গেইলকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা ! 1

রোববার লাউডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি টোয়েন্টি ম‍্যাচে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা।ভারতের এই ডানহাতি ওপেনার ব‍্যাটসম‍্যান এখন টি টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ছয় সংগ্রাহক। রোববার লাউডারহিলে চলতি টি টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম‍্যাচে মুখোমুখি হয়েছিল ভারত। ম‍্যাচে রেকর্ড গড়ার থেকে মাত্র দুটো ছয় পিছিয়ে ছিলো রোহিত। এই রেকর্ড আছে ছিলো ক্রিস গেইলের দখলে, তার মারা ছয়ের সংখ্যা ছিলো ১০৫।

গেইলকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা ! 2

এদিন টসে জিতে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি প্রথমে ব‍্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ওপেন করতে নেমে রোহিত-ধাওয়ান জুটি করে ৬৭ রান।এরপর ২৩ রানে ধাওয়ান আউট হলে রোহিতকে সঙ্গত দেয় বিরাট।দ্বিতীয় উইকেটে তারা যোগ করেন ৪৮ রান।

এদিন নিজের ১৭ তম টি টোয়েন্টি অর্ধশতরান পূরণ করেন রোহিত শর্মা। ৫১ বলে ৬৩ রান করেন রোহিত, ইনিংসে আছে ছয়টা চার এবং তিনটে ছয়।অন‍্যদিকে কোহলি করেন ২৩ বলে ২৮, তার ইনিংসে আছে একটি চার এবং একটি ছয়।২০ ওভার শেষে ভারতের রান সংখ্যা দাড়ায় ১৬৭/৫।

গেইলকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা ! 3

ম‍্যাচে তিনটি ছয় মেরেছিলো রোহিত।যথাক্রমে কেমো পাল,সুনিল নারিন এবং কার্লোস ব্রেথওয়েটের বলে।এবং এই তিন ছয় মারার সুবাদে এদিন গেইলকে টপকে গেলেন রোহিত।

টি টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশী ছয় মারা সেরা পাঁচ ব‍্যাটসম‍্যান

রোহিত শর্মা ( ভারত )
ক্রিস গেইল ( ওয়েস্ট ইন্ডিজ )
মার্টিন গুপ্টিল ( নিউজিল্যান্ড )
কলিন মুনরো ( নিউজিল‍্যান্ড)
ব্রেন্ডন ম‍্যাককালাম ( নিউজিল্যান্ড )

এই দিন জয়ের সুবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজ জিতে নিলো ভারত।এদিন ১ – ০ এর লিড নিয়ে দ্বিতীয় টি টোয়েন্টি ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নেমেছিলো বিরাটরা।গত ৩ রা আগষ্ট বিরাটরা এই একই মাঠে হারিয়ে দিয়েছিলো পোলার্ডদের ।আজ ফের জয়ের মধ্যে দিয়ে টি টোয়েন্টি সিরিজ পকেটস্থ করলো তারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *