ম্যান অফ দ্য ম্যাচ রোহিত শর্মা বড় হৃদয় দেখিয়ে নিজেকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন চ্যাম্পিয়ন

রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরির সৌজন্যে ভারতীয় দল শ্রীলঙ্কাকে বিশ্বকাপ ২০১৯ এর ৪৫তম ম্যাচে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে। তার সঙ্গে তার ওপেনিং পার্টনার কেএল রাহুল ভীষণই ভাল সঙ্গে দেন আর দুজনে মিলে প্রথম উইকেটের হয়ে ১৮৯ রানের এক ম্যাচ জেতানো পার্টনারশিপ গড়েন।

রোহিত শর্মা সেঞ্চুরি ইনিংসের জন্য পেলেন ম্যান অফ দ্যা ম্যাচ

ম্যান অফ দ্য ম্যাচ রোহিত শর্মা বড় হৃদয় দেখিয়ে নিজেকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন চ্যাম্পিয়ন 1

রোহিত শর্মা এই ম্যাচে ভারতীয় দলের হয়ে ৯৪ বলে ১০৩ রানের সেঞ্চুরি ইনিংস খেলেন। তিনি নিজের এই ইনিংস চলাকালীণ ১৪টি চার এবং ২টি ছক্কা মারেন। এটি তার ওয়ানডে কেরিয়ারের ২৭তম সেঞ্চুরি ছিল। অন্যদিকে এই বিশ্বকাপে এটি তার পঞ্চম সেঞ্চুরি। তার এই সেঞ্চুরি ইনিংসের জন্য তাকে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার দেওয়া হয়।

ব্যক্তিগত রেকর্ডসের ব্যাপারে ভাবি না

ম্যান অফ দ্য ম্যাচ রোহিত শর্মা বড় হৃদয় দেখিয়ে নিজেকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন চ্যাম্পিয়ন 2

রোহিত শর্মা ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার নিতে গিয়ে নিজের বয়ানে বলেন,

“আমি ব্যক্তিগত রেকর্ডসের ব্যাপারে ভাবি না, আমার কাজ দলকে ভাল শুরু দেওয়া আর রান করা, আর আমি সেটাই চেষ্টা করি। আমি জানি যে যদি আমি নিজের কাজ করি, তো আমি এই সব রেকর্ড হাসিল করতে পারি। আমার জন্য একটা বড়ো ইনিংস খেলার জন্য শট নির্বাচন করা গুরুত্বপূর্ণ আর আমি চেষ্টা করি যে কোন শটের সঙ্গে আমাকে নিজের ইনিংসকে এগোতে চাই। আপনার ব্যাটিংয়ে কিছু অনুশাসন থাকা উচিত আর আমি এটা আমার অতীত থেকে শিখেছি”।

আগের সেঞ্চুরির ব্যাপারে ভাবি না

ম্যান অফ দ্য ম্যাচ রোহিত শর্মা বড় হৃদয় দেখিয়ে নিজেকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন চ্যাম্পিয়ন 3

রোহিত শর্মা আগে নিজের বয়ানে বলেন,

“প্রত্যেকদিন ক্রিকেটে একটা নতুন দিন। আমি প্রত্যেক দিন যখন ক্রিজে যাই তো আমি এটাই ভাবি যে আমি কোনো একদিনের ম্যাচ খেলিনি বা কোনো সেঞ্চুরি করিনি। আমি প্রত্যেক দিনকে নতুন দিন হিসেবে শুরু করতে চাই। এটাই সেই মানসিকতা যা নিয়ে আমি মাঠে নামতে চাই আর আমি নিজেকে বানাতে চাই। যদিও আমার আশেপাশের লোক সেঞ্চুরির ব্যাপারে কথা বলতে থাকে, কিন্তু একজন খেলোয়াড় হিসেবে এটা একটা চ্যালেঞ্জ”।

মালিঙ্গা একজন চ্যাম্পিয়ন বোলার

ম্যান অফ দ্য ম্যাচ রোহিত শর্মা বড় হৃদয় দেখিয়ে নিজেকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন চ্যাম্পিয়ন 4

লাসিথ মালিঙ্গার অবসরের ব্যাপারে কথা বলতে গিয়ে রোহিত শর্মা বলেন,

“লাসিথ মালিঙ্গা একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। ও শ্রীলঙ্কার হয়ে আর ফের মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে একজন চ্যাম্পিয়ন বোলার থেকেছে। ও বছরের পর বছর ধরে দেখিয়েছে যে কিভাবে দল ওর উপর ভরসা করে। আমি ওকে কাছ থেকে দেখেছি আর ক্রিকেট জগত ওকে স্মরণ করবে”।

রোহিত শর্মা সেই সঙ্গে পয়েন্টস টেবিল শীর্ষস্থান দখল করা নিয়ে বলেন,

“একটা দল হিসেবে আমরা দক্ষিণ আফ্রিকা আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ম্যাচের ব্যাপারে ভাবছি না। আমরা আজ বড় জয় পেয়েছি আর আমরা তার উৎসব পালন করতে চাই। আমরা এটার উপর ধ্যান দিতে চাই না যে আমাদের সামনে সেমিফাইনালে কে হবে? যেই আমাদের সামনে সেমিফাইনালে থাকবে আমরা তাদের বিরুদ্ধে ভাল ক্রিকেট খেলার চেষ্টা করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *