রোহিত শর্মা জানালেন সেই সময় যখন তাকে ঘরোয়া মাঠেও দেওয়া হয়নি খেলার সুযোগ

টিম ইন্ডিয়ার সহঅধিনায়ক রোহিত শর্মাকে আজ ক্রিকেট জগতে হিটম্যান নামে ডাকা হয়ে থাকে। সীমিত ওভারের ক্রিকেটে এই ব্যাটসম্যান নিজের একটি আলাদাই পরিচিতি তৈরি করেছেন। কিন্তু বড়ো বড়ো রেকর্ডসকে নিজের নামে করা হিটম্যানের ক্রিকেট কেরিয়ারেও এমন একটা সময় ছিল যখন তার জন্য দলে জায়গা পাওয়া মুশকিল ছিল। হ্যাঁ, সম্প্রতিই রোহিত এই কথায় খোলসা করেছেন যে একটা সময় তার কেরিয়ারে খারাপ সময়ও ছিল।

২০১১ বিশ্বকাপ ফাইনালে পাননি সুযোগ

রোহিত শর্মা জানালেন সেই সময় যখন তাকে ঘরোয়া মাঠেও দেওয়া হয়নি খেলার সুযোগ 1

ভারতীয় ক্রিকেট দল ২৮ বছরের দীর্ঘ অপেক্ষার পর আইসিসি ২০১১ বিশ্বকাপ জিতেছিল। ভারতীয় দল ঘরের মাটিতে এই জয় হাসিল করে ভারতবাসীদের বুক গর্বে চওড়া করে দিয়েছিল। এখন রোহিত শর্মা কেভিন পিটারসনের সঙ্গে ইনস্টাগ্রামে কথাবার্তা বলাকালীন খোলসা করেছেন যে ভারতীয় দলের সঞগে আত্র কেরিয়ারে খারাপ সময়ও ছিল। এই চ্যাট চলাকালীন করোনা ভাইরাসের কারণে বন্দী হওয়া পিটাসরন ভারতীয় ক্রিকেটে রোহিত শর্মার ঐতিহ্যের ব্যাপারে প্রশ্ন করেন। এর জবাবে রোহিত শর্মা বলেন,

“২০১১ বিশ্বকাপের জন্য আমাকে বাছা হয়নি। এটা আমার জন্য দুঃখের মুহূর্ত ছিল কারণ এটা আমাদেরই দেশের মাটিতে হচ্ছিল”।

ভালো ফর্মে ছিলেন না রোহিত শর্মা

রোহিত শর্মা জানালেন সেই সময় যখন তাকে ঘরোয়া মাঠেও দেওয়া হয়নি খেলার সুযোগ 2

আসলে বিশ্বকাপ ২০১১র ফাইনাল ম্যাচ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হয়েছিল। এটি রোহিত ঘরের মাঠ থেকেছে। ইনস্টাগ্রাম চ্যাট চলাকালীন আগে পিটারসন রোহিতকে জিজ্ঞাসা করে যে আইপনি কেনো টিম ইন্ডিয়ায় জায়গা করতে পারেননি, এটা নিয়ে রোহিত শর্মা বলেন,

“এটা আমার প্রদর্শনের কারণে ছিল, আমি নিজের সর্বশ্রেষ্ঠ প্রদর্শনে ছিলাম না”।

আপনাদের জানিয়ে দিই যে যতই রোহিত শর্মা নিজের ক্রিকেট কেরিয়ারের শুরু ২০০৭ এ করুন, কিন্তু ২০১৩য় যখন তাকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে মাঠে নামানো হয় তখনই তার খেলা খুলে যায় আর আজ তিনি বিশ্ব ক্রিকেটে হিটম্যান নামে পরিচিতি পেয়েছেন।

সমস্ত রেকর্ড রয়েছে রোহিতের নামে

রোহিত শর্মা জানালেন সেই সময় যখন তাকে ঘরোয়া মাঠেও দেওয়া হয়নি খেলার সুযোগ 3

বিশ্ব ক্রিকেটে হিটম্যানে নামে পরিচিতি তৈরি করা রোহিত শর্মা সীমিত ওভারের ক্রিকেটে বড়ো নাম হয়ে গিয়েছেন। আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ তিনি একই মরশুমে ৫টি সেঞ্চুরি করে এমন ইতিহাস গড়েছেন যা ভাঙা এখন যে কোনো ব্যাটসম্যানের জন্যই মুশকিল দেখাচ্ছে। বড়ো বড়ো ছক্কা মারা রোহিত কিছু সময় আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হওয়া টেস্ট সিরিজে ওপেনিং করার সুযোগ পেয়েছিলেন। যেখানে তিনি আরো একবার নিজের ব্যাট হাতে প্রদর্শন দেখান। তা দেখে এটা বলা ভুল হবে না যে দ্রুতই তিনি টেস্ট ক্রিকেটেও নিজের বড়ো নাম তৈরি করতে পারবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *