রোহিত বললেন যদি এই ৩ জন খেলোয়াড় ভাল খেলেন তো আমাদের হারানো মুশকিল

৩০ মে থেকে ক্রিকেটের মহাযুদ্ধ শুরু হচ্ছে। বিশ্ব ক্রিকেটের ১০টি দল এই খেতাব জেতার জন্য একে অপরের বিরুদ্ধে মাঠে নামবে। এই দশ দলের মধ্যে পাঁচট দলকে এই খেতাবের দাবীদার মনে করা হচ্ছে, কিন্তু এই পাঁচটি দেশের মধ্যে একটি দেশ ভারতও। ভারতীয় ক্রিকেট দল ফর্মেও রয়েছে আর ভারসাম্যও রয়েছে। কিন্তু এখনো চতুর্থ নম্বরের খেলোয়াড়কে নিয়ে সামান্য সংশয় রয়েছে। সম্প্রতিই রোহিত শর্মা নিজের সাক্ষাতকারে দলের দায়িত্ব তিনজনের উপরেই রেখেছেন।

বিশ্বকাপ জয়ের জন্য কে দায়ী

রোহিত বললেন যদি এই ৩ জন খেলোয়াড় ভাল খেলেন তো আমাদের হারানো মুশকিল 1

সম্প্রতিই টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া নিজের সাক্ষাতকারে রোহিত বলেছেন,

“আমার মনে হয় যে আমাদের কাছে সেই জিনিস রয়েছে যা আপনার দরকার পড়বে। যদি আমি এইভাবে বলি তো দলের ভার টপ থ্রি অর্থাৎ আমার, শিখর আর বিরাটের মধ্যে রয়েছে। আমাদের চেষ্টা থাকবে যতটা সম্ভব লাগাতার ভাল প্রদর্শন করতে থাকার। এটা হওয়া উচিৎ নয় যে আমি কাল রান করেছি তো তুই করে দে। দায়িত্ব আমাদের উপর রয়েছে”।

ব্যাটসম্যান হিসেবে নয় বরং সহঅধিনায়ক হওয়ার কারণেও আর সবচেয়ে জরুরী ওপেনার ব্যাটসম্যান হিসেবেও রোহিত শর্মার উপর দলের জয়ের বেশ কিছু দায়িত্ব থাকবে।

কোচ রবি শাস্ত্রীর কি মত

রোহিত বললেন যদি এই ৩ জন খেলোয়াড় ভাল খেলেন তো আমাদের হারানো মুশকিল 2

ইংল্যাণ্ড রওনা হওয়ার আগে হওয়া প্রেস কনফারেন্স চলাকালীন অধিনায়ক কোহলি আর কোচ রবি শাস্ত্রী বলেছিলেনযে রোহিত আর মহেন্দ্র সিং ধোনি দলের রণনীতির অংশ থাকবেন। ২০১১য় মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে আমরা বিশ্বকাপের খেতাব জিতেছিলাম ২৮ বছর পর। এটা নিয়ে সহঅধিনায়ক রোহিত শর্মা বলেন যে,

“যেমনটা আমি বলেছি, আমি ওখানে নিজের ভূমিকা পালন করা নিয়ে খুশি। দলের হিতে যাই হোক সেটা আমার প্রাথমিকতা হবে। আমাকে যাই বলা হবে আমি তা করার জন্য প্রস্তুত”।

এই তরুণদের কাঁধে থাকবে দায়িত্ব

রোহিত বললেন যদি এই ৩ জন খেলোয়াড় ভাল খেলেন তো আমাদের হারানো মুশকিল 3

৫দিন পর ইংল্যাণ্ডে শুরু হতে চলা বিশ্বকাপে জসপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া এই দুই তরুণই টিম ইন্ডিয়ার প্রধান খেলোয়াড় থাকবেন। এই দুই খেলোয়াড়ই রোহিত শর্মার নেতৃত্বে চতুর্থ আইপিএল খেতাবও জিতেছেন। এই দুই খেলোয়াড়ই বিশ্বকাপ খেলার জন্য সম্পুর্ণ ফিট আর প্রস্তুত। ভারতীয় সহঅধিনায়ক বলেন
“দুজনেই নিজের প্রথম বিশ্বকাপের জন্য তৈরি। দুজনেই পজিটিভ ভাবনার ক্রিকেটার। ওদের চ্যালঞ্জ পছন্দ। সেই সঙ্গে গত কয়েকমাসে ওরাযেভাবে প্রদর্শন করেছে তাও এটার সঙ্গে মিল খায়। এই দুজনের যা সবচেয়ে ভাল বিষয় তা হলে ওরা সবসময় শুধরে নেওয়ার জন্য প্রস্তুত থাকে, অ্যাকশনের মধ্যে থাকতে চায়। হার্দিক আইপিএলে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে। ও এমন খেলোয়াড় যে সবসময়ই দলের জন্য যোগদান দিতে তৈরি থাকে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *