টেস্টে ওপেনিং করতে বললে ভেবে দেখব, বললেন রোহিত 1

ইংল্যান্ড, বাংলাদেশ এবার অস্ট্রেলিয়া। কোনও টেস্ট সিরিজেই ভারতীয় দলের ব্যাটিংয়ের শুরুটা ভাল হয়নি। পুনেতে মূরলী বিজয় চোট পাওয়ায়, ওপেনিংয়ের চিন্তা মাথাব্যাথার কারণ হয়েছে কোহলি-কুম্বলেদের। এই জায়গায় একমাত্র মুশকিল আসান হতে পারে মুম্বইকর রোহিত শর্মা। কিন্তু দল তাঁকে টেস্ট ম্যাচে ওপেনিং করতে বললে তিনি ভেবে দেখবেন, এমনটাই জানালেন রোহিত।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অনেক ম্যাচেই বেশ সফলভাবেই ভারতীয় ইনিংসের সূচনা করেছেন রোহিত শর্মা। তাহলে কেন টেস্টে ওপেনিং করতে গিয়ে ভাবতে চাইছেন তিনি? ক্রিকেট বিশেষজ্ঞদের মতে একটানা প্রায় চারমাস মাঠের বাইরে থাকার জন্য আত্মবিশ্বাসে ঘাটতি হচ্ছে। এর ফলেই ভাবতে চাইছেন তিনি। রোহিত বলেন, “আমি কোন জায়গায় ব্যাট করব সেটা আমার বলাটা ঠিক হবে না।আমি সব ধরনের ক্রিকেটেই ব্যাট করতে চাই। টিম ম্যানেজমেন্ট যেটা চাইবে, সেটাই আমি মেনে নেব।” 

চোটের কারণে দলের বাইরে চলে গেলেন এই ভারতীয় প্লেয়ার!

চোট সারিয়ে চারমাস পর মাঠে ফিরে এখনও তেমন ভালো পারফরম্যান্স করতে পারেনি রোহিত। বিজয় হাজারে ট্রফিতেও রান পাননি। কিন্তু তাও রোহিতকে ছাড়া কোনও বিকল্পও দেখতে পাচ্ছে না ভারতীয় নির্বাচকেরা। কারণ শিখর ধবনও বিশেষ কিছু করতে পারেননি বিজয় হাজারেতে।

এদিকে রোহিত আরও বলেন, “যদি টেস্টে আমাকে ওপেনিং করার জন্য বলা হয়, আমি ভেবে দেখব। এরমানে আমি তাদের না বলব না। কিন্তু যেকোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ভেবে দেখা ভাল। যেমন, একদিনের ওপেনিংয়ের সময় ভারতীয় দল আমায় বলেছিল। কারণ সেই সময় ওপেনিংয়ে জায়গা ফাকা ছিল এবং ওনারা মনে করেছিলেন ওই জায়গায় আমার খেলাটা ঠিক থাকবে।”

এদিকে, জাতীয় দলে ফেরার মত পারফরম্যান্স এখনও দেখা যায়নি রোহিতের ব্যাটে। সোমবার গোয়ার বিরুদ্ধে খেলতে নেমে আবার ব্যর্থ তিনি। মুম্বইয়ের হয়ে ওপেন করতে নেমে মাত্র ৪ রানেই আউট হন তিনি। এর আগে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ৩৩ বলে মাত্র ১৬ রান করেছিলেন। ফলে তৃতীয় টেস্টে ব্যাটিং ওপেনিং করার ব্যাপারে ভারতীয় টিম ম্যানেজমেন্টের মাথাব্যাথা রয়েই গেল।

আবার ব্যর্থ রোহিত, মুম্বইকে আলো দেখাল সূর্য-তারে

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *