টেস্টে ফের ব‍্যার্থ রোহিত শর্মা ! আউট হলেন শূন্য রানে 1
NAPIER, NEW ZEALAND - JANUARY 23: Rohit Sharma of India plays a shot during game one of the One Day International series between New Zealand and India at McLean Park on January 23, 2019 in Napier, New Zealand. (Photo by Kerry Marshall/Getty Images)

ইতিমধ্যে টেস্ট দলে ওপেনার বদল নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে ভারতীয় টিম ম‍্যানেজমেন্ট।অনেকেই এক্ষেত্রে রোহিত শর্মার নাম ভাবছেন।চাইছে তাকে দেখে নিতে।ঠিক এইরকম একটি পরিস্থিতিতে ফের আরও একবার নিজেকে প্রমাণ করতে ব‍্যার্থ হলেন তিনি।সাউথ আফ্রিকার বিরুদ্ধে প্রাক্টিস টেস্ট ম‍্যাচে তিনি ফিরলেন শূন্য রানে।

তিন ম‍্যাচের টেস্ট সিরিজ খেলতে নামার আগে ইতিমধ্যে বোর্ড একাদশের হয়ে সাউথ আফ্রিকার বিরুদ্ধে প্রাকটিস ম‍্যাচ খেলছে ভারত।তিন দিনের এই ম‍্যাচ চলবে ২৬ থেকে ২৮ শে সেপটেম্বর।প্রসঙ্গত, বোর্ড একাদশে খেলছেন এমন ক্রিকেটারদের মধ্যে মোট তিনজন যথা রোহিত শর্মা, মায়াঙ্ক অগ্রবাল এবং উমেশ যাদব থাকছেন সাউথ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দলে।প্রসঙ্গত, এই দলের অধিনায়ক রোহিত শর্মা।

ম‍্যাচের প্রথম দিন বৃষ্টির জন্য ভেস্তে যায়।দ্বিতীয় দিনে টসে জিতে সাউথ আফ্রিকা দল করে ২৭৯/৬ ।ইনিংস ডিক্লেয়ার করার আগে শতরান করেন মারকাম অন‍্যদিকে ৮৭ রানে অপরাজিত থাকে বাভুমা।ভারতের হয়ে এদিন বোলিং সফল ধর্মেন্দ্র জাদেজা।এদিন তিনি নিয়েছিলেন তিন উইকেট।

জবাবে ওপেন করতে নামে মায়াঙ্ক এবং রোহিত শর্মা।কিন্তু বিশেষ কিছু করে ওঠার আগে ইনিংসের আট বল গড়াতেই শূন্য রানে প‍্যাভিলিয়ান ফেরেন রোহিত।ফিল‍্যান্ডারের বলে ক্লাসেনের হাতে তালুবন্দী হন তিনি।

ম‍্যাচের অন্তিম দিনে, এই প্রতিবেদন লেখা কালীন বোর্ড প্রেসিডেন্ট একাদশের স্কোর ২৩/২।ঋতিমতো চাপের মধ্যে আছে যে এই দল তা বলাই বাহুল্য।রোহিতের পর ১৩ রানে আউট হন অভিমুন‍্য ইশ্বরন।

এইমুহূর্তে একদিবসীয় ক্রিকেটে অন‍্যতম সেরা একজন ওপেনার হলেন রোহিত শর্মা।এইমুহূর্তে একদিবসীয় ক্রিকেটে ক্রমতালিকায় দ্বিতীয় নম্বর ব‍্যাটসম‍্যান তিনি।টি টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।একদিবসীয় ক্রিকেটে ওপেন করতে নেমে রোহিতের ধারাবাহিকতার কোনও তুলনা হয়না।যদিও টেস্ট ক্রিকেটে এখনো অবধি বিশেষ কিছু করে উঠতে পারেনি এই ভারতীয় তারকা ব‍্যাটসম‍্যান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *