মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ভাবাচ্ছে এই টেনশন, অনুভূত হচ্ছে এই খেলোয়াড়ের অভাব

ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো টি-২০ লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুম শুরু হতে এখন কয়েকদিনই বাকি রয়েছে। আইপিএলের এই মরশুমের শুরু আগামী ১৯ সেপ্টেম্বর অর্থাৎ আগামিকাল বিকেল থেকে হতে চলেছে। এই মরশুমের প্রথম ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স আর চেন্নাই সুপার কিংসের মধ্যে হবে। দুই দলই নিজেদের প্রথম ম্যাচ খেলার জন্য তৈরি।

মুম্বাই ইন্ডিয়ান্সের অনুভূত হবে লাসিথ মালিঙ্গার অভাব

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ভাবাচ্ছে এই টেনশন, অনুভূত হচ্ছে এই খেলোয়াড়ের অভাব 1

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের দল আরও একবার প্রবল দাবিদার হিসেবে মাঠে নামছে। রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্সের দল এমনিতে তো এই মরশুমের জন্য কোমর বেঁধে ফেলেছে। কিন্তু এই দল কিছুদিন আগেই তখন বড়ো ধাক্কা লাগে যখন লাসিথ মালিঙ্গা নিজের নাম তুলে নেন। লাসিথ মালিঙ্গার ছিটকে যাওয়ায় দলে যথেষ্ট প্রভাব পড়বে। এই কথা আমাদের নয় বরং স্বয়ং অধিনায়ক রোহিত শর্মারও অনুভূত হচ্ছে।

রোহিত শর্মার বললেন, অনুভূত হবে লাসিথ মালিঙ্গার অভাব

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ভাবাচ্ছে এই টেনশন, অনুভূত হচ্ছে এই খেলোয়াড়ের অভাব 2

আইপিএল ১৩র শুরু হওয়ার ঠিক ২ দিন আগে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা প্রেস কনফারেন্সে বেশকিছু কথার জবাব দিয়েছেন। যেখানে তিনি মালিঙ্গার না খেলা নিয়ে বলেছেন যে,

“আমার মনে হয় না যে ওর জায়গা ভরা সহজ হবে। ও মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য ম্যাচ উইনার থেকেছেন। আমি বেশ কয়েকবার বলেছি, যখনই আমর নিজেদের মুশকিলে দেখি তো মালিঙ্গা সবসময় আমাদের এর থেকে বাইরে বের করেছেন। গত প্রদর্শনকে দেখলে দলের ওর অভাব যথেষ্ট অনুভূত হবে আর ওর তুলণা কারও সঙ্গে করা যাবে না। ওর অভিজ্ঞতার অভাব অনুভূত হবে, ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে যা করেছেন সেটা অবিশ্বসনীয়, এটা দুর্ভাগ্যপূর্ণ যে ও এই বছর দলের অংশ নয়”।

রোহিত শর্মা এরপর বলেছেন যে,

“আমাদের কাছে জেমস প্যাটিসন, ধবল কুলকর্ণী, মোহসিন খানের মতো খেলোয়াড় মজুত রয়েছেন আর আমরা মালিঙ্গার জায়গায় এদের খেলাব। কিন্তু স্বাভাবিক বিষয় এটাই যে মালিঙ্গা মুম্বাইয়ের হয়ে যা কিছু করেছেন তার তুলণা করা যেতে পারে না”।

গত বছরের মতো ওপেনিং করা বজায় রাখবে

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ভাবাচ্ছে এই টেনশন, অনুভূত হচ্ছে এই খেলোয়াড়ের অভাব 3

এরপর মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক নিজের ওপেনিং করার প্রশ্নে বলেছেন যে,

“আমি গত বছর পুরো টুর্নামেন্টে ইনিংসের শুরু করেছি আর আমি এমনটা করা বজায় রাখব। সেই সঙ্গে আমি সমস্ত বিকল্প খুলে রেখেছি, যা দল চায়, তেমনটা করতে তৈরি। যখন আমি ভারতের হয়ে খেলি তো আমার তরফ থেকে ম্যানেজমেন্টকে সবসময়ই এই মেসেজ থাকে যে কোনো দরজাই বন্ধ করো না, সমস্ত বিকল্প খুলে রাখো আর আমি এখানেই তেমনটাই করব”।

ইউএই-র পরিস্থিতি গুরুত্ব রাখে

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ভাবাচ্ছে এই টেনশন, অনুভূত হচ্ছে এই খেলোয়াড়ের অভাব 4

এরপর রোহিত আবহাওয়া নিয়ে বলেন যে,

“আমাদের জন্য চ্যালেঞ্জ এখানের পরিস্থিতির অনুরূপ নিজেদের মানিয়ে নিতে হবে। কারণ সম্ভবত আমাদের মধ্যে কেউই অভ্যস্ত নই, কারণে আমাদের গ্রুপের বেশিরভাগ ক্রিকেটার এখানে খেলেননি। আমার মনে হয় না যে পিচের পরিস্থিতিকে বুঝেই আপনাকে নিজেদের খেলার পরিকল্পনা করতে হবে, তা সে ব্যাটিং হোক বা বোলিং”।

পিচকে নিয়ে রোহিত বলেন যে,

“স্রেফ স্পিনারই নন বরং জোরে বোলারদেরও রিভার্স সুইং হিসেবে পিচ থেকে যথেষ্ট সাহায্য পাওয়া যাবে। কিছুটা রিভার্স সুইংও হবে, আমাদের কাছে ভালো লাইনআপ রয়েছেন। আমাদের দলে ভারসাম্য রয়েছে, আর আমাদের বোলিং আক্রমণেও ভ্যারাইটি রয়েছে, এই কারণে আমাদের পরিস্থিতির হিসেবে দলের সংযোজন করতে পারি”।

চেন্নাইয়ের দল যথেষ্ট মজবুত

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে ভাবাচ্ছে এই টেনশন, অনুভূত হচ্ছে এই খেলোয়াড়ের অভাব 5

চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচ নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক বলেছেন যে,

“সিএসকে আইপিএলের সফল দলগুলির মধ্যে একটি আর আপনি ওদের হালকাভাবে নিতে পারেন না। ওরা আক্রামণাত্মক প্রদর্শন করবে। আমাদের মধ্যে কেউই বেশকিছু মাস ধরে ক্রিকেট খেলিনি, এই কারণে সকলেই জয় দিয়ে শুরু করতে চায়। আমাদের দুই দলের মধ্যে ভালো মোকাবিলার আশা রয়েছে আর আমাদের স্রেফ এটা মনোযোগ দিতে হবে যে আমাদের দল হিসেবে কী করার প্রয়োজন রয়েছে”।

Leave a comment

Your email address will not be published.