রোহিত শর্মা করলেন খোলসা, কে তাকে দিয়েছিলেন হিটম্যান নাম

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা দুর্দান্ত ফর্মে রয়েছেন। রোহিতের অধিনায়কত্বে তার দল আইপিএল জিতেছে আর এখন ধ্যান বিশ্বকাপের দিকে রয়েছে। রোহিত মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে ২০০৭ এ ভারতীয় দলের হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন। বেশ কিছু বছর ধরে তিনি দলের ভেতরে বাইরে হতে থাকেন।

২০১৩য় বদলায় গল্প

রোহিত শর্মা করলেন খোলসা, কে তাকে দিয়েছিলেন হিটম্যান নাম 1
BIRMINGHAM, ENGLAND – JUNE 15: Rohit Sharma of India bats during the ICC Champions Trophy match between India and Pakiatan at Edgbaston on June 15, 2013 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

রোহিত শর্মাকে ২০১৩য় ইংল্যাণ্ডের ভারত সফরে ওপেনিং ব্যটসম্যানদের ব্যর্থ হওয়ার কারণে মোহালিতে ওপেনিংয়ের সুযোগ দেওয়া হয়। এই ম্যাচে তিনি দুর্দান্ত হাফসেঞ্চুরি করেছিলেন।
এরপর চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তিনি ব্যাট হাতে কামাল দেখিয়েছিলেন। ওই বছরই নভেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাঙ্গালুরুতে রোহিত ২০৯ রানের ইনিংস খেলেন। এই ইনিংসে তিনি রেকর্ড ১৬টি ছক্কা মারেন আর তখন্থেকেই তাকে হিটম্যান বলা হয়।

কে দিয়েছেন হিটম্যান নাম?

রোহিত শর্মা করলেন খোলসা, কে তাকে দিয়েছিলেন হিটম্যান নাম 2

রোহিত শর্মা নিজের হিটম্যান নামের ব্যাপারে খোলসা করেছেন। তিনি বলেছেন যে কে প্রথমবার তাকে এই নামে ডেকেছিলেন। মুম্বাই ইন্ডিয়ান্সের তরফে জারি করা ভিডিয়োতে এই ব্যাপারে কথা বলতে গিয়ে দলের অধিনায়ক বলেন,

“২০১৩য় স্টার (স্পোর্টস) এর প্রোডাকশন হাউসের এক সদস্য পিডিকে দেওয়া একোতা সাক্ষাতকারের সময় বলেছিলেন আপনি এই ভারতীয় ক্রিকেট দলের হিটম্যান। এরপর, এটাকে কমেন্ট্রেটররা এই ম্যাচ চলাকালীনও বলতে শুরু করে দেন”।

খাওয়ার ব্যাপারেও করেছেন খোলসা

রোহিত শর্মা করলেন খোলসা, কে তাকে দিয়েছিলেন হিটম্যান নাম 3

ওয়ানডে ক্রিকেটে ৩টি ডবল সেঞ্চুরি করা রোহিত শর্মা নিজের জীবনের সঙ্গে যুক্ত আরো বেশ কিছু খোলসা করেছেন। এর মধ্যে তিনি নিজের খাবারের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেছেন

“যখন আমি বাড়িতে থাকি তো আমি বাড়ির তৈরি খাবার খেতেই পছন্দ করি। যদি আমি সফর করি তো আমার জাপানি খাবার পছন্দের”।

দেখুন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *