রোহিতের এই পাঁচটি রেকর্ড ভাঙা শুধু মুশকিলই নয় অসম্ভবও

ক্রিকেটে হামেশাই বড় বড় রেকর্ড ভাঙে এবং গড়ে। কিন্তু আজ আমরা আপনাদের ভারতের তারকা ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার এমন পাঁচটি রেকর্ডের ব্যাপারে বলব যা ভাঙা যে কোনও খেলোয়াড়ের পক্ষে শুধু মুশকিলই নয় অসম্ভবও হয়ে উঠতে পারে।

আসুন দেখে নেওয়া যাক রোহিতের এই পাঁচটি রেকর্ড

একটি ওয়ানডে ইনিংসে সবচেয়ে বেশি ২৬৪ রান
রোহিতের এই পাঁচটি রেকর্ড ভাঙা শুধু মুশকিলই নয় অসম্ভবও 1
আপনাদের রোহিতের খেলা ২০১৩ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেন গার্ডেনে ২৬৪ রানের ইনিংস তো ভাল করেই মনে আছে। রোহিতের এই ইনিংসটি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। ১৭৩ বলে খেলা রোহিতের এই ইনিংসকে ভাঙা কোনও প্লেয়ারের পক্ষে শুধু মুশকিলই নয় বরং অসম্ভবও মনে হয়।

দুটি ডবল সেঞ্চুরি
রোহিতের এই পাঁচটি রেকর্ড ভাঙা শুধু মুশকিলই নয় অসম্ভবও 2
ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা ওয়ানডে ক্রিকেটে দুটি ডবল সেঞ্চুরিও করেছেন। তিনি প্রথম ডবল সেঞ্চুরি ২০৯ রান অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করেছিলেন। অন্যদিকে দ্বিতীয় ডবল সেঞ্চুরি তিনি ইডেন গার্ডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৬৪ রান করে করেছিলেন। তার এই দুটি ডবল সেঞ্চুরির রেকর্ড ভাঙাও প্রায় অসম্ভবই মনে হয়।

এক ইনিংসে সবচেয়ে বেশি ১৬টা ছক্কা
রোহিতের এই পাঁচটি রেকর্ড ভাঙা শুধু মুশকিলই নয় অসম্ভবও 3
২০১৩য় খেলা শ্রীলঙ্কার বিরুদ্ধে ইডেন গার্ডেনে ১৭৩ বলে ২৬৪ রানের ইনিংসে রোহিত ১৬টি ছক্কা মেরেছিলেন। তার দ্বারা মারা একটি ইনিংসে এই ১৬টি ছয় মারার রেকর্ড ভাঙাও ভীষণই মুশকিল শুধু নয় অসম্ভবও।

এক ইনিংসে সবচেয়ে বেশি ৩৩টি চার
রোহিতের এই পাঁচটি রেকর্ড ভাঙা শুধু মুশকিলই নয় অসম্ভবও 4
২০১৩তেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওই একই ইনিংসে রোহিত ৩৩টি চারও মেরেছিলেন। তার এই এক ইনিংসে ৩৩টি চার মারার রেকর্ড ভাঙাও এক প্রকার অসম্ভবই।

অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে বেশি রান
রোহিতের এই পাঁচটি রেকর্ড ভাঙা শুধু মুশকিলই নয় অসম্ভবও 5
রোহিত শর্মা ২০১৬য় অস্ট্রেলিয়ার পার্থে ১৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতেই কোনও খেলোয়াড়ের দ্বারা ১৭১ রানের ইনিংস সর্বোচ্চ রান। ফলে এই রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড করা অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলের বিরুদ্ধে কোনও খেলোয়াড়ের পক্ষে সবসময়ই মুশকিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *