প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে শোচনীয় হার ও দ্বিতীয় টেস্টে ভারতের দোদুল্যমান অবস্থা নির্বাচকদের বেশ চিন্তায় ফেলেছে। বাকি দুই টেস্টে ভারতের উইনিং কম্বিনেশন কী হবে সেই নিয়ে রীতিমত চিন্তিত নির্বাচকেরা। তবে বাকি দুই টেস্টে ভারতীয় দলের সম্মান বাঁচাতে দলে গুরুত্বপূর্ণ কিছু রদবদল করা হবে, তারই আভাস পাওয়া গেল সোমবার।

ছোট্ট একটা ভুল বোঝাবুঝি, তাতেই লেখা হল অস্ট্রেলিয়ার অ্যান্টি ক্লাইম্যাক্স

সিরিজের বাকি দুই টেস্টের জন্য দল ঘোষণা করা হবে আগামী ৮ই মার্চ। মুরালী বিজয় চোট পাওয়ার পর থেকেই ভারতের ব্যাটিংয়ের ওপেনিং নিয়ে যথেষ্ঠ চিন্তার উদ্বেগ হয়েছে। চোট সারিয়ে রোহিত শর্মা এখন সুস্থ। তাই রোহিতের দিকেও নির্বাচকেরা নজর দেবে বলাই যায়। পাশাপাশি, ভারতীয় সিম বোলিংয়ের মূল ভরসা মহম্মদ সামিও হাঁটুর চোট সারিয়ে গত সোমবার বাংলার হয়ে মাঠে নেমেছেন। ইশান্ত শর্মা ও উমেশ যাদব ভাল খেললেও, উইকেট সংগ্রহকারী বোলার হিসেবে দলে জায়গা হতে পারে সামির।

অন্যদিকে আবার উইকেটের পিছনে সাহা ভাল প্রদর্শন করলেও, এই সিরিজে তেমন কামাল দেখাতে পারেনি তাঁর ব্যাট। মুকুন্দও দ্বিতীয় টেস্টের দুটি ইনিংসেই ব্যর্থ। এদিকে, সোমবার বিজয় হাজারে ট্রফিতে বাংলার বিরুদ্ধে পার্থিব পাটেল দুর্দান্ত ৮৮ রান করায় তাঁর দলে ঢোকার সম্ভবনা প্রবল। ফলে মুকুন্দের জায়গায় রোহিত ও সাহার পরিবর্তে পার্থিবের জায়গা হতে পারে দলে। অন্যদিকে, ইশান্ত বা উমেশের মধ্যে কোনও একজনকে সরিয়ে দলে আসতে পারে সামি।

তথ্য সহ প্রমাণিত বিরাটের অভিযোগ, আইসিসির রোষের মুখে পড়তে পারে স্মিথ

রোহিত ও সামিকে দলে নেওয়ার চিন্তাভাবনা করা হলেও বিজয় হাজারে ট্রফিতে তারা কেউই ভাল পারফরম্যান্স করতে পারেননি। যদিও সামি মাত্র একটি ম্যাচ খেলেছে ও উইকেট না পেলেও খুব বেশি রান খরচ করেননি।

তবে দুটি ম্যাচ খেলে রোহিতের সংগ্রহ মাত্র ২০ রান। এই বিষয়টিও নির্বাচকদের মাথাব্যথা বাড়িয়েছে। দুটি টেস্ট শেষে সিরিজের ফল আপাতত ১-১। বাকি দুটি টেস্ট অনুষ্ঠিত হবে যথাক্রমে রাঁচি ও ধর্মশালাতে।

একবার দেখে নেওয়া যাক বাকি দুই টেস্টের জন্য কী ধরনের দল ঘোষনা হতে পারে —
বিরাট কোহলি (অধিনায়ক), মূরলী বিজয়, কে এল রাহুল, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, করুন নায়ার, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), পার্থিব পাটেল (উইকেটকিপার), রবিচন্দ্রণ অশ্বিন, রবীন্দ্র জাডেজা, ইশান্ত শর্মা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সামি ও সিদ্ধার্ত কল

ম্যাচ জিতে অজিদের বিরুদ্ধে ‘জোচ্চুরির’ অভিযোগ আনলেন বিরাট!

  • SHARE

    আরও পড়ুন

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট
    বুধবার চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শকরা আইপিএলের রুদ্ধশ্বাস ডার্বি ম্যাচের সাক্ষী হয়ে থাকল। আইপিএলের দুই দক্ষিণী দৈত্যের লড়াই প্রত্যক্ষ...

    আইপিএল ২০১৮: নিজেদের শক্তি কতটা বাস্তবে এটা অনেকেই জানে না : ধোনি

    এই মরশুমের আরও একটি রুদ্ধশ্বাস আইপিএল লড়াইয়ের উদাহরণ থাকল আরসিবি বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ। একে অপরকে...

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...