাকতে হয়। তার আহত হওয়া ভারতীয় দলের জন্য বড়ো সমস্যা খাড়া করতে পারে। বিশ্বকাপ ২০১৯এ পাঁচটি সেঞ্চুরি করা রোহিত গত বছর আইসিসি ওয়ানডে প্লেয়ার অফ দ্যা ইয়ার পুরস্কার পেয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জানুয়ারিতে হওয়া ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও তার ব্যাট থেকে ১১৯ রানের ইনিংস বেরিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *