প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে শোচনীয় হার ও দ্বিতীয় টেস্টে ভারতের দোদুল্যমান অবস্থা নির্বাচকদের বেশ চিন্তায় ফেলেছে। বাকি দুই টেস্টে ভারতের উইনিং কম্বিনেশন কী হবে সেই নিয়ে রীতিমত চিন্তিত নির্বাচকেরা। তবে বাকি দুই টেস্টে ভারতীয় দলের সম্মান বাঁচাতে দলে গুরুত্বপূর্ণ কিছু রদবদল করা হবে, তারই আভাস পাওয়া গেল সোমবার।

ছোট্ট একটা ভুল বোঝাবুঝি, তাতেই লেখা হল অস্ট্রেলিয়ার অ্যান্টি ক্লাইম্যাক্স

সিরিজের বাকি দুই টেস্টের জন্য দল ঘোষণা করা হবে আগামী ৮ই মার্চ। মুরালী বিজয় চোট পাওয়ার পর থেকেই ভারতের ব্যাটিংয়ের ওপেনিং নিয়ে যথেষ্ঠ চিন্তার উদ্বেগ হয়েছে। চোট সারিয়ে রোহিত শর্মা এখন সুস্থ। তাই রোহিতের দিকেও নির্বাচকেরা নজর দেবে বলাই যায়। পাশাপাশি, ভারতীয় সিম বোলিংয়ের মূল ভরসা মহম্মদ সামিও হাঁটুর চোট সারিয়ে গত সোমবার বাংলার হয়ে মাঠে নেমেছেন। ইশান্ত শর্মা ও উমেশ যাদব ভাল খেললেও, উইকেট সংগ্রহকারী বোলার হিসেবে দলে জায়গা হতে পারে সামির।

অন্যদিকে আবার উইকেটের পিছনে সাহা ভাল প্রদর্শন করলেও, এই সিরিজে তেমন কামাল দেখাতে পারেনি তাঁর ব্যাট। মুকুন্দও দ্বিতীয় টেস্টের দুটি ইনিংসেই ব্যর্থ। এদিকে, সোমবার বিজয় হাজারে ট্রফিতে বাংলার বিরুদ্ধে পার্থিব পাটেল দুর্দান্ত ৮৮ রান করায় তাঁর দলে ঢোকার সম্ভবনা প্রবল। ফলে মুকুন্দের জায়গায় রোহিত ও সাহার পরিবর্তে পার্থিবের জায়গা হতে পারে দলে। অন্যদিকে, ইশান্ত বা উমেশের মধ্যে কোনও একজনকে সরিয়ে দলে আসতে পারে সামি।

তথ্য সহ প্রমাণিত বিরাটের অভিযোগ, আইসিসির রোষের মুখে পড়তে পারে স্মিথ

রোহিত ও সামিকে দলে নেওয়ার চিন্তাভাবনা করা হলেও বিজয় হাজারে ট্রফিতে তারা কেউই ভাল পারফরম্যান্স করতে পারেননি। যদিও সামি মাত্র একটি ম্যাচ খেলেছে ও উইকেট না পেলেও খুব বেশি রান খরচ করেননি।

তবে দুটি ম্যাচ খেলে রোহিতের সংগ্রহ মাত্র ২০ রান। এই বিষয়টিও নির্বাচকদের মাথাব্যথা বাড়িয়েছে। দুটি টেস্ট শেষে সিরিজের ফল আপাতত ১-১। বাকি দুটি টেস্ট অনুষ্ঠিত হবে যথাক্রমে রাঁচি ও ধর্মশালাতে।

একবার দেখে নেওয়া যাক বাকি দুই টেস্টের জন্য কী ধরনের দল ঘোষনা হতে পারে —
বিরাট কোহলি (অধিনায়ক), মূরলী বিজয়, কে এল রাহুল, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, করুন নায়ার, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), পার্থিব পাটেল (উইকেটকিপার), রবিচন্দ্রণ অশ্বিন, রবীন্দ্র জাডেজা, ইশান্ত শর্মা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সামি ও সিদ্ধার্ত কল

ম্যাচ জিতে অজিদের বিরুদ্ধে ‘জোচ্চুরির’ অভিযোগ আনলেন বিরাট!

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...