ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি বর্তমান বিশ্রাম নিচ্ছেন। এই অবস্থায় দলের নেতৃত্ব ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০সিরিজে বিরাটের ডেপুটির রোহিত শর্মার হাতে রয়েছে। রোহিত শর্মা ভারতীয় দলের কার্যনির্বাহী অধিনায়ক হিসেবে নিজের কাজ করছেন।

রোহিত শর্মা অধিনায়ক আর ব্যাটসম্যান হিসেবে হচ্ছে দুর্দান্ত প্রমানিত

কার্যনির্বাহী অধিনায়ক রোহিত শর্মা নিজের দায়িত্ব দুর্দান্তভাবে পালন করছেন।তিনি একজন অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে একদমই বিরাট কোহলির অভাব অনুভূত হতে দেননি বরং বলা যেতে পারে যে বিরাট কোহলির থেকেও বেশি নিজের অধিনায়কত্বে প্রভাব ফেলেছেন।

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি ৩ ম্যাচের টি-২০ সিরিজে রোহিত শর্মার উপরে বিরাট কোহলির অনুপস্থিতিতে দ্বিগুন দায়িত্ব ছিল যেখানে তাকে একজন নেতা আর একজন ব্যাটসম্যান হিসেবে নিজেকে সামনে রাখতে হত।

ক্লীন সুইপ করতেই রোহিত হয়ে যাবেন ধোনি-কোহলির তালিকায় শামিল

রোহিত শর্মা দুই ভুমিকাতেই নিজেকে বিশেষভাবে সামনে তুলে এনেছেন। অধিনায়কত্বে রোহিত শর্মার সিদ্ধান্ত নেওয়ার গুনকে দেখিয়েছেন তো প্রথম ম্যাচে ফ্লপ হওয়ার পরও দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে ব্যাটিংয়েও নিজেকে প্রমান করেছেন।

প্রথম দুটি টি-২০তে ভারতীয় দল রোহিত শর্মার অধিনায়কত্বে দুটি ম্যাচই জিতে নিয়েছে। তৃতীয় ম্যাচ আজ চেন্নাইতে খেলা হবে যদি এই ম্যাচ ভারতীয় দলজিতে নেয় তো ওয়েস্টইন্ডিজ ক্লীন সুইপ হয়ে যাবে আর রোহিত শর্মা বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ক্লীন সুইপ করা ভারতীয় অধিনায়কদের তালিকায় শামিল হয়ে যাবেন।

ব্যাটিংয়ের রোহিতের কাছে বড় সুযোগ, ৬৯ রান করে হাসিল করতে পারেন এই কৃতিত্ব

অন্যদিকে রোহিত শর্মার কাছে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে একটি ভালো ইনিংস খেলে আরও এক কৃতিত্ব হাসিল করার সুযোগ রয়েছে। অর্থাৎ তিনি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার ব্যাপয়ারে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের পেছনে রয়েছে।

আর যদি এই ম্যাচে তিনি ৬৯ রান করতে পারেন তাহলে গাপ্তিলকে পেছনে ফেলে সবচেয়ে বেশি রান করার ব্যাপার প্রথম স্থানে উঠে আসবেন।তৃতীয় টি-২০তে আজ রোহিত শর্মার কাছে অধিনায়কত্ব এবং ব্যাটিং দুই ক্ষেত্রেই রেকর্ড গড়ার সুযোগ রয়েছে।

আরও পড়ুন

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির
বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গেছে। ইতিমধ্যেই বিশ্বকাপে অংশ নেওয়া ১০টি দলই ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে এবং প্রস্তুতিতে নেমে...

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল
ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে। ২২মে সকালে দল ইংল্যান্ডে রওনা হয়ে গিয়েছে।...

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...