রিহ্যাব নাকি ফিটনেস টেস্ট? ধোঁয়াশা নিয়েই ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে এসে পৌঁছলেন রোহিত শর্মা 1
SOUTHAMPTON, ENGLAND - JUNE 05: Rohit Sharma of India celebrates his century during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between South Africa and India at The Hampshire Bowl on June 05, 2019 in Southampton, England. (Photo by Alex Davidson/Getty Images)

ইতিমধ্যেই গোটা ভারতীয় দল উড়ে গিয়েছে অস্ট্রেলিয়ায়, অনুশীলনেও নেমে পড়েছেন সকলে। এই অবস্থায় সীমিত ওভারের ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত শর্মাকে বাদ দিয়েই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি করে ওয়ানডে এবং টি২০ ম্যাচ খেলবে ভারত। পাশাপাশি টেস্ট সিরিজের জন্য রোহিতকে নেওয়া হলেও চোট সারিয়ে উঠলে তবেই তিনি যেতে পারবেন। এই অবস্থায় একপ্রকার ধোঁয়াশা নিয়েই বৃহস্পতিবার ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে এসে পৌঁছেছেন রোহিত শর্মা।

Captain Rohit Sharma is a mixture of MS Dhoni and Sourav Ganguly: Irfan  Pathan - Sports News

আইপিএল চলাকালীন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী দাবি করেছিলেন, রোহিত শর্মা ৭০ শতাংশ ফিট। এই অবস্থায় তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে কি রিহ্যাবের জন্য এসেছেন, নাকি ফিটনেস টেস্টের জন্য এসেছেন, সে নিয়েও কোনও সুস্পষ্ট বার্তা নেই। কথা ছিল, গত ১২ নভেম্বর দুবাই থেকে ভারতীয় দলের সাথেই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন রোহিত শর্মা। কিন্তু বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর নির্দেশে রোহিত দেশে ফিরে এসেছেন।

Rohit Sharma faces D-day on Australia tour availability

যদিও তার চোট নিয়েই বড়সড় ধোঁয়াশা রয়েছে। গত ১৮ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে সেই দুর্ধর্ষ ডাবল সুপার ওভারের ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত। যার জেরে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে কয়েকটি ম্যাচ খেলতে পারেননি রোহিত। এদিকে লিগ পর্যায়ের শেষ ম্যাচ এবং প্রথম কোয়ালিফায়ার ও ফাইনালে খেলেছিলেন রোহিত। আর ফাইনালে দুর্দান্ত অর্ধশতরান করে ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়নও করেন রোহিত। এই অবস্থায় রোহিতের চোট কতটা গুরুতর, সে নিয়ে প্রশ্ন রয়েই গেল।

Rohit Sharma's stroke-filled 159

ইতিমধ্যেই ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের মধ্যে দিয়ে যাচ্ছেন ভারতীয় টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য ইশান্ত শর্মা। এবার হয়ত কিছুটা রিহ্যাবে থাকতে পারেন রোহিত শর্মা। দুজনকে একসাথে ফিটনেস টেস্ট করিয়ে একই বিমানে অস্ট্রেলিয়ায় পাঠানোর চিন্তা ভাবনা রয়েছে বিসিসিআই এর। আর সেই কারণে রোহিত শর্মাকে সম্পূর্ণভাবে ফিট চাইছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। তিনি স্পষ্ট জানিয়েছেন, যদি রোহিত শর্মা চোট সারিয়ে ওঠেন, তবেই তিনি অস্ট্রেলিয়াগামী বিমানে উঠতে পারবেন। আর এই দায়িত্ব পুরোপুরি বিসিসিআই এর, এমনটাও জানিয়েছেন সৌরভ।

World Cup, IND vs PAK: Toss news, team news, pitch report, weather -  Sportstar

একটি সাক্ষাৎকারে রোহিত শর্মার চোট নিয়ে আগে সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, “রোহিত এই মুহুর্তে চোটগ্রস্থ, নইলে আমরা কেন তার মত একটি খেলোয়াড়কে বাইরে বসিয়ে রাখব। সীমিত ওভারের ফর্ম্যাটে জাতীয় দলের সহ অধিনায়ক রোহিত। আমরা ওনাকে পর্যবেক্ষণ করছি, আমি জানি না কবে উনি ফিরবেন। আমরা ওনাকে সুস্থ অবস্থায় দেখতে চাই, আর এটা বিসিসিআই এর কাজ যাতে সেরা খেলোয়াড়দের মাঠে নিয়ে আসতে পারে। যদি উনি সুস্থ হয়ে ওঠেন, তবেই উনি খেলবেন।” 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *