ফের আরও একটি দুরন্ত বিশ্বকাপ রেকর্ড ভাঙার মুখে দাড়িয়ে আছেন রোহিত শর্মা ! 1

আট ইনিংসে পাঁচটি শতরান ! এবারের বিশ্বকাপের শুরু থেকেই দুরন্ত এক ফর্মে আছেন রোহিত শর্মা।চলতি বিশ্বকাপে দেশের হয়ে ওপেন করতে নেমে একের পর এক রেকর্ড ভাঙছেন এই বিস্ফোরক ভারতীয় ওপেনার।ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত,সেমিফাইনালে বিরাটরা মুখোমুখি হতে চলেছে নিউজিল্যান্ডের বিপক্ষে।আর এই ম‍্যাচ ফের আরও একটি দুরন্ত রেকর্ড ভাঙার হাতছানি রয়েছে রোহিতের সামনে।

ফের আরও একটি দুরন্ত বিশ্বকাপ রেকর্ড ভাঙার মুখে দাড়িয়ে আছেন রোহিত শর্মা ! 2

কিংবদন্তী ভারতীয় ব‍্যাটসম‍্যান শচীন তেন্ডুলকরের আরও একটি বিশ্বকাপের রেকর্ড ভাঙার মুখে দাড়িয়ে রয়েছেন রোহিত শর্মা।আর তার জন‍্য রোহিতের প্রয়োজন মাত্র ২৭ রান।আর এই ২৭ রান করার মধ্যে দিয়ে দীর্ঘ ১৬ বছরের বিশ্বকাপ রেকর্ড ভাঙতে পারেন রোহিত।২০০৩ এর সাউথ আফ্রিকা বিশ্বকাপে গোটা টুর্নামেন্টে মোট ৬৭৩ রান করেছিলেন শচীন তেন্ডুলকর, যা একটি বিশ্বকাপে কোনও ক্রিকেটারের করা সর্বোচ্চ রান।এইবার সেই রেকর্ড ভাঙতে আর মাত্র ২৭ রান প্রয়োজন রোহিতের।আর তা করতে পারলেই বিশ্বকাপের সবচেয়ে সফল ব‍্যাটসম‍্যান হয়ে উঠতে পারেন তিনি।

ফের আরও একটি দুরন্ত বিশ্বকাপ রেকর্ড ভাঙার মুখে দাড়িয়ে আছেন রোহিত শর্মা ! 3

প্রসঙ্গত, ২০০৭ সালে এই রেকর্ড ভাঙার কাছাকাছি চলে এসেছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব‍্যাটসম‍্যান ম‍্যাথু হেডেন।সেইবার সব মিলিয়ে মোট ৬৫৯ রান করেছিলেন তিনি‌।শুধুমাত্র রোহিত একা নন, শচীনের এই রেক ভেঙে দেওয়ার সুযোগ রয়েছে অস্ট্রেলিয়ার তারকা ব‍্যাটসম‍্যান ডেভিড ওয়ার্নারের কাছে।এইমুহূর্তে তার রানের সংখ্যা ৬৩৮ ।অর্থাৎ রেকর্ড ভাঙার লড়াইয়ে তিনিও যে যথারীতি চাপে ফেলবে রোহিত কে তা বলাই বাহুল্য।

প্রসঙ্গত, শেষ হয়েছে ২০১৯ বিশ্বকাপের লিগ পর্ব।ইতিমধ্যে আমরা পেয়ে গেছি এবারের বিশ্বকাপের চার সেমি ফাইনালিস্ট দের।ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে থেকেই আগামী ১৪ ই জুলাই আমরা পেতে চলেছি এবারের বিশ্বকাপের সম্ভাব্য বিজয়ী দলকে।প্রসঙ্গত, নয় ম‍্যাচে ১৫ পয়েন্ট নিয়ে এবারের লিগ টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে পৌছেছে ভারত।এর পরবর্তী তালিকাটি যথাক্রমে এরকম, অস্ট্রেলিয়া ( ১৪), ইংল্যান্ড (১২) এবং নিউজিল্যান্ড (১১)।

ফের আরও একটি দুরন্ত বিশ্বকাপ রেকর্ড ভাঙার মুখে দাড়িয়ে আছেন রোহিত শর্মা ! 4
India’s Rohit Sharma celebrates making his century during the 2019 Cricket World Cup group stage match between Bangladesh and India at Edgbaston in Birmingham, central England, on July 2, 2019. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

আগামী ৯ ই জুলাই ,মঙ্গলবার ম‍্যান্চেষ্টারের প্রথম সেমিফাইনাল খেলতে নামছে ভারত – নিউজিল্যান্ড।অন‍্যদিকে ১১ ই জুলাই , বৃহস্পতিবার এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া – ইংল্যান্ড।দুই ম‍্যাচের জয়ী দল আগামী ১৪ ই রোববার লর্ডসে মুখোমুখি হতে চলেছে মেগাফাইনাল ম‍্যাচে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *