টিম ইন্ডিয়ার স্পনসরশিপ আর রোহিত শর্মার ডবল সেঞ্চুরির মধ্যে রয়েছে অদ্ভুত কানেকশন 1

ভারতীয় ক্রিকেট দলের জার্সির উপর এখন খুব দ্রুতই এক নতুন স্পনসরের নাম দেখা যাবে। চাইনিজ মোবাইল কোম্পানি অপ্পোর পর এখন লার্নিং অ্যাপ বায়জুস টিম ইন্ডিয়ার স্পনসর হবে। ব্যাঙ্গালুরুতে অবস্থিত এডুকেশনাল টেকনিক এবং অনলাইন টিউটরিয়াল ফার্ম BYju’s এখন টিম ইন্ডিয়ার জার্সির অধিনায়ক কিনে নিয়েছে আর সেপ্টেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হতে চলা ঘরোয়া সিরিজ থেকে টিম ইন্ডিয়া নতুন ব্র্যাণ্ডনেমওয়ালা জার্সি পরে মাঠে নামবে।

রোহিত শর্মার জন্য থেকেছে ফায়দার সওদা

টিম ইন্ডিয়ার স্পনসরশিপ আর রোহিত শর্মার ডবল সেঞ্চুরির মধ্যে রয়েছে অদ্ভুত কানেকশন 2

ভারতীয় দলের নতুন স্পনসর পাওয়া দলের সহঅধিনায়ক রোহিত শর্মার জন্য সত্যিই একটা বড়ো ফায়দার সওদা থেকেছে। আপনি এই সময় হয়ত ভাবছেন যে রোহিত শর্মারইবা স্পনসরশিপ থেকে কি ফায়দা হতে পারে। ফায়দা তো রোহিত শর্মার অবশ্যই। আসুন আপনাদের জানানো যাক কিভাবে রোহিতের ফায়দা হবে।
আসলে রোহিত যখন থেকে টিম ইন্ডিয়ার হয়ে খেলতে শুরু করেছেন তখন থেকে নিয়ে BYju’s দলের চতুর্থ স্পনসর। রোহিত শর্মা নিজের কেরিয়ারের শুরু ২০০৭এ করেছিলেন, তখন দলের স্পনসর ছিল ‘সাহারা’, পরে সাহারার থেকে ‘স্টার’ আর স্টার থেকে ‘অপ্পো’ পর্যন্ত স্পনসর দলের সঙ্গে যোগ দিয়েছে আর এখন Byju’sর নম্বর। সবচেয়ে ভাল কথা হল প্রত্যেকটি স্পনসরের কার্যকালে হিটম্যান নামে জনপ্রিয় রোহিত শর্মা একদিনের ক্রিকেটে নিশ্চিতভাবেই ডবল সেঞ্চুরি করেছেন। এখন বুঝে নিন কিভাবে BYju’sএর নতুন স্পনসর হওয়া রোহিতের জন্য একটা বড়ো সওদা হতে পারে। এর মানে পরিস্কার যে BYju’sএর নাম দলের জার্সিতে লাগার সঙ্গেই রোহিত শর্মা ওয়ানডেতে আরো একটি ডবল সেঞ্চুরি করতে পারেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এসেছিল প্রথম ডবল সেঞ্চুরি

টিম ইন্ডিয়ার স্পনসরশিপ আর রোহিত শর্মার ডবল সেঞ্চুরির মধ্যে রয়েছে অদ্ভুত কানেকশন 3

২০১৩য় রোহিত শর্মা ওয়ানডেতে নিজের প্রথম ডবল সেঞ্চুরি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করেছিলেন। সেই সময় টিম ইন্ডিয়ার স্পনসর ‘সাহারা গ্রুপ’ ছিল আর এই ম্যাচে রোহিত শর্মা মাত্র ১৫৮ বলের মুখোমুখি হয়ে স্মরণীয় ২০৯ রানের ইনিংস খেলেছিলেন। নিজের এই ইনিংসে রোহিত শর্মা ১২টি চার আর ১৬টি ছক্কাও মেরেছিলেন। ভারতীয় দল এই ম্যাচ ব্যাঙ্গালুরুর মাঠে ৫৭ রানে জিতেছিল।

স্টার এর স্পনসরশিপে দ্বিতীয় ডবল সেঞ্চুরি

টিম ইন্ডিয়ার স্পনসরশিপ আর রোহিত শর্মার ডবল সেঞ্চুরির মধ্যে রয়েছে অদ্ভুত কানেকশন 4

হিটম্যান রোহিত শর্মা নিজের দ্বিতীয় ডবল সেঞ্চুরি কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে রোহিত শর্মা ১৭৩ বলের মুখোমুখি হয়ে অবিস্মরণীত ২৬৪ রানের সাহসী ইনিংস খেলেছিলেন। নিজের এই ইনিংসে রোহিত শর্মা ৩৩টি চার আর ৯টি গগণচুম্বি ছক্কা মেরেছিলেন। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এটা সর্বোচ্চ রানের ইনিংসও। টিম ইন্ডিয়া এই ম্যাচ ১৫৩ রানের বড়ো ব্যবধানে জেতে।

‘অপ্পো’র স্পনসরশিপে হয় রেকর্ড

টিম ইন্ডিয়ার স্পনসরশিপ আর রোহিত শর্মার ডবল সেঞ্চুরির মধ্যে রয়েছে অদ্ভুত কানেকশন 5

রোহিত শর্মা নিজের তৃতীয় ডবল সেঞ্চুরি ‘OPPO’র স্পনসরশিপে করেছিলেন। এই ইনিংস রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১৭য় মোহালির মাঠে করেছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে অধিনায়ক হিসেবে রোহিত ১৫৩ বলের মধ্যে ২০৮ রান করেছিলেন। নিজের ইনিংসে হিটম্যান ১৩টি চার আর ১২টি ছক্কাও মেরেছিলেন। ভারতীয় দল এই ম্যাচ ১৪১ রানে জিতেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *