আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাট আর রোহিতের মধ্যে হবে এক নম্বর ভারতীয় হওয়ার লড়াই, জেনে নিন কে হতে পারেন এক নম্বর

আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে ভারতীয় দল বেশ কিছু দুর্দান্ত রেকর্ড করেছে। এই এক তরফা ম্যাচে ভারত সহজে জয়লাভ করে। ভারতীয় দলের দুই ওপেনার শিখর ধবন এবং রোহিত শর্মা দুর্দান্ত ব্যাট করে সমর্থকদের মন জয় করে নিয়েছিলেন। বোলিংয়েও চায়নাম্যান বোলার কুলদীপ যাদব দুরন্ত বল করে চার উইকেট তুলে নিয়ে আইরিশ ব্যাটসম্যানদের কোমর ভেঙে দেন। এই সিরিজের দ্বিতীয় টি২০ ম্যাচটিও আজ ডাবলিনের ‘দ্য ভিলেজ’ গ্রাউন্ডে খেলা হতে চলেছে। এই ম্যাচের ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এবং ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার মধ্যে একটি মজাদার লড়াই দেখতে পাওয়া যাবে। বাস্তবে এই দুজন তারকা প্লেয়ারই টি২০তে দু হাজার রান পূর্ণ করার কাছাকাছি রয়েছেন।
আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাট আর রোহিতের মধ্যে হবে এক নম্বর ভারতীয় হওয়ার লড়াই, জেনে নিন কে হতে পারেন এক নম্বর 1
গত ম্যাচে বিরাটের কাছে সুযোগ ছিল প্রথমেই টি২০তে ২ হাজার রান পূর্ণ করার, কিন্তু তিনি এই ম্যাচে কোনও রানই করতে পারেন নি। অন্যদিকে ওই ম্যাচে রোহিত দুর্দান্ত ব্যাট করে মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরি পেতে ব্যর্থ হন। টি২০র ইতিহাসে রোহিত শর্মা প্রথমবার নার্ভাস ৯০ র শিকার হন। রোহিত টি২০তে এখনও পর্যন্ত ১৯৪৯ রান করেছেন, এবং আজ দ্বিতীয় টি২০তে তিনি যদি আরও ৫১ রান করতে পারেন তাহএল ২ হাজার রান পূর্ণ করার কৃতিত্ব তিনি দেখাতে পারবেন। অন্যদিকে টি২০ ক্রিকেটে বিরাটের রান ১৯৮৩, ফলে এই ম্যাচে যদি তিনি আর মাত্র ১৭ রান করে দিতে পারেন তাহলে তিনিও টি২০ ক্রিকেটে ২০০০ রান পূর্ণ করে ফেলবেন।
আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাট আর রোহিতের মধ্যে হবে এক নম্বর ভারতীয় হওয়ার লড়াই, জেনে নিন কে হতে পারেন এক নম্বর 2
তবে এই রেকর্ড রোহিত আগে পূর্ণ করবেন এমনটাই আশা রয়েছে, কারণ রোহিত একজন ওপেনার হিসেবে আগে মাঠে নামবেন, অন্যদিকে বিরাট ব্যাট করতে আসেন ৩ নম্বরে। এই দুজনের যেই আজ এই কৃতিত্ব করে দেখাতে পারবেন তিনি ভারতীয় ক্রিকেটের পুরুষ দলের প্রথম ক্রিকেটার হওয়ার গৌরভ অর্জন করবেন। এমনিতেও এই দুজন তারকার মধ্যে সবসময়েই রেষারেষী থাকে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী এই দুজনের মধ্যে বন্ডিংও খুব একটা ভাল নয়।

বিরাট করতে পারেন এই বিশেষ রেকর্ড
আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাট আর রোহিতের মধ্যে হবে এক নম্বর ভারতীয় হওয়ার লড়াই, জেনে নিন কে হতে পারেন এক নম্বর 3
যদি দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলি ব্যাট করার সুযোগ পান এবং যদি তিনি ১৭ রান করে ফেলেন তাহলে তিনি বিশ্বের সবচেয়ে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে এই পরিসংখ্যানকে ছুঁয়ে ফেলা ব্যাটসম্যান হয়ে যাবে। টি২০ ক্রিকেটে সবচেয়ে প্রথম ২ হাজার রান পূর্ণ করা ব্যাটসম্যান হলেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাকালাম। তারপরে তারই স্বদেশীয় মার্টিন গাপ্তিল ২ হাজার টি২০ আন্তর্জাতিক রান করেছিলেন। ম্যাকালাম ৬৬টি ইনিংস এবং গাপ্তিল ৬৮টি ইনিংসে এই কৃতিত্ব করে দেখিয়েছিলেন। কোহলি যদি এই ম্যাচে ১৭ রান করতে পারেন তাহলে তিনি ৫৫টি ইনিংসে ২হাজার রান পুর্ণ করা ব্যাটসম্যান হওয়ার কৃতিত্ব দেখাতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *