নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-২০তে রোহিত শর্মা বিরাট কোহলিকে পেছনে ফেলে গড়লেন নতুন কৃতিত্ব

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে চলা টি-২০ ই সিরিজ রোমাঞ্চকরভাবে শেষ হয়েছে। এই সিরিজ টিম ইন্ডিয়া ৪-০ ফলাফলে এগিয়ে গিয়েছে। সিরিজের শুরু দুটি ম্যাচে ৭ আর ৮ রান করে আউট হওয়ার পর ভারতের ওপেনার রোহিত শর্মা ফর্মে ফিরে গিয়েছেন। তৃতীয় ম্যাচে ৬৫ রানের হাফসেঞ্চুরি ইনিংস খেলার পর পঞ্চম ম্যাচেও রোহিত ৬০ রানের হাফসেঞ্চুরি ইনিংস খেলে ইতিহাস গড়ে ফেলেছেন।

রোহিত শর্মা করেন T-20Iতে সর্বাধিক ৫০+ স্কোর

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-২০তে রোহিত শর্মা বিরাট কোহলিকে পেছনে ফেলে গড়লেন নতুন কৃতিত্ব 1

ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা একবার ব্যাট হাতে রান করা শুরু করে দিলে তাকে আটকানো বিপক্ষ দলের জন্য মুশকিল হয়ে যায়। হিটম্যান রোহিত শুরুর দুটি ম্যাচে ফ্লপ হওয়ার পর নিজের ফর্ম ফিরে পেয়েছেন। রোহিত তৃতীয় টি-২০ ম্যাচে ৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলে ভারতকে জয় এনে দিয়েছিলেন। চতুর্থ ম্যাচে বিশ্রাম করার পর পঞ্চম ম্যাচে অধিনায়ক হিসেবে ৩ নম্বরে ব্যাটিং করতে আসেন তিনি আর ৪১ বলে ৬০ রান করেন। যদিও এরপর তিনি রিটায়ার্ট হার্ট হয়ে মাঠের বাইরে চলে যান, কিন্তু যাওয়ার আগে তিনি বিরাট কোহলির সর্বাধিক ৫০+ স্কোরের রেকর্ড নিজের নামে করে ফেলেন। বিরাট কোহলির নামে ২৪টি হাফসেঞ্চুরি রয়েছে, কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২টি হাফসেঞ্চুরি করার পর রোহিতের নামে ২৫টি টি-২০ আই স্কর হয়ে গিয়েছে। এর সঙ্গেই এখন রোহিত টি-২০ আইতে সর্বাধিক ৫০+ স্কোর করার বিষয়ে এক নম্বরে উঠে এসেছেন।

এই ৫জন খেলোয়াড় টি-২০আইতে করেছেন সর্বাধিক ৫০+ স্কোর

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-২০তে রোহিত শর্মা বিরাট কোহলিকে পেছনে ফেলে গড়লেন নতুন কৃতিত্ব 2

২৫- রোহিত শর্মা

২৪- বিরাট কোহলি

১৭- পল স্টার্লিং

১৭- মার্টিন গুপ্তিল

১৬- ডেভিড ওয়ার্নার

রোহিত শর্মা হলেন রিটায়ার্ড হার্ট

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-২০তে রোহিত শর্মা বিরাট কোহলিকে পেছনে ফেলে গড়লেন নতুন কৃতিত্ব 3

ভারতীয় ক্রিকেট দল অধিনায়ক বিরাট কোহলিকে এই ম্যাচে বিশ্রাম দেয়। যারপর রোহিত শর্মাকে নেতৃত্ব দেওয়া হয় যেখানে তিনি ৩ নম্বরে ব্যাটিং করে ৪১ বলে ৩টি ছক্কা আর ৩টি বাউন্ডারির সাহায্যে ৬০ রানের ঝোড়ো ইনিংস খেলেন। কিন্তু এরপর তিনি ১৭তম ওভারে ঈশ সোধির ওভার চলাকালীন রিটায়ার্ড হার্ট হয়ে মাঠের বাইরে চলে যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *