INDvsBAN: রোহিত শর্মা এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের শ্রেয়

দীপক চাহারের দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজকে ২-১ ব্যবধানে জিতে নিয়েছে। সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ভারত বাংলাদেশকে ৩০ রানে হারিয়ে দিয়েছে। ভারতের এই জয়ের পর অধিনায়ক রোহিত শর্মা নিজের বোলারদের জয়ের শ্রেয় দিয়েছেন। সেই সঙ্গেই কেএল রাহুল আর শ্রেয়স আইয়ারের ব্যাটিংকেও প্রশংসা করেছেন।

এই ম্যাচ আমাদের বোলাররা জিতিয়েছে

INDvsBAN: রোহিত শর্মা এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের শ্রেয় 1

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা জয়ের শ্রেয় বোলারদের দিয়ে বলেছেন, “এই ম্যাচ আমাদের বোলাররা জিতিয়েছে, কারণ আমি জানতা, মাঠে অনেক বেশি শিশির ছিল আর এই শিশিরে বোলারদের জন্য বোলিং করা যথেশট মুশকিল হয়, এই কারণে শিশিরের কথা মাথায় রেখে এই জয়ের শ্রেয় বোলারদের যায়। এক সময় ওদের জন্য জয় সহজ লাগছিল যখন ওদের ৮ ওভারে ৭০ রানের আবশ্যকতা ছিল। বিষয়গুলো আমাদের জন্য কঠিন লাগছিল, কিন্তু বোলাররা এমন সময় আমাদের প্রত্যাবর্তন করিয়েছে। আমাদের ছেলেরা আজ দায়িত্ব নিয়েছে আর প্রদর্শন করেছে”।

মনে করিয়েছি যে ভারতের জার্সির জন্য খেলছি

INDvsBAN: রোহিত শর্মা এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের শ্রেয় 2

যখন সঞ্জয় মঞ্জরেকর রোহিতের কাছে মাঝের ওভারে নিজেদের খেলোয়াড়দের হার্ডলে কথা বলা নিয়ে প্রশ্ন করেন তো অধিনায়ক রোহিত বলেন, “আমি শুধু ওদের এটা মনে করিয়েছি যে আমরা ভারতের জার্সি পরে আছি, এই কারণে আমাদের ১০০% দিতে হবে। আমি মনে করি যে যখন উইকেট পড়ছে না, তো আপনার নিজের দলের উৎসাহ বাড়ানো জরুরী হয়। আমার শুধু এটা মনে করানোর ছিল যে ওরা কোন দলের হয়ে খেলছেন”। রাহুল আর আইয়ারের প্রশংসা করে রোহিত বলেন যে, “ব্যাটিংয়ে রাহুল আর আইয়ার যেভাবে খেলেছে, সেটা দুর্দান্ত ছিল। এটাই আমরা চাই যে খেলোয়াড়রা দায়িত্ব নিক আর ভালো প্রদর্শন করুক”।

বিরাট আর নির্বাচকদের জন্য বড়ো মাথা ব্যাথা

INDvsBAN: রোহিত শর্মা এই দুই খেলোয়াড়কে দিলেন জয়ের শ্রেয় 3

২০২০ টি-২০ বিশ্বকাএর প্রস্তুতির ব্যাপারে কথা বলতে গিয়ে তিনি নিজের বয়ানে বলেন, “যতক্ষণ আমরা বিশ্বকাপের কাছে না আসি, আমাদের সঠিক ভারসাম্যকে খুঁজতে হবে। কিছু প্রধান খেলোয়াড় বর্তমানে দলে নেই, কিন্তু যখন ওরা ফিরে আসবে তো সকলকেই ধ্যান রেখে আমাদের একটা ভালো সংযোজন বানাতে হবে। অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপের জন্য উড়ে যাওয়ার আগে আমাদের কাছে কিছু ম্যাচ রয়েছে। যদি আমাদের খেলোয়াড় আগামী ম্যাচগুলোতে এমনই প্রদর্শন করে তো বিশ্বকাপের জন্য দল বাছতে বিরাট আর নির্বাচকদের জন্য বড়ো মাথাব্যাথা হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *