রোহিত শর্মা ও কেদার যাদব

আসন্ন দেওধর ট্রফির দুই দলের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করল বিসিসিআই। সদ্য চোট সারিয়ে ফেরা রোহিত শর্মা আবার চোটের কারণে মাঠের বাইরে গেলেন। রোহিত শর্মার পাশাপাশি মুম্বইয়ের অলরাউন্ডার কেদার যাদবও থাকছেনা এই টুর্নামেন্টে। পেটের সমস্যার জন্য তিনিও বিশ্রামে আছেন।

রোহিত শর্মার জন্য আবার চোট পাওয়া সত্যিই দুর্ভাগ্যজনক। পায়ে চোট পাওয়ার জন্য প্রায় ৬ মাস ধরে রোহিত মাঠের বাইরে ছিলেন। লন্ডনে গিয়ে তিনি হাঁটুর অস্ত্রপচারও করেন। সেই সমস্যা কাটিয়ে মাঠে ফিরে, চারমাসের মধ্যেই আবার চোটগ্রস্থ হলেন তিনি। রোহিত মুম্বইয়ের হয়ে বিজয় হাজারে ট্রফিতে দুটি ম্যাচ খেলেছিলেন। আইপিএলের আগে রোহিতকে মাঠে দেখা না যাওয়ারই সম্ভাবনা বেশি এখন।

এদিকে, রোহির শর্মা না থাকায় ভারতের নীল দলের অধিনায়ক করা হয়েছে হরভজন সিংকে। এছাড়া রোহিতের পরিবর্ত হিসেবে এই দলে এসেছে রুতুরাজ গাইকোয়াড। সিভি মিলিন্দ ও শ্রীবৎস গোস্বামীকে ভারতের লাল দলে নেওয়া হয়েছে। ভারতীয় নীল দলের অন্যতম ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারকে ভারতীয় টেস্ট দলে ডাকা হয়েছে।

বিরাট কোহলি চোট পাওয়ায় চতুর্থ টেস্টে তিনি খেলতে পারবেন কিনা তা এখনও অনিশ্চিত। তাই তার জায়গাতেই শ্রেয়াসকে ডাকা হয়েছে। খুব তাড়াতাড়িই শ্রেয়াস এর পরিবর্তের নাম ঘোষণা করবে বোর্ড। ২৫শে মার্চ এই ত্রিকোন সিরিজ শুরু হবে তামিলনাডু বনাম ভারতীয় নীল দলের ম্যাচের মাধ্যমে। বিজয় হাজারে ট্রফি জেতার পর বিজয় শঙ্করকে তামিলনাডুর অধিনায়ক করা হয়েছে।

ইন্ডিয়া ‘নীল’ – হরভজন সিংহ (অধিনায়ক), মনদ্বীপ সিংহ, আম্বাতি রায়াডু, মনোজ তিওয়ারি, রিষভ পান্থ (উইকেটকিপার), দীপক হুডা, ক্রুণাল পাণ্ড্যিয়া, সাহবাজ নদীম, সার্দুল ঠাকুর, প্রশিদ্ধ কৃ্ষ্ণা, পঙ্কজ রাও, রুতুরাজ গাইকোয়াড।

ইন্ডিয়া ‘লাল’ – পার্থিব পাটেল (উইকেটকিপার ও অধিনায়ক), শিখর ধবন, মনীষ পাণ্ডে, মায়াঙ্ক আগরোয়াল, ঈশাঙ্ক জাজ্ঞি, গুরকীরত মান, অক্ষর পাটেল, অক্ষয় কারনেওয়ার, অশোক দিন্দা, কূলওয়ান্ত খেজওয়ালিয়া, ধবল কূলকর্ণী, গোবিন্দ পোদ্দার, শ্রীবৎস গোস্বামী, সিবি মিলিন্দ।

তামিলনাডু – বিজয় শঙ্কর (অধিনায়ক), দীণেশ কার্তিক (উইকেটকিপার), গঙ্গা শ্রীধর রাজু, বি ইন্দ্রজিত, এল সূর্যপ্রকাশ, এম কৌশিক গান্ধি, এন জগদীশন, জে কৌশিক, এম মহম্মদ, ডব্লু অ্যান্টনি ধাস, আর রোহির, রাহিল এস সাহ, এম অশ্বিন, আর সাই কিশোর, এম এস ওয়াসিনটন সুন্দর।

  • SHARE

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...