আইপিএলের ১৩তম জন্মদিনে হলো এই সর্বশ্রেষ্ঠ অধিনায়ক নির্বাচন, রোহিত ধোনির মধ্যে কে হলো জেনে নিন

ক্রিকেট জগতের সবচেয়ে জনপ্রিয় আর পয়সাবহুল টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ দুর্দান্ত রোমাঞ্চকতার সঙ্গে নিজের সফলতম ত্রয়োদশ বর্ষ পূর্ণ করে ফেলেছে। ২০০৮ এ আইপিএলের ক্রিকেট জগতে প্রবেশ ঘটেছিল যারপর এই পয়সাবহুল লীগ দেখতে দেখতেই জনপ্রিয়তার সপ্তমে চড়ে যায় আর আজ তার উচ্চতা সবচেয়ে বেশি।

আইপিএলের ১৩তম জন্মদিনে স্টার স্পোর্টসের দল বাছল সেরা

আইপিএলের ১৩তম জন্মদিনে হলো এই সর্বশ্রেষ্ঠ অধিনায়ক নির্বাচন, রোহিত ধোনির মধ্যে কে হলো জেনে নিন 1

আইপিএলের মতো বৈপ্লবিক টি-২০ ক্রিকেট লীগের শুরু ১৮ এপ্রিল ২০০৮ এ হয়েছিল। এই অবস্থায় এই লীগ নিজের ১৩ বছরের সফর পূর্ণ করে ফেলেছে। তবে এই বছরের মরশুম করোনা ভাইরাসের কারণে স্থগিত করে দেওয়া হয়েছে কিন্তু ১২টি মরশুমে আইপিএল নিজের বিশেষ পরিচিতি তৈরি করেছে। আইপিএলের ১৩তম বছর অর্থাৎ ১৩তম জন্মদিন পূর্ণ হওয়ায় সকলেই নিজের আলাদা আলাদা ভাবে সেরার নির্বাচন করছে। এইভাবে স্টার স্পোর্টস দ্বারা নির্বাচিত ৫০জনের কমিটি, যেখানে ২০জন প্রাক্তন ক্রিকেটার এবং ১০জন স্পোর্টস জার্নালিস্ট ছাড়াও বাকি অনেকে এই ১৩তম জন্মদিনে সেরার নির্বাচন করেছেন।

রোহিত শর্মা আর মহেন্দ্র সিং ধোনি সংযুক্ত রূপে নির্বাচিত হলেন বেস্ট অধিনায়ক

আইপিএলের ১৩তম জন্মদিনে হলো এই সর্বশ্রেষ্ঠ অধিনায়ক নির্বাচন, রোহিত ধোনির মধ্যে কে হলো জেনে নিন 2

এই তালিকায় এই ৫০ জনের দল এই সুযোগে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের এখনো পর্যন্ত মহান অধিনায়ক হিসেবে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা আর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে সংযুক্তভাবে শ্রেষ্ঠ অধিনায়ক ঘোষিত করেছে। আইপিএলের ইতিহাসে মহেন্দ্র সিং ধোনি আর রোহিত শর্মার অধিনায়কত্বের কোনো জবাব নেই। এই দুজনেই অধিনায়ক হিসেবে দারুণ সফলতা হাসিল করেছেন। যেখানে রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সকে ৪বার খেতাব জিতিয়েছেন সেখানে ধোনি ৩বার সিএসকেকে আইপিএল খেতাব জিতিয়েছেন।

এবি ডেভিলিয়র্স সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান তো লাসিথ মালিঙ্গা হলেন সর্বশ্রেষ্ঠ বোলার

আইপিএলের ১৩তম জন্মদিনে হলো এই সর্বশ্রেষ্ঠ অধিনায়ক নির্বাচন, রোহিত ধোনির মধ্যে কে হলো জেনে নিন 3

এছাড়াও এই কমিটি বাকি সর্বশ্রেষ্ঠদেরও নির্বাচিত করেছেন, যেখানে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্সকে এই লীগের সর্বকালীন সেরা ব্যাটসম্যান ঘোষিত করেছেন। ডেভিলিয়র্স এই বিষয়ে ক্রিস গেইল, বিরাট কোহলি আর ডেভি ওয়ার্নারের মতো ব্যাটসম্যানদের পেছনে ফেলে দিয়েছেন। তো অন্যদিকে বোলারদের মধ্যে এই কমিটি যথেষ্ট ভাবনা চিন্তা করার পর ওয়েস্টইন্ডিজের স্পিন বোলার সুনীল নারিনের চেয়ে বেশি ভালো শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে সর্বকালীন সেরা বোলার হিসেবে বেছেছেন।

শেন ওয়াটসন নির্বাচিত হয়েছেন সর্বশ্রেষ্ঠ অলরাউন্ডার, বিরাট কোহলি সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান

আইপিএলের ১৩তম জন্মদিনে হলো এই সর্বশ্রেষ্ঠ অধিনায়ক নির্বাচন, রোহিত ধোনির মধ্যে কে হলো জেনে নিন 4

এই কমিটি আইপিএলের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ অলরাউন্ডার হিসেবে অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনকে বেছেছে। শেন ওয়াটসনকে ওয়েস্টইন্ডিজের ডোয়েন ব্র্যাভো আর অ্যান্দ্রে রাসেল কড়া টক্কর দিয়েছিলেন। এছাড়াও মাহেলা জয়বর্ধনে আর ট্রেভর বেলিসের চেয়ে এই কমিটি স্টিফেন ফ্লেমিংকে সবচেয়ে ভালো কোচ হিসেবে বেছেছেন। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে আরসিবির অধিনায়ক বিরাট কোহলি বেস্ট ব্যাটসম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। অবশ্য কোহলি সুরেশ রায়নার তরফে কড়া টক্কর পেয়েছিলেন। এইভাবে স্টার স্পোর্টসের এই দল যথেষ্ট বিচার বিমর্শ করার পর আইপিএলের সর্বশ্রেষ্ঠদের বেছেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *