অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০সিরিজে রোহিতের কাছে সুবর্ণ সুযোগ, গড়তে পারেন এই ৩ বিশ্বরেকর্ড

রোহিত শর্মার গুনতি ভারতীয় দলের দুর্দান্ত খেলোয়াড় হিসেবে করা হয়। ভারত বনাম ওয়েস্টইন্ডিজের টেস্ট আর ওয়ানডে ম্যাচ চলাকালীন রোহিত শর্মা দুর্দান্ত সেঞ্চুরি করে প্রতিযোগী দলকে ধুলিস্যাত করে দিয়েছিলেন। রোহিতকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছিল। তিনি অনেক কম বয়েসেই অনেক রেকর্ড নিজের নামে করে ফেলেছেন।
এটা বলা ভুল হবে না যেখানে অধিনায়ক কোহলি রেকর্ড গড়েন সেখানে পেছনে পেছনে রোহিত শর্মাও নিজের রেকর্ড গড়তে থাকেন। এমনিতে তো এই খেলোয়াড়ের নামে অনেক রেকর্ডস রয়েছে যার মধ্যে টি-২০ আন্তর্জাতিক্তে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড। প্রসঙ্গত ভারতীয় দলকে ২১ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টি টি-২০ ম্যাচের সিরিজ খেলতে হবে। এই সিরিজে রোহিতের কাছে ৩টি বিশ্বরেকর্ড নিজের নামে করার সুযোগ রয়েছে। আসুন জেনে নিন সেই রেকর্ডগুলি কি কি।

৬৪ রানে হয়ে যাবে রেকর্ড
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০সিরিজে রোহিতের কাছে সুবর্ণ সুযোগ, গড়তে পারেন এই ৩ বিশ্বরেকর্ড 1
এখনও পর্যন্ত রোহিত শর্মা ভারতের হয়ে ৮৭টি টি-২০ ম্যাচের ৮০টি ইনিংসে মোট ২২০৭ রান গড়েছেন। যদি রোহিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে মাত্র ৬৪ রান আরও করে ফেলেন্তাহলে তিনি আন্তর্জাতক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। জানিয়ে দিই এই সময় টি-২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি রান গড়ার রেকর্ড মার্টিন গুপ্তিলের নামে নথিভূক্ত রয়েছে। জানিয়ে দিই গুপ্তিল ৭৫ ম্যাচের ৭৩টি ইনিংসে ২২৭১ রান নিজের নামে গড়েছেন।

১৭ রানে ফকর জামানকে ছাড়বেন পেছনে
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০সিরিজে রোহিতের কাছে সুবর্ণ সুযোগ, গড়তে পারেন এই ৩ বিশ্বরেকর্ড 2
ভারতীয় দলের এই দুর্দান্ত ব্যাটসম্যান ১৬টি টি-২০ ম্যাচে ৫৬০ রান নিজের নামে করেছেন। যদি রোহিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচে মাত্র ১৭ রান আরও করে ফেলেন তাহলে ২০১৮য় টি-২০তে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। জানিয়ে দিই বর্তমানে এই রেকর্ড পাকিস্থানের দুর্দান্ত ব্যাটসম্যান ফখর জামানের নামে নথিভূক্ত রয়েছে। তিনি এই বছর ১৭টি টি-২০ ম্যাচে ৫৭৬ রান করেছেন।

৭টি ছক্কার সঙ্গে হবে এই রেকর্ড
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০সিরিজে রোহিতের কাছে সুবর্ণ সুযোগ, গড়তে পারেন এই ৩ বিশ্বরেকর্ড 3
ভারতীয় দলের এই খেলোয়াড় বর্তমান সময় পর্যন্ত আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৯৬টি ছক্কা মেরেছেন। যদি রোহিত এই সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭টি ছক্কা মারতে সফল হয়ে যান তাহলে তিনি আন্তর্জাতিক টি-২০তে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন। জানিয়ে দিই এই রেকর্ড এখন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের নামে রয়েছে। তিনি আন্তর্জাতিক টি-২০ম্যাচে ১০৩টি ছক্কা মেরেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *