রোহিত শর্মা কলকাতার বিরুদ্ধে গড়লেন এই বিশেষ রেকর্ড, এমনটা করা হলেন দ্বিতীয় ভারতীয়

আইপিএল ২০২০র পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ৫৪ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলেন। এই ইনিংসে রোহিত শর্মা ৬টি গগনচুম্বি ছক্কা মেরেছেন। এই ৬টি ছক্কার ফলে রোহিত শর্মা এমন একটি রেকর্দ গড়েছেন যা এখনো পর্যন্ত আইপিএল মাত্র একজন ভারতীয়ই গড়তে পেরেছেন।

রোহিত শর্মা আইপিএলে পূর্ণ করলেন ২০০টি ছক্কা

রোহিত শর্মা কলকাতার বিরুদ্ধে গড়লেন এই বিশেষ রেকর্ড, এমনটা করা হলেন দ্বিতীয় ভারতীয় 1

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এই ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি মুম্বাই ইন্ডিয়ান্সকে এই ম্যাচের শুরু থেকেই এগিয়ে রেখেছেন। রোহিত নিজের ৮০ রানের ইনিংসে ৬টি ছক্কা মারেন, যার সঙ্গেই তিনি আইপিএলে ২০০টি ছক্কা মারার রেকর্ড গড়ে আইপিএলের ইতিহাসে স্বর্ণ অক্ষরে নিজের নাম নথিভূক্ত করিয়েছেন। এর সঙ্গেই তিনি আইপিএলে ২০০ ছক্কা মারা দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হয়ে গিয়েছেন। আপনাদের জানিয়ে দিই যে এর আগে একমাত্র মহেন্দ্র সিং ধোনিই সেই খেলোয়াড় যিনি আইপিএলে ২০০টি ছক্কা মেরেছেন। রোহিতের ধোনির এই রেকর্ডকে ছোঁয়া তারই যোগ্যতাকে দর্শায়।

মাত্র ৪জন ব্যাটসম্যান আইপিএলে মেরেছেন ২০০ বা তার বেশি ছক্কা

রোহিত শর্মা কলকাতার বিরুদ্ধে গড়লেন এই বিশেষ রেকর্ড, এমনটা করা হলেন দ্বিতীয় ভারতীয় 2

আপনাদের জানিয়ে দিই যে এখনো পর্যন্ত মাত্র ৪জন ব্যাটসম্যানই আইপিএলে ২০০ বা তার বেশি ছক্কা মারার রেকর্ড গড়েছেন। এখন রোহিতও সেই ৪জন ব্যাটসম্যানের মধ্যে একজন হয়ে গিয়েছেন। রোহিত ছাড়াও এখনও পর্যন্ত এই কৃতিত্ব কেবল মাত্র মহেন্দ্র সিং ধোনি, এবি ডেভিলিয়র্স আর ক্রিস গেইলই করতে পেরেছেন। যেখানে রোহিতের নামে আইপিএলে ২০০টি ছক্কা রয়েছে, সেখানে ধোনি এখনো পর্যন্ত ২১২টি ছক্কা মেরেছেন। ধোনির পর দ্বিতীয় স্থানে রয়েছেন আরসিবির তারকা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্স, যার নামে আইপিএলে ২১৪টি ছক্কা রয়েছেন। অন্যদিকে ছক্কার ব্যাপারে সবচেয়ে প্রথম নাম রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিস গেইলের যিনি এখনো পর্যন্ত আইপিএলে ৩২৬টি ছক্কা মেরেছেন।

মুম্বাই ইন্ডিয়ান্স কলকাতা নাইট রাইডার্সের সামনে রেখেছে ১৯৬ রানের লক্ষ্য

রোহিত শর্মা কলকাতার বিরুদ্ধে গড়লেন এই বিশেষ রেকর্ড, এমনটা করা হলেন দ্বিতীয় ভারতীয় 3

আজ বুধবার টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স আর মুম্বাই ইন্ডিয়ান্স মুখোমুখি হয়েছে। নিজেদের প্রথম ম্যাচে কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক টস জিতে মুম্বাইকে ব্যাট করতে আমন্ত্রণ জানান, যার জবাবে রোহিত শর্মা দুর্দান্ত ৮০ রানের সৌজন্য চারবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের সামনে ১৯৬ রানের লক্ষ্য রেখেছে। এছাড়াও মুম্বাইয়ের হয়ে সূর্যকুমার যাদব ৪৮ রানের উপযোগী ইনিংস খেলেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে সবচেয়ে বেশি ২ উইকেট তরুণ জোরে বোলার শিভম মাভি নিয়েছেন। সুনীল নারিন আর অ্যান্দ্রে রাসেল একটি করে উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *