অনিল কুম্বলে বললেন কেএল রাহুলের জায়গায় এই খেলোয়াড়কে দেওয়া উচিৎ ইনিংস শুরুর সুযোগ 1

ভারতীয় ক্রিকেট দলের জন্য নতুন সেশনের শুরুটা দারুণ হয়েছে, যেখানে বিরাট কোহলি অ্যাণ্ড কোম্পানি ওয়েস্টইন্ডিজের সফরকে পুরোপুরি কব্জা করেছে। ভারত ওয়েস্টইন্ডিজকে যেভাবে হারিয়েছে সেটা একট দুর্দান্ত সফলতা ছিল, যেখানে ভারতীয় সমর্থকদের খুশি হওয়ার সুযোগ ছিল। সেই সঙ্গে কেএল রাহুলও নিজের সমর্থকদের নিরাশ করার কোনো সুযোগই ছাড়েননি, এখন নতুন ওপেনারের জন্য অনিল কুম্বলেও একজন অন্য প্লেয়ারের নাম পরামর্শ হিসেবে দিলেন।

সৌরভ গাঙ্গুলী রোহিতের নামে করেছিলেন সুপারিশ

অনিল কুম্বলে বললেন কেএল রাহুলের জায়গায় এই খেলোয়াড়কে দেওয়া উচিৎ ইনিংস শুরুর সুযোগ 2

এখন সমস্ত মানুষ কেএল রাহুলের লাগাতার খারাপ প্রদর্শনে চিন্তিত এই অবস্থায় তার জায়গায় রোহিত শর্মার নাম সুপারিশ করা হচ্ছে, কারণ রোহিত টি-২০ আর ওয়ানডেতে ভারতীয় দলের ওপেনার, ফলে টেস্টেও তাকেই ওপেনিংয়ের দায়িত্ব দেওয়ার কথা বলা হচ্ছে। এর জন্য সৌরভ গাঙ্গুলী বলেছিলেন যে,

“আমি প্রথমে রোহিত শর্মাকে টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে পরীক্ষা করে দেখার সুযোগ দিয়েছিলাম, আমার এখনো বিশ্বাস যে ওকে সুযোগ দেওয়া উচিৎ কারণ ও ভীষণই ভাল খেলোয়াড় যাকে ছাড়া যাবে না”।

অনিল কুম্বল এই খেলোয়াড়ের নাম করলেন সুপারিশ

অনিল কুম্বলে বললেন কেএল রাহুলের জায়গায় এই খেলোয়াড়কে দেওয়া উচিৎ ইনিংস শুরুর সুযোগ 3

অনিল কুম্বলের মনে হয় না যে এই দীর্ঘ ফর্ম্যাটের জন্য রোহিত শর্মাকে এই দায়িত্ব দেওয়া সঠিক হবে, কুম্বলে ক্রিকেট নেক্সটকে জানিয়েছেন যে,

“আমার বলার মানে হল যে কেএল রাহুল এখনো দলের অংশ, ও শুরু তো ভাল করে কিন্তু সেই ইনিংসকে বড়ো ইনিংসে বদলাতে পারে না। ওকে নিজের প্রত্যেক ইনিংসে বলকে ব্যাটে আনার জন্য সংঘর্ষ করতে দেখা যায়। ও এমন খেলোয়াড় তো ছিল না”।

এই অবস্থায় প্রশ্ন করা হয় যে রোহিতকে কি এখন ওপেনার হিসেবে নামানো উচিৎ, যেভাবে সৌরভ গাঙ্গুলী বীরেন্দ্র সেহবাগকে ওপেনার করেছিলেন? কুম্বলের মতে এটা সমস্যাকে শেষ করা সমাধান হতে পারে না।
কুম্বলে এই প্রশ্নের জবাবে বলেন যে,

“আমরা কোনো পরিস্থিতিকে তখনই জানি যখন তার মধ্যে দিয়ে যাই, এই অবস্থায় আমি এখন এটা চাই না যে রোহিত ওপেনিং করুক, এমনটা তখন করা যেতে পারে যখন আমরা হতাশ হয়ে যাই, কারণ টেস্টে রোহিত মিডল অর্ডার সামলাচ্ছে, এখন হয় ঘরোয়া ক্রিকেট থেকে নয়ত কোনো অন্য খেলোয়াড়কে সুযোগ দেওয়া হোক, নয়ত রোহিতকে দলের বাইরে বসানোর চেয়ে ভাল হবে যে ওকে দিয়েই ওপেনিং করানো হোক”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *