রোহিত শর্মার ১০০ ম্যাচের আগে বিসিসিআই দিল এই বিশেষ উপহার, হিটম্যান করলেন বেশকিছু খোলসা 1

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে রোহিত শর্মাকে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। নির্বাচকরা নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেন। সিরিজের প্রথম ম্যাচে অধিনায়কের ব্যাট চলেনি আর দল মাত্র ১৪৮ রানই করতে পারে। গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচ রাজকোটে খেলা হয়েছে আর অধিনায়ক রোহিত শর্মার দুর্দান্ত হাফসেঞ্চুরিতে দল এই ম্যাচ ৮ উইকেটে জিতে নিয়েছে।

রোহিত শর্মার জন্য স্পেশাল ম্যাচ

রোহিত শর্মার ১০০ ম্যাচের আগে বিসিসিআই দিল এই বিশেষ উপহার, হিটম্যান করলেন বেশকিছু খোলসা 2

টি-২০ বিশ্বকাপ ২০০৭ এ ইংল্যান্ডের বিরুদ্ধে ডেবিউ করা রোহিত শর্মার এটি ১০০তম টি-২০ আন্তর্জাতিক ম্যাচ ছিল। তার আগে আর কোনো ভারতীয় খেলোয়াড় এই কৃতিত্ব দেখাতে পারেননি। পাকিস্তানের শোয়েব মালিক বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি ১০০র বেশি টি-২০ ম্যাচ খেলেছেন। ভারতের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে আর টেস্ট ম্যাচ খেলেছেন শচীন তেন্ডুলকর। এই সিরিজের আগে রোহিত শর্মা আর মহেন্দ্র সিং ধোনির ৯৮টি করে ম্যাচ ছিল, কিন্তু ধোনি এখন দলের অংশ নন। এই কারণে রোহিত শর্মা ধোনির আগে ১০০ ম্যাচ পর্যন্ত পৌঁছে গিয়েছে। মহিলা খেলোয়াড়দের মধ্যে হরমনপ্রীত কৌর ১০০টিই টি-২০ ম্যাচ খেলেছেন।

ম্যাচের আগে রোহিত শর্মা দিয়েছিলেন প্রতিক্রিয়া

রোহিত শর্মার ১০০ ম্যাচের আগে বিসিসিআই দিল এই বিশেষ উপহার, হিটম্যান করলেন বেশকিছু খোলসা 3

১০০ ম্যাচ পূর্ণ হওয়ার আগে অধিনায়ক রোহিত শর্মা নিজের প্রতিক্রিয়া দিয়েছিলেন। তিনি ভারতের হয়ে ১০০তম ম্যাচ খেলা গর্বের কথ বলে জানিয়েছেন। বিসিসিআই দ্বারা জারি করা একটি ভিডিয়োতে তিনি বলেছেন,

“আমি কখনো ভাবিনি যে এত ম্যাচ খেলতে পারব। এটা দীর্ঘ যাত্রা থেকেছে আর এখনো পর্যন্ত আমি অনেক কিছু শিখেছি। আমি যেখানে দাঁড়িয়ে আছে তাতে যথেষ্ট খুশি। আমি জানি যে ভারতের হয়ে ১০০তম ম্যাচ খেলতে চলেছি আর এটা গর্বের কথা”।

কোন ইনিংস স্মরণীয়

রোহিত শর্মার ১০০ ম্যাচের আগে বিসিসিআই দিল এই বিশেষ উপহার, হিটম্যান করলেন বেশকিছু খোলসা 4

রোহিত শর্মা টি-২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি চারটি সেঞ্চুরি করতে পারা ব্যাটসম্যান। যখন তার কাছে প্রশ্ন করা হয় যে কোন ইনিংসকে তিনি সবচেয়ে ভালো মনে করেন তো রোহিত এটা নিয়ে বলেন,

“আমি নিজের ইনিংসকে রেটিং দিতে পারিনা। প্রথম সেঞ্চুরি প্রথম সেঞ্চুরিই হয় আর হারের পরেও স্মরণীয় ছিল। তারপরের তিনটিতে জয় পেয়েছি। এগুলো সবকটিই গুরুত্বপূর্ণ ছিল আর আমার সবকটিই পছন্দের। আমি আগামিদিনেও এমন স্মরণীয় ইনিংস খেলতে চাইব”।

দেখুন ভিডিয়ো

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *