এমনটা করা একমাত্র ভারতীয় ওপেনার হলেন রোহিত শর্মা, বীরেন্দ্র সেহবাগও রয়ে গেছে এই বিষয়ে পেছনে

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচের প্রথমদিনের খেলায় সম্পূর্ণভাবে ভারতের ওপেনার রোহিত শর্মা ছেয়ে ছিলেন। তিনি ভারতীয় দলের হয়ে প্রথমদিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ১৭৪ বলে ১১৫ রান করেন। তিনি নিজের এই দুর্দান্ত ইনিংসে ১২টি চার এবং ৫টি ছক্কা মারেন।

টেস্টে নিজের প্রথম ওপেনিং ইনিংসেই করেছেন সেঞ্চুরি

এমনটা করা একমাত্র ভারতীয় ওপেনার হলেন রোহিত শর্মা, বীরেন্দ্র সেহবাগও রয়ে গেছে এই বিষয়ে পেছনে 1

এটা রোহিত শর্মা টেস্ট ক্রিকেট কেরিয়ারের চতুর্থ সেঞ্চুরি ছিল। তিনি আজ প্রথমবার ভারতের হয়ে ওপেনিং করতে নেমেছিলেন আর তিনি ওপেনিং করে প্রথম ইনিংসেই একটা দুর্দান্ত সেঞ্চুরি করে ফেলেন। জানিয়ে দিই যে টিম ম্যানেজমেন্ট এই সিরিজের আগেই পরিস্কার করে দিয়েছিল যে রোহিত শর্মা এই পুরো সিরিজ চলাকালীন ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলবেন। রোহিত শর্মা টিম ম্যানেজমেন্টের ভরসার দাম দেন আর তিনি এই পাওয়া সুযোগের দু হাতে ফায়দা তুলেছেন।

হলেন ওপেনার হিসেবে তিন ফর্ম্যাটে সেঞ্চুরি কর ব্যাটসম্যান

এমনটা করা একমাত্র ভারতীয় ওপেনার হলেন রোহিত শর্মা, বীরেন্দ্র সেহবাগও রয়ে গেছে এই বিষয়ে পেছনে 2

তিনি নিজের এই সেঞ্চুরির সঙ্গেই একটি বিশেষ রেকর্ডও গড়েছেন। তিনি ওপেনিং ব্যাটসম্যান হিসেবে তিন ফর্ম্যাটে সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়েছেন। জানিয়ে দিই যে ওয়ানডেতে তিনি ২৭টি সেঞ্চুরি করেছেন। অন্যদিকে টি-২০ আন্তর্জাতিকে তার নামে ৪টি সেঞ্চুরি রয়েছে। ওয়ানডের ২৭টি সেঞ্চুরির মধ্যে ২৫টি তিনি ওপেন করতে নেমে করেছেন। সেই সঙ্গে তিনি চারটি টি-২০ সেঞ্চুরিও ওপেনিং করতে নেমে করেছেন।

ওপেনার হিসেবে তিন ফর্ম্যাটে সেঞ্চুরি করা হলেন একমাত্র ভারতীয়

এমনটা করা একমাত্র ভারতীয় ওপেনার হলেন রোহিত শর্মা, বীরেন্দ্র সেহবাগও রয়ে গেছে এই বিষয়ে পেছনে 3

রোহিত শর্মা ছাড়াও কেএল রাহুল আর সুরেশ রায়নাও তিন ফর্ম্যাটে সেঞ্চুরি করেছেন কিন্তু সুরেশ রায়না যেখানে তিন ফর্ম্যাটে সেঞ্চুরি মিডল অর্ডারে করেছেন, সেখানে কেএল রাহুল টেস্ট আর ওয়ানডেতে ওপেনার হিসেবে সেঞ্চুরি করেছেন কিন্তু তিনি নিজের দুটি টি-২০ সেঞ্চুরি মিডল অর্ডারে খেলতে নেমে করেছেন। এই কারণে রোহিত শর্মা ভারতীয় ক্রিকেট ইতিহাসের এমন প্রথম খেলোয়াড় হয়েছেন যিনি তিন ফর্ম্যাটে ওপেনার হিসেবে ভারতের হয়ে সেঞ্চুরি করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *