রোহিত শর্মা

ভারতীয় জাতীয় দলে ফেরা বেশ কঠিন হয়ে গেল মুম্বইকর রোহিত শর্মার কাছে।বিজয় হাজারে ট্রফিতে ভাল খেলে বেশ কিছু জাতীয় দলের ক্রিকেটার ভারতীয় দলে ফেরার চেষ্টা করছে। সেই জায়গায় রোহিতের এই ট্রফিতে বিশেষ প্রদর্শণ না করতে পারা, তাঁর ভারতীয় দলে ফেরার প্রতিবন্ধক হয়ে দাঁড়াল।
বিজয় হাজারেতে অন্ধপ্রদেশের সঙ্গে খেলায় চার নম্বরে ব্যাট করতে নামে রোহিত। ৩১ রানে দূটি উইকেট খুঁইয়ে সেইসময় বেশ খারাপ অবস্থায় ছিল মুম্বই। মাঠে নেমে শুরুটা বেশ দারুণ করেছিল রোহিত। দু’টি বাউন্ডারি মেরে ১৬ রান করার পরই ছন্দপতন হয় ভারতের এই বিস্ফোরক ওপেনারের। অন্ধ্রর পি গোপিনাথ রেড্ডির বলে ক্যাচ তুলে প্যাভেলিয়নের দিকে যাত্রা করেন তিনি।

২০১৬-র সেরা টি-২০ আন্তর্জাতিক একাদশ


দলে প্রত্যাবর্তনের বিষয়ে বিসিসিআই কিছু নতুন নিয়ম বানিয়েছে। চোট পেয়ে জাতীয় দলের বাইরে গেলে শুধুমাত্র ফিটনেস টেস্টই নয়, রীতিমত ঘরোয়া ক্রিকেটে ভাল প্রদর্শন করার পরই হবে দলে যায়গা। সেই দিকেই তাকিয়ে ভারতের পেস অস্ত্র মহম্মদ সামি থেকে রোহিত শর্মা। কিন্তু রোহিতের জন্য এই প্রতিযোগীতা বেশ কঠিন হয়ে গেল। কারণ, তাঁর কাছে আর মাত্র একটি ম্যাচ বাকি আছে নিজেকে প্রমান করার জন্য। ৬ মার্চ ভাল খেলে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে না পারলে হয়তো দলে ফেরা হবেনা রোহিতের। ভারতীয় ওয়ান ডে দলে কার্যত কে এল রাহুলের জায়গা পাকা এখন। টেস্টে ধারাবাহিকভাবে রাহুলের প্রদর্শনে যারপরনাই খুশি নির্বাচক থেকে টিম ম্যানেজমেন্ট। এখন বিরাট কোহলি রাহুলের সঙ্গে ওপেন করতে নামলেও তা বেশিদিন দেখা যাবেনা। ওদিকে শিখর ধবনও বহুদিন হল ফর্মের বাইরে। তাই এটাই রোহিতের জন্য যোগ্য সুযোগ ভারতীয় দলে ফেরার।

যে ১০ ক্রিকেটার দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...