'রোহিত শর্মা সবসময় আমাকে সমর্থন করেছেন, মুম্বাই ইন্ডিয়ান্সে যা খুশি করার স্বাধীনতা দিয়েছেন' - দাবি জসপ্রিত বুমরাহের 1

জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) ২০১৩ সালে তার আইপিএলে অভিষেক করেছিলেন, কিন্তু ভারতে অভিষেকের পর তিনি ২০১৬ সালেই এমআই-এর পরিকল্পনার নিয়মিত অংশ হয়েছিলেন। তার ইউটিউব শোতে আর অশ্বিনের (R Ashwin) সাথে কথা বলার সময়, বুমরাহ বলেছিলেন যে রোহিতের সাথে তার সম্পর্ক তার কেরিয়ারের প্রাথমিক পর্যায় থেকে রয়েছে এবং অধিনায়ক তার উপর যে আস্থা রেখেছিলেন তা তার কেরিয়ারে একটি বড় ভূমিকা পালন করেছিল।

রোহিত শর্মার সঙ্গে সম্পর্ক নিয়ে জসপ্রিত বুমরাহের বক্তব্য

jasprit bumrah

রোহিত শর্মার (Rohit Sharma) সাথে তার সম্পর্কের বিষয়ে জাসপ্রিত বুমরাহ বলেছেন, “প্রথম দিন থেকে, রোহিত এবং আমার খুব ভাল সম্পর্ক ছিল। আমি যখন দলে যোগ দিয়েছিলাম তখন রিকি পন্টিং (Ricky Ponting) অধিনায়ক ছিলেন কিন্তু আমি নিয়মিত খেলছিলাম না। কিন্তু রোহিতের অধীনে আমি নিয়মিত খেলেছি। আমার প্রতি তার অগাধ বিশ্বাস ছিল, সে আত্মবিশ্বাস জাগিয়েছিল। তিনি নেটে আমার বোলিং ও দক্ষতা দেখেছেন। তিনি আমাকে সবসময় সমর্থন করেছেন, আমাকে নিজের উপর বিশ্বাস রাখতে বলেছেন। প্রাথমিক পর্যায়েও তিনি আমার প্রতি অনেক আস্থা দেখিয়েছিলেন। সে আমাকে গুরুত্বপূর্ণ ওভার দেবে। আমাদের মধ্যে এমন সম্পর্ক ছিল। এখন আমরা এমন এক পর্যায়ে পৌঁছেছি যেখানে সে (রোহিত) আমাকে কিছুই বলে না। তিনি বলেন, ‘আপনি নিজেই মাঠ ঠিক করুন, কোনো পরিবর্তন থাকলে আমাকে জানান, আমি তা করব’। আমি মাঠে এমন কাজ করেছি বলেই আমার প্রতি তার আস্থা আছে। কখনও কখনও পারফরম্যান্স আশানুরূপ দেখায় না, তবে তিনি সর্বদা দলের পরিবেশ খুব সহজ এবং শান্ত রাখেন। তার অধীনে আমি যা খুশি তাই করার স্বাধীনতা পেয়েছি। তিনি সত্যিই আমাকে সাহায্য করেছেন।”

‘শেন বন্ড আমাকে আমার কমফোর্ট জোন থেকে বের করে দিয়েছে’

jasprit bumrah

জসপ্রিত বুমরাহ মুম্বাই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) তার প্রাথমিক দিনগুলিতে তার স্বাচ্ছন্দ্য অঞ্চলের বাইরে গিয়ে তাকে নতুন জিনিস শিখতে সাহায্য করার জন্য শেন বন্ডের (Shane Bond) ভূমিকার প্রতি প্রতিক্রিয়া জানিয়েছেন। “শেন বন্ড আমাকে আমার কমফোর্ট জোন থেকে ঠেলে দিয়েছে এবং আমি নতুন জিনিস চেষ্টা করতে চেয়েছিলাম। আমি যা করিনি তা বলে শেন আমার উপর চাপ সৃষ্টি করেছিল। উদাহরণস্বরূপ, শিশিরের কারণে আমি স্লো বল করতে পারি না। আমি ধীরগতির ইয়র্কার তৈরি করেছি। এটি বিভিন্ন জিনিস চেষ্টা করার জন্য এবং এটিকে কার্যকর করার আত্মবিশ্বাস অর্জন করতে এমআই-তে এসেছিল।”

Leave a comment

Your email address will not be published.