অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০সিরিজে রোহিতের কাছে সুবর্ণ সুযোগ, গড়তে পারেন এই ৩ বিশ্বরেকর্ড

রোহিত শর্মার গুনতি ভারতীয় দলের দুর্দান্ত খেলোয়াড় হিসেবে করা হয়। ভারত বনাম ওয়েস্টইন্ডিজের টেস্ট আর ওয়ানডে ম্যাচ চলাকালীন রোহিত শর্মা দুর্দান্ত সেঞ্চুরি করে প্রতিযোগী দলকে ধুলিস্যাত করে দিয়েছিলেন। রোহিতকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছিল। তিনি অনেক কম বয়েসেই অনেক রেকর্ড নিজের নামে করে ফেলেছেন।
এটা বলা ভুল হবে না যেখানে অধিনায়ক কোহলি রেকর্ড গড়েন সেখানে পেছনে পেছনে রোহিত শর্মাও নিজের রেকর্ড গড়তে থাকেন। এমনিতে তো এই খেলোয়াড়ের নামে অনেক রেকর্ডস রয়েছে যার মধ্যে টি-২০ আন্তর্জাতিক্তে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার বিশ্বরেকর্ড। প্রসঙ্গত ভারতীয় দলকে ২১ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টি টি-২০ ম্যাচের সিরিজ খেলতে হবে। এই সিরিজে রোহিতের কাছে ৩টি বিশ্বরেকর্ড নিজের নামে করার সুযোগ রয়েছে। আসুন জেনে নিন সেই রেকর্ডগুলি কি কি।

৬৪ রানে হয়ে যাবে রেকর্ড

এখনও পর্যন্ত রোহিত শর্মা ভারতের হয়ে ৮৭টি টি-২০ ম্যাচের ৮০টি ইনিংসে মোট ২২০৭ রান গড়েছেন। যদি রোহিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে মাত্র ৬৪ রান আরও করে ফেলেন্তাহলে তিনি আন্তর্জাতক টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। জানিয়ে দিই এই সময় টি-২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি রান গড়ার রেকর্ড মার্টিন গুপ্তিলের নামে নথিভূক্ত রয়েছে। জানিয়ে দিই গুপ্তিল ৭৫ ম্যাচের ৭৩টি ইনিংসে ২২৭১ রান নিজের নামে গড়েছেন।

১৭ রানে ফকর জামানকে ছাড়বেন পেছনে

ভারতীয় দলের এই দুর্দান্ত ব্যাটসম্যান ১৬টি টি-২০ ম্যাচে ৫৬০ রান নিজের নামে করেছেন। যদি রোহিত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচে মাত্র ১৭ রান আরও করে ফেলেন তাহলে ২০১৮য় টি-২০তে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে যাবেন। জানিয়ে দিই বর্তমানে এই রেকর্ড পাকিস্থানের দুর্দান্ত ব্যাটসম্যান ফখর জামানের নামে নথিভূক্ত রয়েছে। তিনি এই বছর ১৭টি টি-২০ ম্যাচে ৫৭৬ রান করেছেন।

৭টি ছক্কার সঙ্গে হবে এই রেকর্ড

ভারতীয় দলের এই খেলোয়াড় বর্তমান সময় পর্যন্ত আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৯৬টি ছক্কা মেরেছেন। যদি রোহিত এই সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭টি ছক্কা মারতে সফল হয়ে যান তাহলে তিনি আন্তর্জাতিক টি-২০তে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যান হয়ে যাবেন। জানিয়ে দিই এই রেকর্ড এখন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের নামে রয়েছে। তিনি আন্তর্জাতিক টি-২০ম্যাচে ১০৩টি ছক্কা মেরেছেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল
ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে। ২২মে সকালে দল ইংল্যান্ডে রওনা হয়ে গিয়েছে।...

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...