রোহিত শর্মা এই ব্যাপারে পেছনে ফেললেন বিরাট কোহলিকে, ছুঁলেন হাসিম আমলাকে

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ওয়ানডে ম্যাচ চলাকালীন ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা দুর্দান্ত ব্যাটিং করেছেন। ভারতীয় দলের সহঅধিনায়ক এই ম্যাচে ৯২ বলে ৯৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি নিজের এই ইনিংসে ৭টি চার এবং ২টি ছক্কা মেরেছেন। এই ইনিংসের সঙ্গে তিনি নিজের ফর্মও ফিরে পেয়েছেন।

ভারতের মাটিতে পূর্ণ করলেন ৩০০০ রান

রোহিত শর্মা এই ব্যাপারে পেছনে ফেললেন বিরাট কোহলিকে, ছুঁলেন হাসিম আমলাকে 1
Bengaluru : India’s Rohit Sharma plays a shot during the 4th ODI cricket match against Australia at Chinnaswamy Stadium in Bengaluru on Thursday. PTI Photo by Shailendra Bhojak (PTI9_28_2017_000156B)

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ভারতের মাটিতে নিজের ৩০০০ রান পূর্ণ করে ফেলেছেন। ভারতীয় দলের এই ওপেনার ৫৭টি ইনিঙ্গে নিজের ৩০০০ রান পূর্ণ করলেন।

আমলাকে ছুঁলেন, বিরাটকে ফেললেন পেছনে
রোহিত শর্মা এই ব্যাপারে পেছনে ফেললেন বিরাট কোহলিকে, ছুঁলেন হাসিম আমলাকে 2
রোহিত শর্মা দেশের মাটিতে সবচেয়ে দ্রুত ৩০০০ রান করার ব্যাপারে যেখানে দক্ষিণ আফ্রিকার হাসিম আমলাকে ছুঁয়েছেন সেখানে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে পেছনে ফেলে দিয়েছেন। জানিয়ে দিই যে আমলাও নিজের দেশের মাটিতে ৫৭টি ইনিংসেই ৩০০০ রান করেছিলেন। অন্যদিকে ভারত অধিনায়ক বিরাট কোহলি ৬৩টি ম্যাচে ভারতের মাটিতে ৩০০০ রান করেছিলেন।

নিজের দেশের সবচেয়ে দ্রুত ৩০০০ রান করা খেলোয়াড়রা:
রোহিত শর্মা এই ব্যাপারে পেছনে ফেললেন বিরাট কোহলিকে, ছুঁলেন হাসিম আমলাকে 3
হাসিম আমলা (দক্ষিণ আফ্রিকা) / রোহিত শর্মা (ভারত): ৫৭টি ইনিংস

বিরাট কোহলি (ভারত): ৬৩টি ইনিংস

সৌরভ গাঙ্গুলী (ভারত)/ মার্টি গুপ্তিল (নিউজিল্যান্ড): ৬৯টি ইনিংস

এমনটা থেকেছে রোহিতের ক্রিকেট কেরিয়ার
রোহিত শর্মা এই ব্যাপারে পেছনে ফেললেন বিরাট কোহলিকে, ছুঁলেন হাসিম আমলাকে 4
রোহিত শর্মা এখনো পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে মোট ২০৫টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৪৭.৩৫ গড়ে ৭৯৫৪ রান করেছেন। এই ম্যাচে তার স্ট্রাইক রেট ছিল ৮৮.২০। তিনি এখনো পর্যন্ত মোট ২২টি সেঞ্চুরি এবং ৪০টি হাফসেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর ২৬৪ রান।
ভারতের এই তারকা ওপেনার যেখানে ২৭টি টেস্টে এখনো পর্যন্ত ৩৯.৬২ গড়ে ১৫৮৫ রান করেছেন, সেখানে নিজের খেলা ৯৪টি টি-২০ ম্যাচে তিনি ৩২.৩৮ গড়ে ২৩৩১ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *