রোহিত শর্মা ভাঙলেন নিজেরই বিশ্বরেকর্ড, আশেপাশেও নেই অন্য কেউ 1

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে বিশাখাপট্টনমে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হচ্ছে। ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। রোহিত শর্মা আর কেএল রাহুলের সেঞ্চুরির সঙ্গেই ঋষভ পন্থ আর শ্রেয়স আইয়ারের বিস্ফোরক ব্যাটিংয়ের সাহায্যে ভারত ৫০ ওভারে ৩৮৭ রান করে ফেলে।

রোহিত শর্মা করলেন ১৫৯ রান

রোহিত শর্মা ভাঙলেন নিজেরই বিশ্বরেকর্ড, আশেপাশেও নেই অন্য কেউ 2

ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা বড়ো সেঞ্চুরি করার জন্য পরিচিত আর আজ তিনি আবারও তেমনটাই করেছেন। তার ব্যাট থেকে ১৫৯ রানের ইনিংস বেরিয়েছে। তার এটি ওয়ানডে ক্রিকেটে ২৮তম সেঞ্চুরি এবং অষ্টম ১৫০+ রানের স্কোর ছিল। তিনি ১০৭ বলে নিজের সেঞ্চুরি করেন এবং ১৩৮ বলে ১৫৯ রান করে আউট হন। তার ইনিংসে ১৭টি চার এবং ৫টি ছক্কাও শামিল ছিল। সকলেরই আবারো রোহিতের কাছ থেকে ডবল সেঞ্চুরির আশা ছিল কিন্তু তা সফল হয়নি।

নিজেরই বিশ্বরেকর্ড ভাঙলেন

রোহিত শর্মা ভাঙলেন নিজেরই বিশ্বরেকর্ড, আশেপাশেও নেই অন্য কেউ 3

রহিত শর্মা নিজেরই ছক্কা মারার বিশ্বরেকর্ডকে ভেঙে দিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরে সবচেয়ে বেশি ছক্কা মারার বিশ্বরেকর্ড রোহিত শর্মার নামেই ছিল কিন্তু তিনি এই রেকর্ড আবার ভেঙে দিয়েছেন। গত বছর অর্থাৎ ২০১৮য় তার ব্যাট থেকে ৭৪টি ছক্কা বেরিয়েছিল। ২০১৯এ তিনি ৭৭টি আন্তর্জাতিক ছক্কা মেরেছেন। টেস্ট ক্রিকেটে ২০, ওয়ানডেতে ৩৫টি এবং টি-২০ আন্তর্জাতিকে তিনি ২২টি ছক্কা মেরেছেন। এই বছর তাকে আরো একটি ম্যাচ খেলতে হবে।

টপ ৩ এ রোহিত

রোহিত শর্মা ভাঙলেন নিজেরই বিশ্বরেকর্ড, আশেপাশেও নেই অন্য কেউ 4

এইভাবে এক ক্যালেণ্ডার ইয়ারে সবচেয়ে বেশি ছক্কা মারার বিষয়ে প্রথম, দ্বিতীয় আর তৃতীয় স্থানে রোহিত শর্মাই রয়েছেন। ২০১৭য় রোহিতের ব্যাট থেকে ৬৫টি ছক্কা বেরিয়েছিল। তিনি লাগাতার তিন বছর নিজেরই রেকর্ড ভেঙে দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স ২০১৫য় ৬৩টি আন্তর্জাতিক ছক্কা মেরেছিলেন। ক্রিস গেইল ২০১২য় ২৯টি ইনিংসে ৫৯টি ছক্কা মেরেছিলেন অন্যদিকে শেন ওয়াটসন ২০১১য় ৩৮টি ইনিংসে ৫৭টি ছক্কা মেরেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *