রোহিত শর্মা SENA দেশগুলির মধ্যে শচীন আর কপিল দেবের পর ম্যান অফ দ্য ম্যাচ হওয়া তৃতীয় ভারতীয় খেলোয়াড়

ভারতের ওয়ানডে আর টি-২০ দলের সহঅধিনায়ক রোহিত শর্মা নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি হয়ত সেঞ্চুরি করতে পারেননি কিন্তু দলকে ভালো শুরুয়াত দেন। এই কারণে দল ৩২৪ রানের বড়ো স্কোর খাড়া করে।তিনি ৮৭ রানের ইনিংস খেলেন আর নিউজিল্যাণ্ডের মাটিতে এটি তার সবচেয়ে বড়ো স্কোরও ছিল।

রোহিত শর্মা পেয়েছেন ম্যান অফ দ্যা ম্যাচ

রোহিত শর্মা SENA দেশগুলির মধ্যে শচীন আর কপিল দেবের পর ম্যান অফ দ্য ম্যাচ হওয়া তৃতীয় ভারতীয় খেলোয়াড় 1
MOUNT MAUNGANUI, NEW ZEALAND – JANUARY 26: Rohit Sharma of India bats during game two of the One Day International Series between New Zealand and India at Bay Oval on January 26, 2019 in Mount Maunganui, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে রোহিত শর্মা যতই ৮৭ রানের ইনিংস খেলুন তাও তিনি ম্যাচ অফ দ্যা ম্যাচ পুরস্কার পান। এক দিবসীয় ম্যাচে এটি ১৫তম বার যখন রোহিত এই পুরস্কার পান। প্রথম ম্যাচে তিনি ১১ রান করেছিলেন। এর আগে নিউজিল্যাণ্ডে ঘরের দলের বিরুদ্ধে তার রেকর্ড বিশেষ ভালো ছিলনা। এখন সিরিজের শেষ দুটি ম্যাচে তিনি দলের অধিনায়কও।

SENA দেশগুলির মধ্যে ম্যান অফ দ্যা ম্যাচ
রোহিত শর্মা SENA দেশগুলির মধ্যে শচীন আর কপিল দেবের পর ম্যান অফ দ্য ম্যাচ হওয়া তৃতীয় ভারতীয় খেলোয়াড় 2
বে ওভালে ম্যান অফ দ্যা ম্যাচ হওয়ার সঙ্গেই রোহিত শর্মা এখন SENA দেশ অর্থাৎ দক্ষিণ আফ্রিকা,ইংল্যাণ্ড, নিউজিল্যাণ্ড আর অস্ট্রেলিয়ায় এই পুরস্কার জিতেছেন। তিনি দক্ষিণ আফ্রিকায় গত বছর ১১৫ রানের ইনিংস খেলার পর এই পুরস্কার পান।
অস্ট্রেলিয়ায় রোহিত দুবার এই পুরস্কার পেয়েছেন। প্রথমবার বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে আর তারপর ২০১৬য় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ইংল্যান্ডেও রোহিত চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র সেমিফাইনালে এই পুরস্কার পেয়েছিলেন।

শচীন আর কপিল মাত্র অন্য দুই ভারতীয়
রোহিত শর্মা SENA দেশগুলির মধ্যে শচীন আর কপিল দেবের পর ম্যান অফ দ্য ম্যাচ হওয়া তৃতীয় ভারতীয় খেলোয়াড় 3
রোহিত শর্মা ছাড়া শচীন তেন্ডুলকর আর কপিল দেবই মাত্র অন্য দুই ভারতীয় খেলোয়াড় যিনি ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা,ইংল্যান্ড, নিউজিল্যাণ্ড আর অস্ট্রেলিয়ায় ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার পান। কপিল দেব ১১ বার ওয়ানডে ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার জেতেন। অন্যদিকে শচীন তেন্ডুলকর ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি ৬২ বার ম্যানফ দ্যা ম্যাচের পুরস্কার জিতেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *