রোহিত শর্মা ও কেদার যাদব

আসন্ন দেওধর ট্রফির দুই দলের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করল বিসিসিআই। সদ্য চোট সারিয়ে ফেরা রোহিত শর্মা আবার চোটের কারণে মাঠের বাইরে গেলেন। রোহিত শর্মার পাশাপাশি মুম্বইয়ের অলরাউন্ডার কেদার যাদবও থাকছেনা এই টুর্নামেন্টে। পেটের সমস্যার জন্য তিনিও বিশ্রামে আছেন।

রোহিত শর্মার জন্য আবার চোট পাওয়া সত্যিই দুর্ভাগ্যজনক। পায়ে চোট পাওয়ার জন্য প্রায় ৬ মাস ধরে রোহিত মাঠের বাইরে ছিলেন। লন্ডনে গিয়ে তিনি হাঁটুর অস্ত্রপচারও করেন। সেই সমস্যা কাটিয়ে মাঠে ফিরে, চারমাসের মধ্যেই আবার চোটগ্রস্থ হলেন তিনি। রোহিত মুম্বইয়ের হয়ে বিজয় হাজারে ট্রফিতে দুটি ম্যাচ খেলেছিলেন। আইপিএলের আগে রোহিতকে মাঠে দেখা না যাওয়ারই সম্ভাবনা বেশি এখন।

এদিকে, রোহির শর্মা না থাকায় ভারতের নীল দলের অধিনায়ক করা হয়েছে হরভজন সিংকে। এছাড়া রোহিতের পরিবর্ত হিসেবে এই দলে এসেছে রুতুরাজ গাইকোয়াড। সিভি মিলিন্দ ও শ্রীবৎস গোস্বামীকে ভারতের লাল দলে নেওয়া হয়েছে। ভারতীয় নীল দলের অন্যতম ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারকে ভারতীয় টেস্ট দলে ডাকা হয়েছে।

বিরাট কোহলি চোট পাওয়ায় চতুর্থ টেস্টে তিনি খেলতে পারবেন কিনা তা এখনও অনিশ্চিত। তাই তার জায়গাতেই শ্রেয়াসকে ডাকা হয়েছে। খুব তাড়াতাড়িই শ্রেয়াস এর পরিবর্তের নাম ঘোষণা করবে বোর্ড। ২৫শে মার্চ এই ত্রিকোন সিরিজ শুরু হবে তামিলনাডু বনাম ভারতীয় নীল দলের ম্যাচের মাধ্যমে। বিজয় হাজারে ট্রফি জেতার পর বিজয় শঙ্করকে তামিলনাডুর অধিনায়ক করা হয়েছে।

ইন্ডিয়া ‘নীল’ – হরভজন সিংহ (অধিনায়ক), মনদ্বীপ সিংহ, আম্বাতি রায়াডু, মনোজ তিওয়ারি, রিষভ পান্থ (উইকেটকিপার), দীপক হুডা, ক্রুণাল পাণ্ড্যিয়া, সাহবাজ নদীম, সার্দুল ঠাকুর, প্রশিদ্ধ কৃ্ষ্ণা, পঙ্কজ রাও, রুতুরাজ গাইকোয়াড।

ইন্ডিয়া ‘লাল’ – পার্থিব পাটেল (উইকেটকিপার ও অধিনায়ক), শিখর ধবন, মনীষ পাণ্ডে, মায়াঙ্ক আগরোয়াল, ঈশাঙ্ক জাজ্ঞি, গুরকীরত মান, অক্ষর পাটেল, অক্ষয় কারনেওয়ার, অশোক দিন্দা, কূলওয়ান্ত খেজওয়ালিয়া, ধবল কূলকর্ণী, গোবিন্দ পোদ্দার, শ্রীবৎস গোস্বামী, সিবি মিলিন্দ।

তামিলনাডু – বিজয় শঙ্কর (অধিনায়ক), দীণেশ কার্তিক (উইকেটকিপার), গঙ্গা শ্রীধর রাজু, বি ইন্দ্রজিত, এল সূর্যপ্রকাশ, এম কৌশিক গান্ধি, এন জগদীশন, জে কৌশিক, এম মহম্মদ, ডব্লু অ্যান্টনি ধাস, আর রোহির, রাহিল এস সাহ, এম অশ্বিন, আর সাই কিশোর, এম এস ওয়াসিনটন সুন্দর।

SHARE

আরও পড়ুন

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান
পাকিস্থান এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এ জয় দিয়ে শুরুয়াত করলো। তারা সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচে...

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে
খেতাবের প্রবল দাবিদারের তালিকায় থাকা পাকিস্থান প্রথম ম্যাচে হংকংয়ে ৮ উইকেটে হারিয়ে দারুণ শুরুয়াত করেছিল এশিয়া কাপে।কিন্তু...

এশিয়া কাপ: PAK vs AFG: সরফরাজ আফগানি স্পিনারদের নিয়ে বললেন এমন কথা, জিতে নিলেন ক্রিকেট প্রেমীদের হৃদয়

এশিয়া কাপ: PAK vs AFG: সরফরাজ আফগানি স্পিনারদের নিয়ে বললেন এমন কথা, জিতে নিলেন ক্রিকেট প্রেমীদের হৃদয়
পাকিস্থানের দল আর আফগানিস্থানের দলের মধ্যে গতকাল সুপার-৪ এর দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ আবুধাবির ক্রিকেট...

এশিয়া কাপ ২০১৮: IND vs BAN: ম্যাচে হল বেশ কিছু রেকর্ড, দেড় বছর পর প্রত্যাবর্তন করতেই জাদেজা করলেন এই বিশ্বরেকর্ড

এশিয়া কাপের দ্বিতীয় চরণে ভারতের মুখোমুখিল হল বাংলাদেশ, এই ম্যাচে টসে জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা, এই...

ভারত বনাম বাংলাদেশ: হারের পর মাশরফি মুর্তজা ভারত ছাড়াও এই দলকে বললেন এশিয়া কাপের মজবুত

এশিয়া কাপে গতকাল ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা প্রথমে বল...